Logo
শিরোনাম

বিশ্বে করোনায় আরও ৬১৯ মৃত্যু, আক্রান্ত কমেছে

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৬৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১৯ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় একশ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৩৩০ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৬৭ হাজার। মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৩৬ লাখ ৬৬ হাজার ৭৮০ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৫১ হাজার ৬৭২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫৩ জনের এবং শনাক্ত হয়েছে ১২ হাজার ৬১৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫ হাজার ২৭৮ জন এবং মৃত ৫৫ জন। ইতালিতে আক্রান্ত ১৩ হাজার ৩১৬ জন এবং মৃত্যু ৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৩ হাজার ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের। জাপানে মৃত ৫৩ জন এবং আক্রান্ত ১৫ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৬২ জন এবং আক্রান্ত ৮ হাজার ৬৯০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৯১ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৬৭ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৫০ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩