Logo
শিরোনাম

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৮ লাখ ৭৪ হাজার

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:বুধবার ০৪ অক্টোবর ২০২৩ | ১৩৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে শনাক্ত ও প্রাণহানির সংখ্যা কমেছে। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ৮৯ লাখ ৪১ হাজার ৫৩৯ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লাখ ৭৪ হাজার ৯৮৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৩৪ লাখ ৬৯ হাজার ৬৯৪ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে রোববার (২০ জুন) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ১ হাজার ৭১২ জন আর ৬ লাখ ১৭ হাজার ৮৩ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৩৫২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৭৪০ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৮ লাখ ৮৩ হাজার ৭৫০ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৬৮ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৭ লাখ ৫৫ হাজার ৪৯৬ জন, রাশিয়ায় ৫২ লাখ ৯৯ হাজার ২১৫ জন, যুক্তরাজ্যে ৪৬ লাখ ২০ হাজার ৯৬৮ জন, ইতালিতে ৪২ লাখ ৫২ হাজার ৯৫ জন, তুরস্কে ৫৩ লাখ ৬৫ হাজার ২০৮ জন, স্পেনে ৩৭ লাখ ৫৭ হাজার ৪৪২ জন, জার্মানিতে ৩৭ লাখ ২৯ হাজার ৫৫৭ জন এবং মেক্সিকোতে ২৪ লাখ ৭১ হাজার ৭৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১০ হাজার ৭২৪ জন, রাশিয়ায় এক লাখ ২৮ হাজার ৯১১ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৯৭০ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ২৫৩ জন, তুরস্কে ৪৯ হাজার ১২২ জন, স্পেনে ৮০ হাজার ৬৫২ জন, জার্মানিতে ৯০ হাজার ৯৫৩ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৩০ হাজার ৯৫৯ জন মারা গেছেন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর