Logo
শিরোনাম

বিয়ের হাত থেকে বাঁচতে রোগী সেজে হাসপাতালে বর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ আগস্ট ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্কুলবেলায় শিক্ষকের বকুনি এড়াতে পেটব্যথা, জ্বরের অজুহাত শুনেছেন। তাই বলে বিয়ের হাত থেকে বাঁচতে রোগী সেজে হাসপাতালে বর, এমন কথা শুনেছেন কখনও? তবে এমনটাই ঘটেছে ভারতের তেলেঙ্গানায়।

ওই বরের নাম অন্বেষ। তিনি আমেরিকার একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় কাজ করেন। ছুটিতে ভারতে ফিরে বিয়ের জন্য আংটিবদলও হয়ে যায়। দুই পরিবারের তরফেই ঠিক করা হয়, একই জায়গায় হবে বিয়ের সব অনুষ্ঠান। দেখতে দেখতে হাজির হলো বিয়ের দিন। আত্মীয়-স্বজনে ছয়লাপ দুই বাড়িই।

বিয়ের লগ্নের ঠিক আগে আসে অন্বেষ তার বাড়ির লোকদের জানান, পা পিছলে বাথরুমে পড়ে গিয়ে চোট পেয়েছেন তিনি। হাসপাতালে নিয়ে যেতে হবে তাকে। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে তাকে ছেড়েও দেওয়া হয় হাসপাতাল থেকে। তবে সেই চিকিৎসায় মোটেও সন্তুষ্ট হননি যুবক। ফের অসুস্থতার কথা বলতে থাকেন তিনি।

বাধ্য হয়েই পরিবারের লোকজন তাকে অন্য হাসপাতালে নিয়ে যান। তবে সেখানেও কোনো অসুস্থতা খুঁজে পাননি চিকিৎসকেরা। প্রায় পাঁচ ঘণ্টা নাটকের পরে অবশেষে জানা যায় আসল কারণ। কনের পরিবারের চাপের মুখে সত্যি কথাটা স্বীকার করতে বাধ্য হন যুবক। বিয়ের হাত থেকে বাঁচতেই এমন অসুস্থতার ভান করেছিলেন তিনি। ফাঁস হয়ে যায় সে কথা। শেষপর্যন্ত বিয়েটা হয়নি তার।

নিউজ ট্যাগ: হাসপাতালে বর

আরও খবর



পঞ্চগড়ে শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৩জন দেখেছেন

Image

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এক শিশুকে (৭) ধর্ষণ চেষ্টার অভিযোগে ওমর আলী (৪৫) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মামলায় আটক দেখিয়ে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈধ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রোববার (১১ সেপ্টেম্বর) রাতে তেঁতুলিয়া সদর ইউনিয়নের সিদ্দিকনগর গ্রামে তার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানা যায়, অভিযুক্ত ধর্ষক ওমর আলী লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের সুমারপাড়া গ্রামের মৃত হায়দার আলীর ছেলে। সে বর্তমানে তেঁতুলিয়ার সিদ্দিকনগরে থাকতো। সে পেশায় এজন ভ্যান চালক।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত রোববার নানীর অসুস্থ্যতার কথা শুনে সকালে শিশুটি মা ও বোনের সাথে সিদ্দিকনগর এলাকায় যায়। সন্ধায় (৮) বড় বোনকে সাথে নিয়ে অভিযুক্তের মেয়ের সাথে ওমর আলীর বাড়িতে খেলা করছিল। এক পর্যায়ে ওমর আলী তার মেয়ে ও তার বড় বোনকে অন্যকাজে বাড়ির বাইরে পাঠায়। এর মাঝে ভিকটিমকে একলা পেয়ে ধর্ষণের চেষ্টা চালান। একসময় ভিকটিম সাত বছর বয়সী ওই শিশু চিৎকার দিয়ে বাড়িতে তার মায়ের কাছে দৌরে গিয়ে সব খুলে বলে দেয়। এর পর স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করে রাতেই তেঁতুলিয়া মডেল থানায় ওমর আলীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে শিশুটির পরিবার। এদিকে অভিযোগের পরপরেই ওমর আলীকে তার বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।


আরও খবর



বিশ্ববিখ্যাত আলেমে দ্বীন ইউসুফ আল কারজাভি ইন্তেকাল করেছেন

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী ধর্মীয় পণ্ডিত শাইখ ড. ইউসুফ আল-কারজাভি মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজ ও টুইটার অ্যাকাউন্টের সূত্রে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

শাইখ কারজাভি মিসরীয় ফিকাহবিদ ও ইসলামি চিন্তক। নব্বইয়ের দশকে মুসলিম ব্রাদারহুডের আধ্যাত্মিক নেতা ছিলেন। তখন থেকেই কাতারে নির্বাসিত জীবনযাপন করছেন। ইসলামি চিন্তকদের প্রভাবশালী সংগঠন ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস-এর প্রতিষ্ঠাতা তিনি।

শাইখ কারজাভি আল-জাজিরা আরবির ধর্মীয় অনুষ্ঠানে নিয়মিত আলোচনা করতেন। ২০১৩ সালে মিসরের নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে উৎখাতের কঠোর সমালোচনা করেছিলেন তিনি।

মুরসি প্রেসিডেন্ট হওয়ার আগে শাইখ কারজাভি মুসলিম ব্রাদারহুডের সদস্য ছিলেন এবং আন্দোলনের সমর্থক ছিলেন। মিসরের বর্তমান প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির বিরোধিতার কারণে তিনি আর মিসরে ফিরতে পারেননি।

শাইখ কারজাভি তাঁর আধুনিক মনন, চিন্তা ও সংস্কারমূলক ফিকহি দৃষ্টিভঙ্গির জন্য মুসলিম বিশ্বে ব্যাপক সমাদৃত। তাঁর রচনা সংখ্যা ১৭০-এর অধিক। ১৯৯৪ সালে তিনি ইসলাম শিক্ষায় অবদানের জন্য মুসলিম বিশ্বের নোবেলখ্যাত আন্তর্জাতিক বাদশাহ ফয়সাল সম্মাননা পেয়েছেন।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ডেঙ্গু হলে দ্রুত সুস্থ হতে যেসব খাবার খাবেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে নানাভাবে সতর্ক থাকতে হবে। কিন্তু সব সময় রক্ষা পাওয়া সহজ হয় না। কোনো কারণে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গেলে তখন নিজের প্রতি হতে হবে আরও বেশি যত্নশীল। ডেঙ্গুর মতো রোগ নিয়ন্ত্রণ করা না গেলে তা মারাত্মক বিপদের কারণ হতে পারে। এমন কি ঘটতে পারে মৃত্যুও। ডেঙ্গুর লক্ষণগুলো জেনে রাখা জরুরি।

কোনো ধরনের উপসর্গ দেখা দিলেই যাতে সতর্ক হওয়া যায়। ডেঙ্গুর ক্ষেত্রে জ্বর, র‌্যাশ, গায়ে ও হাত-পায়ে ব্যথা ইত্যাদি হলো প্রাথমিক লক্ষণ। এই রোগে আক্রান্ত হলে শরীর অনেকটাই দুর্বল হয়ে যেতে পারে। তাই ডেঙ্গু জ্বরের লক্ষণ দেখা দিলে বা ডেঙ্গু ধরা পড়লে খেতে হবে এই ৫ খাবার-

পানি: ডেঙ্গু হলে শরীরে অনেক ধরনের সমস্যা তৈরি হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রেই শরীরে পানির ঘাটতি দেখা দেয়। যে কারণে এই জ্বরে আক্রান্ত হলে দিনে অন্তত তিন লিটার পানি পান করতে হবে। সেইসঙ্গে খেতে হবে তাজা ফলের রস, ডাবের পানি, আখের রস ইত্যাদি। এতে দ্রুত সুস্থ হওয়া সহজ হবে।

মাছ ও ডিম: রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে নিয়মিত মাছ ও ডিম খাওয়া জরুরি। ডেঙ্গু রোগীর জন্যও এটি অবশ্য করণীয়। এক্ষেত্রে খেতে হবে ছোট মাছ। এতে তেল কম ও প্রোটিন বেশি থাকে। শরীরে শক্তি জোগানোর জন্য প্রোটিন খুব জরুরি। সেইসঙ্গে ডিমেও থাকে প্রচুর প্রোটিন। এছাড়া থাকে ক্যালসিয়াম, ভিটামিন ডি-সহ নানা উপাদান। তাই ডেঙ্গু থেকে দ্রুত সুস্থ হতে মাছ ও ডিম খান নিয়মিত।

মুরগির মাংস: ডেঙ্গু রোগীদের ক্ষেত্রে মুরগির মাংস খাওয়া উপকারী। মুরগির মাংসে থাকে যথেষ্ট প্রোটিন। এছাড়া ফ্যাট থাকে অনেক কম। যে কারণে শরীরে শক্তি পাওয়া যায় পর্যাপ্ত। মাসল লস হয় না। তাই দ্রুত সুস্থ হতে মুরগির মাংস খান। অতিরিক্ত মসলাদার নয়, অল্প মসলায় রান্না করা বা মুরগির মাংসের স্যুপ খান।

ফল: ডেঙ্গু রোগীদের জন্য কার্যকরী একটি খাবার হলো ফল। এতে আছে প্রচুর ভিটামিন, খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্ট। শরীর ভালো রাখতে সাহায্য করে বিভিন্ন ধরনের ফল। এক্ষেত্রে পেঁপে, আপেল, পেয়ারা ও মৌসুমী বিভিন্ন ফল খান।

সবজি: সুস্থ থাকার জন্য সবজি খাওয়ার বিকল্প নেই। সবজি খেলে শরীরে ফাইবারের ঘাটতি পূরণ হয়। ফাইবার শরীর ভালো রাখতে কাজ করে। সেইসঙ্গে সবজিতে থাকে পর্যাপ্ত ভিটামিন, খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্ট। যে কারণে পর্যাপ্ত সবজি খেলে ডেঙ্গুকে কাবু করা সহজ হয়।


আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




আজকের ভালো মন্দ

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জোতিষ বিচারের মাধ্যমে জেনে নিন আজকের রাশিফল (Ajker Rashifal) মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০২২। মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ, মীন এই রাশিগুলির দিনটি কেমন কাটবে।

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: কর্মক্ষেত্রে আজ নিঃসন্দেহে ভালো সময় কাটবে। আজ আপনি কোনো মানসিক উত্তেজনা থেকে পরিত্রাণ পেতে পারেন। আজ আপনার মধ্যে ভরপুর আত্মবিশ্বাস থাকবে। যাঁরা ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করছেন তাঁরা আজ কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে পরামর্শ নিতে পারেন। যা তাঁদের আর্থিকভাবে লাভবান করে তুলবে। বাচ্চাদের সাথে আজ কিছুটা সময় কাটান। প্রেমের জীবনে আজ কোনো সমস্যার মুখোমুখি হতে পারেন।

বৃষ রাশি: কোনো কাজে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ার জন্য নিজের পরিশ্রমকে আরও বাড়িয়ে দিন। বিনোদন এবং আমোদপ্রমোদের জন্য আজ ভালো দিন। কোনো সৃজনশীল শখ আপনাকে আজ মানসিকভাবে চাপমুক্ত রাখবে। যাঁরা এতদিন ধরে অচেনা ব্যক্তির পরামর্শে তাঁদের অর্থ বিনিয়োগ করেছিলেন তাঁরা আজ খুব সুবিধা পাবেন। অর্ধাঙ্গিনীর সাথে আজ কিছুটা সময় কাটান।

মিথুন রাশি: কোনো কাজে পরিবারের সমর্থন আপনাকে আজ সাহায্য করবে। অত্যধিক দুশ্চিন্তা আপনার মানসিক শান্তি বিঘ্নিত করতে পারে। তাই, এটি এড়িয়ে চলুন। আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দেবে। প্রেমের জীবন অত্যন্ত আনন্দদায়ক এবং উত্তেজনাপূর্ণ হবে। কর্মক্ষেত্রে আজ দুর্দান্ত সময় কাটবে। বিবাহিত জীবন অত্যন্ত সুখের হবে।

কর্কট রাশি: আজ হয় কোনো ধর্মীয় স্থানে অথবা কোনো আত্মীয়ের বাড়িতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের হতাশাগ্রস্ত মনোভাবকে পরিত্যাগ করুন। আজ অহেতুক কাউকে সন্দেহ করবেন না। কাউকে কিছু না জানিয়েই বাড়িতে আজ কোনো অতিথি আসতে পারেন। কর্মক্ষেত্রে ভালো সময় কাটবে। আপনার নির্ধারিত পরিকল্পনামাফিক দিনটি এগোবে। আজ খরচ বৃদ্ধি পাবে।

সিংহ রাশি: ব্যবসায়িক ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার সময় আজ কারোর দ্বারা প্রভাবিত হবেন না। আজ অযথা অর্থব্যয় করবেন না। বাচ্চাদের সাথে খেলাধূলার মাধ্যমে আজ মানসিক শান্তি পাবেন। আজ কারোর ওপর জোর করে আপনার সিদ্ধান্তকে চাপিয়ে দেবেন না। আপনার নির্ধারিত পরিকল্পনামাফিক দিনটি এগোবে। বিবাহিত জীবনে অবশ্যই সময় দিন। আজ আপনার কোনো বন্ধুত্ব ভেঙে যেতে পারে।

কন্যা রাশি: কোনো কাজে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ার জন্য নিজের পরিশ্রমকে আরও বাড়িয়ে দিন। আজ মানসিক দ্বন্দ্ব এড়িয়ে চলুন। কারণ এটি আপনার অসুস্থতাকে আরও বাড়িয়ে তুলতে পারে। লেখালেখির প্রতি যত্নশীল হওয়া দরকার। দিনের শেষ ভাগটি আর্থিক দিক থেকে উন্নত হবে। ভালোবাসার মানুষটির সাথে আজ দেখা হওয়ার ফলে আপনার মন ভালো হয়ে যাবে।

তুলা রাশি: যদি আপনি বিদেশের কোনো চাকরিতে আবেদন করার কথা ভাবছেন, সেক্ষেত্রে আজকের দিনটি অত্যন্ত ভালো। আজ আপনার কোনো বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝির মাধ্যমে কিছু অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ ভালো ব্যবহার করুন। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোকনা কেন বেলা বাড়ার সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। দাম্পত্য জীবনে আজ মনোমালিন্য হতে পারে।

বৃশ্চিক রাশি: আজকে আপনি অফিস থেকে বাড়িতে ফিরে আসার পর নিজের পছন্দের কোনো কাজ করতে পারেন। যা আপনাকে মানসিক প্রশান্তি এনে দেবে। আজ কোনো ভ্রমণের সম্ভাবনা থাকলে বিশেষভাবে সতর্ক থাকুন। না হলে আপনার মূল্যবান জিনিসগুলি চুরি হতে পারে। বিশেষত আপনার মানিব্যাগটিকে সামলে রাখুন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

ধনু রাশি: আজ কর্মক্ষেত্রে আপনার কোনো পুরোনো কাজের প্রশংসা করা হতে পারে। এমনকি, আপনার পদোন্নতিও হতে পারে। আজ আপনার স্ত্রী কোনো কাজে আপনাকে অনুপ্রাণিত করতে পারেন। যাঁরা শুধু ব্যবসায়িক কৃতিত্বের জন্য আপনার কাছে আসেন তাঁদেরকে উপেক্ষা করুন। ব্যবসায়ীরা আজ তাঁদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ নিতে পারেন। আজ আপনার অবসর সময়ের সঠিক ব্যবহার করুন।

মকর রাশি: আর্থিক বিনিয়োগের সময়ে আজ না ভেবেই কোনো সিদ্ধান্ত নেবেন না। অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহসকে এক বড় উৎসাহ প্রদান করবে। আজ নতুন চুক্তিগুলি লাভজনক মনে হলেও সেগুলি আপনাকে প্রত্যাশামত লাভ দেবে না। ছাত্রছাত্রীদের পক্ষে দিনটি খুব ভালো। জীবনসঙ্গীর সাথে ভালো সময় কাটবে। এমন ব্যক্তিদের সাথে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করে দিতে পারে।

কুম্ভ রাশি: আজকে আপনি আপনার কোনো বন্ধুর সাথে বেশকিছুটা সময় কাটাতে পারেন। তবে, সেই সময়ে মদ্যপান করা থেকে বিরত থাকুন। সুস্বাস্থ্যের ফলে আজ আপনি কোনো ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে পারেন। আপনি আপনার মনের মানুষ খুঁজে পাওয়ার ফলে একাকীত্ব কাটিয়ে উঠতে পারবেন। ভবিষ্যতের জন্য সম্পদ সঞ্চয়ের ক্ষেত্রে আজ আপনার বাবা-মা এবং অর্ধাঙ্গিনীর সাথে আলোচনা করুন।

মীন রাশি: আজ অযথা আবেগাপ্লুত হয়ে পড়বেন না। কোনো যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে আজ বিনিয়োগ করবেন না। আজ আপনি সবার থেকে দূরত্ব রেখে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন। কোনো বিতর্ক এবং মুখোমুখি সংঘাত এড়িয়ে চলুন। অন্যদের মধ্যে আজ অহেতুক দোষ খোঁজা থেকে বিরত থাকুন। আজ অত্যধিক উত্তেজনা স্নায়ুতন্ত্রের ক্ষতি করতে পারে। প্রণয়ীর সাথে আজ ভালো সময় কাটবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, আক্রান্ত আরো ৪৮২

প্রকাশিত:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ জনে।

এদিকে, গত একদিনে আরও ৪৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সবমিলিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৯২ জনে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ৩২৮ জন ঢাকার বাসিন্দা। ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৪ জন। সবমিলিয়ে বর্তমানে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন এক হাজার ২৯৪ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ৩৯৮ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ হাজার ৩৬২ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ হাজার ৬১৭ জন।


আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২