Logo
শিরোনাম

বিষ দিয়ে মারা হলো এক হাজার মুরগির বাচ্চা

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৬৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের রাউজানে একটি পোলট্রি ফার্মের খাদ্যে বিষ মিশিয়ে এক হাজারের বেশি মুরগির বাচ্চাকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। গত রোববার দিনগত রাতে রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ৫-৬ মাস আগে ওই এলাকায় পোলট্রি ফার্ম গড়ে তোলেন উপজেলার বিনাজুরী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হামিদুল্লাহ সৌরভ। দুই বছর আগে নোয়াপাড়া কলেজের একাদশ শ্রেণিতে অধ্যায়নরত অবস্থায় তার বাবা মো. হারুন মারা যায়। এরপর পড়ালেখা বন্ধ করে বেকারত্ব ঘুচাতে ৩০ হাজার টাকা ঋণ নিয়ে পোলট্রি ফার্ম গড়ে তোলেন সৌরভ।

ক্ষতিগ্রস্ত এই উদ্যোক্তা বলেন, ঋণ আর মায়ের কাছ থেকে টাকা নিয়ে ফার্ম করেছি। রোববার রাতে ফার্মের খামারের বেড়া কেটে খাদ্যে বিষ মিশিয়ে এক হাজারের বেশি মুরগির বাচ্চা হত্যা করা হয়েছে। আমি প্রতিটি খাদ্যের পাত্রে বিষের ঘ্রাণ পেয়েছি। এতে আমার ৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

মাত্র কদিন আগেই ৪১ টাকা করে এক হাজার ৩৫০টি মুরগির বাচ্চা ও সাড়ে তিন হাজার টাকায় পাঁচ বস্তা খাবার ফার্মে তুলেছিলেন সৌরভ। কিন্তু আজ সকালে ফার্মে গিয়ে দেখতে পান, এক হাজার মুরগির বাচ্চা মরে পড়ে আছে। বেঁচে আছে শুধু ৩০০-৪০০টি মুরগির বাচ্চা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার। তিনি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মুরগিগুলোর মৃত্যুর কারণ নিশ্চিত করতে বলেছেন।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে জড়িতদের চিহ্নিত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর