Logo
শিরোনাম

বিস্ফোরণে মৃত যুবকের বাড়ির পাশে মিললো ৩০ ককটেল

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৯জন দেখেছেন

Image

যশোর প্রতিনিধি:

যশোরের অভয়নগর উপজেলায় বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে মৃত শহিদুল ইসলাম শপ্পার (৩৬) বাড়ির পাশের ডোবা থেকে ৩০টি ককটেল ও বোমা তৈরির উপকরণ উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার বিকাল ৩টার দিকে উপজেলা রাজঘাট মাছবাজার এলাকা থেকে এগুলো উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়।

বিকাল ৪টার দিকে র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহম্মেদ খুলনা থেকে অভয়নগরে এসে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন, গত ১৪ সেপ্টেম্বর বোমা বানাতে য়েয়ে শহিদুল ইসলাম শপ্পা নামে এক যুবক গুরুতর আহত হয়। পরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় র‌্যাব ও পুলিশ ব্যাপক তথ্য অনুসন্ধানে নামে।

মোসতাক আহম্মেদ আরও বলেন, র‌্যাবের গোয়েন্দা ছায়া অনুসন্ধানে রাজঘাটের শপ্পার বাড়ির পাশে ডোবার মধ্যে বোমার সন্ধান পায়। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ডোবার পানি সেচে সেখান থেকে ৩০টি ককটেল ও দেড় কেজি বোমা তৈরির উপকরণ উদ্ধার করে। সেগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। কারা কী উদ্দেশ্যে এই বোমা তৈরি ও মজুদ করেছে, তা উদ্ঘাটনে র‌্যাব-পুলিশ কাজ করছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মাহফুজুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোমবার (১৮ অক্টোবর) আজ আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর দ্বিতীয় দিন। আজও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রথম ম্যাচে আয়ারল্যান্ড মুখোমুখি হবে নেদারল্যান্ডের। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও নামিবিয়ার মধ্যে। এক নজরে দেখে নিন লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

ম্যাচ নং ৩, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১, আয়ারল্যান্ড বনাম নেদারল্যান্ড। ভেন্যু জায়েদ ক্রিকেট স্টেডিয়াম, আবুধাবি, চ্যানেল স্টার স্পোর্টস ২, সময় বিকেল ৪ টা (বাংলাদেশ সময়)।

ম্যাচ নং ৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১, শ্রীলঙ্কা বনাম নামিবিয়া। ভেন্যু জায়েদ ক্রিকেট স্টেডিয়াম, আবুধাবি, চ্যানেল স্টার স্পোর্টস ২,  সময় রাত ৮ টা (বাংলাদেশ সময়)

ফুটবল

প্রিমিয়ার লিগ, আর্সেনাল বনাম ক্রিস্টাল প্যালেস। সম্প্রচার সরাসরি, চ্যানেল স্টার স্পোর্টস সিলেক্ট ১, সময় রাত ১২ টা ৫০ মিনিট।

 

টেনিস

এটিপি ২৫০ লাইভ। সম্প্রচার সরাসরি, চ্যানেল ইউরো স্পোর্টস, সময় রাত ৮ টা ৩০ মিনিট।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




হিলি স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে আমদানি-রপ্তানি

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরে হিলি স্থলবন্দর ছয়দিন বন্ধ থাকার পর আজ থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

রবিবার (১৭ অক্টোবর) বেলা ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক হিলি বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে দুদেশের মধ্যে বাণিজ্য কার্যক্রম শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করে বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, দুর্গাপূজা উপলক্ষে ১১-১৬ অক্টোবর পর্যন্ত টানা ছয়দিন দুদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। পূজার ছুটি শেষে রোববার সকাল থেকে পুনরায় এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

তিনি আরও জানান, দুর্গাপূজা উপলক্ষে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দরের ভেতরে সব ধরনের কার্যক্রম চালু ছিল।

নিউজ ট্যাগ: হিলি স্থলবন্দর

আরও খবর



ইভ্যালির নতুন এমডি অতিরিক্ত সচিব মাহবুব কবীর

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আলোচিত অতিরিক্ত সচিব (ওএসডি) মাহবুব কবীরকে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

কোম্পানিটির ব্যবস্থাপনা ও মনিটরিংয়ের জন্য চেয়ারম্যানসহ আরও চার সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ সোমবার (১৮ অক্টোবর) এ আদেশ দেন।

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বে বোর্ডে থাকবেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের অবসরপ্রাপ্ত সচিব মো. রেজাউল আহসান, চার্টার্ড অ্যাকাউনন্ট্যান্ট ফখরুদ্দিন আহমেদ ও আইনজীবী খান মোহাম্মদ শামীম আজিজ ।

সরকারি বেতনে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে থাকবেন অতিরিক্ত সচিব (ওএসডি) মাহবুব কবীর। 

এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। ৩০ সেপ্টেম্বর এক আদেশে ১২ অক্টোবরের মধ্যে ইভ্যালির নথিপত্র আদালতে দাখিল করতে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসকে নির্দেশ দিয়েছিলেন। সে অনুযায়ী নথি দাখিল করা হয়।

এরপর ইভ্যালির দুই কর্ণধার কারাবন্দি থাকার প্রেক্ষাপটে নতুন একটি বোর্ড গঠনে একজন অবসরপ্রাপ্ত বিচারক, অবসরপ্রাপ্ত সচিব, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ও একজন আইনজীবীর সমন্বয়ে কমিটি গঠন করা অভিপ্রায় ব্যক্ত করেছিলেন হাইকোর্ট। পরে সাবেক তিন সচিবের নাম আদালতে দাখিল করেছিল বাণিজ্য মন্ত্রণালয়।

২০২০ সালের ২৫ মার্চ বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান পদ থেকে মাহবুব কবীরকে রেলপথ মন্ত্রণালয়ে বদলি করা হয়। সেই পদে বেশি দিন থাকতে পারেননি তিনি। এ পদে থাকার সময় ভেজালবিরোধী খাদ্য উৎপাদন ও বিপণন বন্ধে জোরালো ভূমিকা রেখে প্রশংশিত হন মাহবুব কবীর।

রেলপথ মন্ত্রণালয়ে আলোচিত কর্মকর্তা ছিলেন মাহবুব কবীর। তিন মাসে দুর্নীতি দূর করতে ১০ কর্মকর্তার উইং চেয়ে আলোচিত অতিরিক্ত সচিব মাহবুবকে তিরস্কার করে সরকার। 

একটি লেখা প্রকাশিত হওয়ার জের ধরে চলতি বছরে আবার শাস্তি পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) মাহবুব কবীর।

প্রজ্ঞাপনে বলা হয়, মাহবুব কবীর রেলপথ মন্ত্রণালয়ে কর্মকালে তার উদ্ধৃতি দিয়ে eisomoy365.com নামের অনলাইন পত্রিকায় বিনিয়োগ করতে এসে হু হু করে কাঁদতে দেখেছি বিদেশিদের শিরোনামে একটি লেখা প্রকাশিত হয়। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত ও প্রকৃত দায়িত্ব পালনের ক্ষেত্র ব্যতীত পত্রিকায় প্রকাশিত এ লেখায় তার মনগড়া, ভিত্তিহীন ও সরকারের জন্য অস্বস্তিকর বক্তব্য প্রকাশিত হওয়া সরকারি কর্মচারী হিসেবে তার আচরণবিধি লঙ্ঘনের শামিল হওয়ায় তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮-এর বিধি ৩ (খ) অনুযায়ী অসদাচরণ এর অভিযোগে বিভাগীয় মামলা রুজু করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে আনীত অসদাচরণেরর অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং অভিযোগের গুরুত্ব ও প্রাসঙ্গিক প্রশাসনিক বিষয়াদি বিবেচনায় সরকারি কর্মচারী বিধিমালা মোতাবেক তাকে তিরস্কার নামীয় লঘুদণ্ড প্রদানের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হলে এ লঘুদণ্ড আরোপের বিষয়ে মহামান্য রাষ্ট্রপতি সদয় সম্মতি জ্ঞাপন করেন। 

এতে আরও বলা হয়, মাহবুব কবীরের বিরুদ্ধে সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং অভিযোগের গুরুত্ব ও প্রাসঙ্গিক প্রশাসনিক বিষয়াদি বিবেচনায় বিধিমালার ৪ (২) (ক) বিধি মোতাবেক তাকে তিরস্কার নামীয় লঘুদণ্ড দেওয়া হলো।

নিউজ ট্যাগ: মাহবুব কবীর

আরও খবর



হারানো সিংহাসন ফিরে পেলেন সাকিব

প্রকাশিত:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হারানো সিংহাসন আবার ফিরে পেলেন সাকিব আল হাসান। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে সরিয়ে টি-টোয়েন্টির সংস্করণের অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরেছেন বাংলাদেশের তারকা এই অলরাউন্ডার।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বুধবার র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে।

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে শীর্ষস্থান হারান সাকিব। তবে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে উজ্জ্বল সাকিব। এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ ১১ উইকেট তার, গড় ৬.৪৫। ব্যাটে হাতে ১১৮ রান করেছেন। তার পুরস্কারটা তিনি পেলেন এবার হাতেনাতে।

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তার রেটিং পয়েন্ট ২০ বেড়ে এখন ২৯৫। দুইয়ে থাকা নবির রেটিং পয়েন্টে কমে ২৮৫ থেকে ২৭৫ এ দাঁড়িয়েছে। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের তালিকায় উন্নতি হয়েছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলেরও। তিন ধাপ এগিয়ে তিনি আছেন তিনে। তার সাথে যৌথভাবে একই অবস্থানে নামিবিয়ার জেজে স্মিট, তিনি এগিয়েছেন ২৩ ধাপ।

ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের ডেভিড মালান। দুইয়ে থাকা পাকিস্তান অধিনায়ক বাবর আজম নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে খেলেন দারুণ ইনিংস। তাতে ৮৩১ রেটিং পয়েন্টে থাকা মালানের সাথে ব্যবধান কমিয়েছেন তিনি, বাবরের পয়েন্ট এখন ৮২০।

নিউজ ট্যাগ: সাকিব আল হাসান

আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক সমাবেশ-কর্মসূচি বন্ধ থাকবে

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্ব বুধবার (১৩ অক্টোবর) ব্যবস্থাপনা কমিটির সভায় গত ১০ অক্টোবর ক্লাব প্রাঙ্গণে সংগঠিত বিশৃঙ্খল ও অনাকাঙ্ক্ষিত ঘটনাবলি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ আলোচনা সভায় বলা হয়, জাতীয় প্রেস ক্লাবের কমিটি ক্লাব ও সদস্যদের জন্য ক্লাবে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতা ধরে রাখতে বদ্ধপরিকর। যে কোনো মূল্যে ক্লাবের স্বার্থ, মর্যাদা সমুন্নত রাখা হবে। ক্লাবের বিভিন্ন হল ও মিলনায়তন ভাড়া প্রদানের ক্ষেত্রে নির্ধারিত নিয়মাবলী ও শর্ত আবশ্যিকভাবে পালন করা হবে। সভায় আলোচনা সভা, সেমিনার এর নামে কোন দলের রাজনৈতিক কর্মসূচি, সমাবেশ করতে দেয়া হবে না। সভায় জিহাদ স্মৃতি পরিষদ, জিয়া পরিষদ, যে কোন দলের রাজনৈতিক সমাবেশ ও কর্মসূচি ভবিষ্যতে বন্ধ থাকবে বলে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে এসব সংগঠনের কর্মসূচির ফলে ক্লাবে বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ঘটে। যার ফলে ঐতিহ্যবাহী প্রেস ক্লাবের সুনাম ও মর্যাদা ক্ষুণ্ন হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হচ্ছে এবং সার্বিক সহযোগিতা কামনা করা হয়।


আরও খবর