Logo
শিরোনাম

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্ত

প্রকাশিত:বুধবার ০১ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৬৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৯১০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৫০৪ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ লাখ ২২ হাজার ৬৪৭ জন। বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ২৬৪ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৬৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ১৮২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ২৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৩২ জন।

একইসময়ে, ইরানে আক্রান্ত হয়েছেন ৯৮ জন এবং মারা গেছেন ২ জন। মেস্কিকো আক্রান্ত হয়েছেন ৫৪০ জন এবং মারা গেছেন ৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬০ জন এবং মারা গেছেন ৪ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৯৮৯ জন এবং মারা গেছেন ১২ জন। অস্ট্রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৮২ জন এবং মারা গেছেন ২৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯ জন এবং মারা গেছেন ৬ জন। ইসরাইলে আক্রান্ত হয়েছেন ৮৭২ জন এবং মারা গেছেন ১৬ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ৮৯ জন এবং মারা গেছেন ৪ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ১১০ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৩৬১ জন এবং মারা গেছেন ১৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৮৬১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৬২ হাজার ২৩২ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৭৫ লাখ ৫৬ হাজার ৬৪২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩