Logo
শিরোনাম

বিমান বাংলাদেশের সৌদিগামী ফ্লাইট ৬ জানুয়ারি চালু

প্রকাশিত:রবিবার ০৩ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২২৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৬ জানুয়ারি থেকে সৌদিআরবে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট চলাচল শুরুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রবিবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

নিষেধাজ্ঞা শেষে সৌদি আরবে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু করায় বিমান বাংলাদেশের পক্ষ থেকে এই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়। ওয়েবসাইটের নোটিশে বাতিলকৃত ফ্লাইটগুলোর যাত্রীদেরকে বিমানের ওয়েবসাইট (www.biman-airlines.com) এ প্রদত্ত শিডিউল অনুযায়ী কাছের বিমান সেলস অফিসে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ফ্লাইটে আসন খালি থাকা সাপেক্ষে এসকল যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে।

এর আগে দেশটিতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলের অনুমতি দেয় সৌদিআরব। রবিবার (৩ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় দেশটিতে পুনরায় আন্তর্জাতিক ফ্লাইট চলাচল শুরু হয়। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। একইসঙ্গে সড়ক ও নৌপথে দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞাও তুলে নেয়া হচ্ছে।

সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকাসহ অন্যান্য যেসব দেশে করোনার নতুন ধরন শনাক্ত হয়েছে, সেসব দেশ থেকে সৌদি নাগরিক নন এমন কেউ সৌদি আরবে আসতে চাইলে কমপক্ষে ১৪ দিন অন্যকোনো দেশে অবস্থান করে তারপর সৌদি আরবে ঢুকতে হবে। এরপর ১৪ দিন পার হলে তারা করোনামুক্ত কিনা তা প্রমাণ করতে পিসিআর টেস্টের ফলাফল লাগবে।

এছাড়া সৌদি নাগরিক যাদের মানবিক বা জরুরিভাবে প্রবেশের অনুমতি দেয়া হবে, তাদের সৌদি আরবে এসে কমপক্ষে ১৪ দিন বাড়িতে পর্যবেক্ষণে থাকতে হবে। তাদের দুইবার পিসিআর টেস্ট করাতে হবে। প্রথমবার সৌদি প্রবেশের ৪৮ ঘণ্টার মধ্যে এবং দ্বিতীয়বার কোয়ারেন্টাইন শেষ হওয়ার ১৩ দিনের মাথায়।


আরও খবর

দেশে পুরুষের চেয়ে নারীর সংখ্যা বেশি

মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩