Logo
শিরোনাম

বিমানের আবুধাবি ফ্লাইটে মিলল সাড়ে ১৭ কেজি সোনা

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ৫৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট থেকে ১৭ কেজি ৫০০ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও এনএসআই টিম যৌথভাবে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় এসব স্বর্ণ উদ্ধার করেন।

বিমানের সিটের নিচ থেকে এবং আরও পাঁচটি স্থান থেকে এসব সোনা উদ্ধার করা হয়। 

শাহ আমানতের ম্যানেজার উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  তিনি জানান, আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট সোমবার সকাল সাড়ে ১০টায় ল্যান্ড করে। ওই ফ্লাইটে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১৫০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১৭ কেজি ৫০০ গ্রাম।

Share

আরও খবর



সপ্তাহের ব্যবধানে দাম কমেছে আলু ও সবজির

প্রকাশিত:শনিবার ২০ ফেব্রুয়ারী ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ১০৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ব্রয়লার, সোনালি মুরগি ও লেবুর। তবে দাম কমেছে আলুর ও সবজির। অপরদিকে অপরিবর্তিত রয়েছে পেঁয়াজ, গরু, খাসির মাংসসহ অন্য পণ্যের দাম।

সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি মুলা বিক্রি হচ্ছে ২০ টাকা, শালগম বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা, গাজর ২০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ২০ থেকে ৩০ টাকা, করলা ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, পাকা টমেটো ২০ টাকা, কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকায়। প্রতিটি লাউ আকারভেদে বর্তমানে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৫০ টাকায়, ফুলকপি ২০ থেকে ৩০ টাকা, বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ টাকা। মিষ্টি কুমরার কেজি ৩০ টাকা, আলু বিক্রি হচ্ছে ১৫ টাকা কেজি, সিসিংগা ৩০ থেকে ৪০ টাকা, পিঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি।

হালিতে ৫ টাকা কমে কলা বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকায়, জালি কুমড়া ৩০ টাকা। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে। ২০ টাকা দাম বেড়ে লেবুর হালি বিক্রি হচ্ছে ৪০ টাকা।

এছাড়াও আদা প্রতিকেজি ৭০ থেকে ৮০ টাকা, রসুনের কেজি ১১০ থেকে ১২০ টাকা। 

বাজারে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকায়। প্রতি কেজি বিআর-২৮ চাল বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা, মিনিকেট ৬৫ টাকা, নাজির ৬৫-৬৮ টাকা, স্বর্ণা চাল ৪৮ টাকা, পোলাওয়ের চাল ১০০ টাকা। খোলা ভোজ্যতেলর লিটারের দাম বেড়ে বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকা।

গত সপ্তাহের দামে এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৯০ টাকায়, হাঁসের ডিম ১৬০ থেকে ১৬৫ টাকা, দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকা। 

প্রতি কেজিতে ৫০ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে সোনালি মুরগি (কক) ২৮০ থেকে ২৯০ টাকা ও ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায়।

বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, বকরির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকা।

বাজারে প্রতি কেজি রুই মাছের দাম বেড়ে (আকারভেদে) ২৫০ থেকে ৩৫০ টাকা, মাগুর মাছ ৬০০ টাকা, প্রতি এক কেজি শিং মাছ (আকারভেদে) বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকায়, মৃগেল ১১০ থেকে ১৫০ টাকা, পাঙাস ১২০ থেকে ১৫০ টাকা, ইলিশ প্রতি কেজি (আকারভেদে) বিক্রি হচ্ছে ৮৫০ থেকে ১,০০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকা, বোয়ালমাছ প্রতি কেজি ৪০০ থেকে ৫০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৮০ টাকা, ফোলি মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, পোয়া মাছ ২০ আগের ২০০ থেকে ২৫০ টাকা, পাবদা মাছ ১৫০ থেকে ২৫০ টাকা, টেংরা মাছ ১৮০ থেকে ২০০ টাকা, টাটকিনি মাছ ১০০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা, সিলভার কাপ ১০০ থেকে ১৪০ টাকা, কৈ দেশি মাছ ১৫০ থেকে ৭০০ টাকা, কাঁচকি ও মলা বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪৫০ টাকা, আইর মাছ ৫০০, রিডা মাছ ২২০ টাকা ও কোরাল ৩০০ থেকে ৫০০ টাকা, গুড়া বাইলা ১২০ টাকা, রূপচাঁদা মাছ প্রতিকেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

নিউজ ট্যাগ: বাজার দর
Share

আরও খবর



মুমিনুল-লিটনের ব্যাটে লিড ৩০০ পার বাংলাদেশের

প্রকাশিত:শনিবার ০৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | ৭২জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image
অধিনায়ক থেকে সেঞ্চুরির আশা করছেন টাইগার সমর্থকরা। সেজন্য অপেক্ষা করতে হবে আর ১৭ রানের। অপরপ্রান্তে চমৎকার নৈপূণ্য দেখিয়ে যাচ্ছেন লিটন দাস

চট্টগ্রাম টেস্টের ৪র্থ দিনে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে সামনে থেকেই নেতৃত্ব দিয়ে যাচ্ছেন মুমিনুল হক। অধিনায়কোচিত ইনিংস খেলছেন তিনি। গতকাল ১ রানে ২ উইকেট হারানোর পর মুমিনুলকে যোগ সঙ্গ দিতে পারেননি মুশফিকও।

৪র্থ দিনের প্রথম সেশনে রাহকিমের ঘূর্ণিবলে পরাস্ত হয়ে মাত্র ১৮ রানে বিদায় নেন মি. ডিপেন্ডেবল। এরপর লিটন দাসকে সঙ্গী করে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছেন মুমিনুল। পঞ্চম উইকেটে লিটনের সঙ্গে ইতিমধ্যে ৭৬ রানের জুটি গড়েছেন মুমিনুল। শেষ ১০ ওভারে ৪৪ রান জমা করেছে তারা।

এ জুটির ওপর ভর করে ইতিমধ্যে তিনশ রানের লিড ছাড়িয়ে গেছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২৭ বল খেলে ৮৩ রানে অপরাজিত আছেন মুমিনুল। অধিনায়ক থেকে সেঞ্চুরির আশা করছেন টাইগার সমর্থকরা। সেজন্য অপেক্ষা করতে হবে আর ১৭ রানের। অপরপ্রান্তে চমৎকার নৈপূণ্য দেখিয়ে যাচ্ছেন লিটন দাস। ৭০ বলে ৩৭ রানে অপরাজিত আছেন তিনি।

এর আগে মুশফিকের সঙ্গে চতুর্থ উইকেটে ৪০ রানের জুটি গড়েন মুমিনুল। মুশফিক সাজঘরে ফেরার আগে টেস্ট ক্যারিয়ারে নিজের ১৪তম ফিফটি তুলে নেন তিনি। ৮৪ বল খেলে চার বাউন্ডারিতে হাফসেঞ্চুরি সাজান বাংলাদেশের সাদা জার্সির অধিনায়ক।

মুমিনুল-লিটনে ভর করে বাংলাদেশ ৪৯ ওভার শেষে ৪ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করেছে।  অর্থাৎ ৩২০ রানের লিড এখন বাংলাদেশের।

Share

আরও খবর



আপন জুয়েলার্সের ১৫ মণ স্বর্ণ ও হীরা জব্দে অভিযোগপত্র দাখিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ মার্চ 2০২1 | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৪৯জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

অবৈধভাবে স্বর্ণালঙ্কার মজুদের অভিযোগ করা মামলায় আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেন সেলিমের বিরুদ্ধে অভিযাগ করা মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে লেখা শুল্ক ও কর ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে দীর্ঘদিন যাবৎ আপন জুয়েলার্সের মালিক স্বর্ণালঙ্কার মজুদ করে রাখেন।

আজ মঙ্গলবার (০২ মার্চ) আদালতের সংশ্লিষ্ট শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

সহকারী রাজস্ব কর্মকর্তা দেলোয়ার হোসেন রমনা থানায় মানি লন্ডারিং আইনে করা মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। গত ২৩ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন (জিআর) শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন।

প্রসঙ্গত, অবৈধভাবে আপন জুয়েলার্সে প্রায় ১৫ মণ স্বর্ণ জব্দ করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। রাজধানীতে আপন জুয়েলার্সের পাঁচটি শাখায় ২০১৭ সালের ১২ আগস্ট একযোগে স্বর্ণ ও হীরা জব্দ। বৈধ কাগজপত্র আপন জুয়েলার্সের মালিক দেখাতে না পারায় তা জব্দের সিদ্ধান্ত নেয় শুল্ক গোয়েন্দা বিভাগ। মূল্যবান ধাতু কর নথিতে অপ্রদর্শিত ও গোপন রাখার দায়ে আপন জুয়েলার্সের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা। তার মধ্যে গুলশান থানায় দুটি, ধানমন্ডি থানায় একটি, উত্তরা থানায় একটি ও রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়।

শুল্ক গোয়েন্দারা আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের ৫টি শোরুমে অভিযান চালিয়ে প্রায় ১৫ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম হীরা জব্দ করে। এসব স্বর্ণ ও হীরার ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনও ব্যাখ্যা দিতে পারেনি আপন জুয়েলার্সের মালিকপক্ষ। পরে আইনানুগভাবে প্রতিষ্ঠানের জিম্মায় দেওয়া হয়। এরপর আত্মপক্ষ সমর্থনে আপন জুয়েলার্স কর্তৃপক্ষকে ৩ বার শুনানির সুযোগ দিলেও তারা এসব সোনা-হীরার কোনও প্রকার বৈধ কাগজ দেখাতে পারেনি। তবে আপন জুয়েলার্সের মালিকপক্ষের দেওয়া ১৮২ জনের তালিকার মধ্যে ৮৫ জন প্রকৃত গ্রাহককে মেরামতের জন্য জমা রাখা প্রায় ২.৩ কেজি স্বর্ণালঙ্কার অক্ষত অবস্থায় ফেরত দেওয়া হয়।

নিউজ ট্যাগ: আপন জুয়েলার্স
Share

আরও খবর



এফডিসিতে ইউটিউবারদের উৎপাত

প্রকাশিত:মঙ্গলবার ০৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৭০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাল সময়ের এফডিসিতে গণমাধ্যম কর্মীদের চেয়ে ইউটিউবারদের আনাগোনাই বেশি। বেশির ভাগ ইউটিউবার কন্টেন্টের ভিউ বাড়ানোর জন্য মিথ্যা তথ্য ছড়িয়ে থাকে শিল্পী ও কলাকুশলীদের নামে। এই সব বহিরাগতদের কিছুতেই দমিয়ে রাখা যাচ্ছে না। বিভিন্ন ফাঁকফোঁকরে তারা হরহামেশাই এফডিসিতে ডুকে পড়ে। এ নিয়ে বহুবার সংবাদ প্রকাশ করা হলেই ব্যবস্থা নেওয়া হয়নি।

এমনই এক গুজব ছড়ানো ইউটিউবারকে হাতেনাতে ধরলেন প্রয়াত নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না। মান্নাকে নিয়ে ইউটিউবে অপপ্রচার চালানোর দায়ে এক ইউটিউবারের ওপর রীতিমতো ক্ষেপে গেলেন তিনি। গতকাল শনিবার বিকেলে বিএফডিসির অভ্যন্তরে এই ঘটনা ঘটে।

উপস্থিত গণমাধ্যম কর্মীরা জানান, প্রয়াত নায়ক মান্নার স্ত্রী কয়েকটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছিলেন। এসময়ে কয়েকজন ইউটিউবার সেখানে ঢুকে পড়েন। এর মধ্যে একজন ছিলেন যিনি মান্নার সম্পর্কে অসত্য তথ্য ইউটিউবে প্রচার করেছিলেন। তাকে চিনে ফেলে মান্নার স্ত্রী তাকে প্রশ্ন করতে শুরু করেন।

এ সময় শেলী বলেন, কেন আপনি মান্নাকে নিয়ে ওইসব বলেছেন, আপনি জানেন মান্নাকে এফডিসির গেটের দারোয়ান মেরেছিল? বলেন, আপনি জানেন? আপনারা এসব মিথ্যা ভিডিও বানিয়ে ভিউ তৈরি করছেন কেন? কেন মান্নার মতো একজনকে আপনারা এভাবে অসম্মান করেন, কেন? বলেন, এভাবে টিআরপির জন্য কেন এসব করেন?

এক পর্যায়ে গণমাধ্যম কর্মীদের তোপের মুখে ওই ইউটিউবার এফডিসি ত্যাগ করতে বাধ্য হন।

খোঁজ নিয়ে জানা গেছে, এসব ইউটিউবাররা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে এফডিসিতে ঢুকে পড়েন। এদের কেউ কেউ আবার কিছু শিল্পী ও প্রযোজকদের আশ্রয়ে এই অপকর্ম চালিয়ে যাচ্ছেন। গণমাধ্যম কর্মীরাও তাদের উৎপাতে সঠিকভাবে নিজেদের দায়িত্ব পালনে বাধাগ্রস্থ হন বলে অভিযোগ করেছে

Share

আরও খবর



ঢাবির ভর্তি পরীক্ষা : আবেদন শুরু ৮ মার্চ, পরীক্ষা শুরু ২১ মে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ মার্চ ২০২১ | ৬০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৮ মার্চ। এদিন বিকাল ৪টা থেকে শুরু হয়ে ৩১ মার্চ বুধবার রাত ১১.৫৯টা পর্যন্ত অব্যাহত থাকবে।  টাকা জমা দেওয়ার শেষ তারিখ ১ এপ্রিল রাত ১১:৫৯টা পর্যন্ত।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৫ জুন অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সভায় , , ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। শুধুমাত্র ইউনিটের পরীক্ষায় ৪০ নম্বরের এমসিকিউ এবং ৬০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

, , ইউনিটের এমসিকিউ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে। ইউনিটের এমসিকিউ পরীক্ষার জন্য ৩০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে।

ভর্তিচ্ছু আবেদনকারীদের ন্যূনতম যোগ্যতা হিসেবে মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় আলাদাভাবে ইউনিটের জন্য জিপিএ ৩.৫, ইউনিটের জন্য জিপিএ ৩.০, ইউনিটের জন্য জিপিএ ৩.৫, ইউনিটের জন্য জিপিএ ৩.০ এবং ইউনিটের জন্য জিপিএ ৩.০ থাকতে হবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।

Share

আরও খবর