Logo
শিরোনাম

বিশ্বে করোনায় আরও ৩৫৪ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৪৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৩৫৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ২ লাখ ৬ হাজার ৩২৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। রোববার (১৪ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ৬৭ জন।

এ ছাড়া রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ৬০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৩৬ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৬১ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৩ জন এবং সংক্রমিত হয়েছেন ১ হাজার ১৪০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৫৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৩ লাখ ১৪ হাজার ৮৩৯ জনে। এরমধ্যে ৬৬ লাখ ১৫ হাজার ৩৫১ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩