Logo
শিরোনাম

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

প্রকাশিত:মঙ্গলবার ১০ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৯৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১ হাজার ১৭১ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় বেড়েছে চার শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৫১২ জন। আগের দিনের তুলনায় রোগী কমেছে এক লাখ। আর সুস্থ্য হয়েছেন ৮৫ হাজার ৩৫৩ জন। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে করোনাভাইরাস হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৩০৮ জন এবং মারা গেছেন ৩৩৬ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ১০১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১০৬ জন এবং মারা গেছেন ৩৫ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ১৪৫ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৯৯৭ জন এবং মারা গেছেন ৫৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭৫২ জন।

একইসময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৫৪ জন এবং মারা গেছেন ৪১ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১০৭ জন এবং মারা গেছেন ৫২ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩১৮ জন এবং মারা গেছেন ৪০ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৪১ জন এবং মারা গেছেন ৬৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ কোটি ৮৯ লাখ ৫৫ হাজার ৭০৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ১৫ হাজার ৮০০ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৩ লাখ ৩৭ হাজার ৪৬৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩