Logo
শিরোনাম

বঙ্গবন্ধু সেতুর পিলারে আটকে আছে বালু বোঝাই বাল্কহেড

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ১০৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর নয় নম্বর পিলারের সঙ্গে জোরে ধাক্কা লেগে একটি বালু বোঝাই বাল্কহেড আটকে গেছে। আজ মঙ্গলবার দুপুরে বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে ফরিদপুর সিএনবি ঘাটের দিকে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী বঙ্গবন্ধু রেল সেতুর প্রকৌশলী ফারুক হোসেন বলেন, যমুনা নদীতে পানি বাড়ায় এবং প্রবল স্রোতের কারণে বালু বোঝাই একটি বাল্কহেড নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতুর নয় নম্বর পিলারের সঙ্গে জোরে ধাক্কা দিয়ে আটকে যায়।

বঙ্গবন্ধু সেতুর সাইড কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, আজ সকালে সেতু মন্ত্রণালয়ের সচিব মো. মনজুর হোসেন বঙ্গবন্ধু সেতু পরিদর্শনে এসেছেন।  বালু বোঝাই বাল্কহেড আটকে আছে জানতে পেরেছি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, দুপুরে বঙ্গবন্ধু সেতুর নয় নম্বর পিলারের সঙ্গে বালু বোঝাই আরেকটি বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে মাঝামাঝি অবস্থায় আটকে গেছে। খবর পেয়ে গিয়ে দেখি প্রচণ্ড স্রোতে পিলারের সঙ্গে আটকে আছে বাল্কহেডটি। বিআইডব্লিউটিএয়ের রেসকিউ নিয়ে এসে এটি দ্রুত সরাতে হবে।

এর আগে গত ১১ সেপ্টম্বর বঙ্গবন্ধু সেতুর নয় নম্বর পিলারের সঙ্গে একটি বালু বোঝাই বাল্কহেড ধাক্কা লেগে ডুবে যায়। এ ঘটনায় আবুল শিকদার নামে একজন নিখোঁজ হয়। ঘটনার দুদিন পার হলেও তাঁকে উদ্ধার করতে পারেনি নৌ-পুলিশ।


আরও খবর



পিকে ছিল আমার জীবনের সবচেয়ে ‘অন্ধকার সময়’: শাকিরা

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বখ্যাত পপ তারকা শাকিরা অবশেষে তাঁর প্রাক্তন সঙ্গী জেরার্ড পিকের সঙ্গে নিজের বিচ্ছেদের বিষয়ে তাঁর নীরবতা ভেঙেছেন। গণমাধ্যম ইটি-এর মাধ্যমে এলি ম্যাগাজিনের সঙ্গে একটি চ্যাটে তাঁর বিচ্ছেদের বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন এই বিশ্বতারকা। যদিও শাকিরা স্প্যানিশ ফুটবলার জেরার্ডের সঙ্গে দীর্ঘ ১২ বছর ধরে ছিলেন। তাদের দুই ছেলে রয়েছে, যাদের নাম মিলান এবং সাশা। প্রাক্তন এই দম্পতি কখনো বিয়ে করেননি। কিন্তু তাদের বিচ্ছেদ সম্পর্কে তাদের যৌথ বিবৃতি অনেককে হতবাক করেছিল।

সাক্ষাৎকারের সময় শাকিরা বলেন, জেরার্ড ছিল আমার জীবনের সবচেয়ে অন্ধকার সময় এবং তাঁর সঙ্গে বছরের পর বছর অবিশ্বাস্যরকম কঠিন ছিল। আমি আমার বাচ্চাদের সামনে পরিস্থিতি লুকানোর চেষ্টা করেছি। আমি এটি করতে এবং তাদের রক্ষা করার চেষ্টা করেছি, কারণ এটি আমার জীবনের এক নম্বর মিশন হয়ে উঠেছিল। এত চেষ্টার পরেও বাচ্চারা তাদের বন্ধুদের কাছ থেকে স্কুলে এসব শুনতে পায় বা তারা অনলাইনে কিছু অপ্রীতিকর খবর পায় এবং এটি তাদের প্রভাবিত করে।

শাকিরা জেরার্ডের সঙ্গে তাঁর সম্পর্ককে এমন অবস্থায় আনার জন্য ট্যাবলয়েডগুলোকেও দোষারোপ করেছেন। যে সম্পর্কটি আগে পবিত্র মনে হয়েছিল, পরবর্তী সময়ে কিছু কিছু অশ্লীল এবং সস্তা কেলেঙ্কারির যত সব শিরোনাম দিয়ে তৈরি সংবাদ তাদের আরো বিতর্কিত করে তোলে। পিকে তাদের সম্পর্কের শেষ দিকে শাকিরার সঙ্গে প্রতারণা করেছেন, এমনটাই অভিযোগ উঠেছিল। এই ফুটবল খেলোয়াড় তখন থেকে ২৩ বছর বয়সী ছাত্রী ক্লারা চিয়া মার্টির সঙ্গে যুক্ত হয়েছেন। কাতালোনিয়ায় সামারফেস্ট সার্ডানিয়া উৎসবে দুজনের চুম্বনের ছবিটি স্প্যানিশ মিডিয়া আউটলেট সোশ্যালাইট প্রকাশ করেছিল।

নিউজ ট্যাগ: শাকিরা

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ভিসা জটিলতায় দেরি সাকিবের

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আব্দুল্লাহ আল মামুন, ঢাকা:

ভিসা জটিলতায় নিউজিল্যান্ডে পৌঁছাতে দেরি হচ্ছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের। আগামী বৃহস্পতিবার (৬ অক্টোবর) তিনি দলের সাথে যোগ দেবেন বলে আশা প্রকাশ করছে টিম ম্যানেজমেন্ট।

২ অক্টোবর লস অ্যাঞ্জেলেস থেকে নিউজিল্যান্ডের বিমান ধরতে গিয়ে সাকিব আল হাসান পাননি তাহিতির ট্রানজিট ভিসা। পরবর্তীতে সেই জটিলতা কাটলেও মেলেনি তার সমাধান। বিকল্প ফ্লাইটে দীর্ঘ ট্রানজিটের কারণে নিউজিল্যান্ড পৌঁছাতে বিলম্ব হচ্ছে সাকিবের। ফলে নির্ধারিত সময়ের প্রায় দু’দিন পর দলের সাথে যোগ দিতে পারবেন টাইগার অধিনায়ক।

এদিকে, অধিনায়ক সাকিব আল হাসান আর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডকে ছাড়াই নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ৭ অক্টোবর উদ্বোধনী ম্যাচে সাকিব দলের সাথে মাঠে নামবেন, তবে অনুশীলনে তাকে পাচ্ছে না টাইগাররা। তিনি ক্রাইস্টচার্চ পৌঁছাবেন ৬ অক্টোবর। আর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকা থেকে দলের সাথে যোগ দেবেন ৯ অক্টোবর। প্রথম দু’টি ম্যাচ মিস করবেন তিনি।


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




নয়াদিল্লি সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চারদিনের ভারত সফর শেষে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজস্থানের আজমিরে হযরত খাজা মঈনুদ্দিন চিশতির (র.) দরগাজ জিয়ারত শেষে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট রাজস্থানের জয়পুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রী বিদায় জানান রাজস্থানের শিক্ষামন্ত্রী বিডি কাল্লা ও ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান।

রাত ৮টায় প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে গত ৫ সেপ্টেম্বর প্রতিবেশী দেশটি সফরে যান প্রধানমন্ত্রী। ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বিপাক্ষিক ও একান্ত বৈঠক হয়। প্রধানমন্ত্রী ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।


আরও খবর



গণধর্ষণ ও অপহণের অভিযোগে হাতিরঝিল থানার ওসিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর হাতিলঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ইন্সপেক্টর গোলাম মোক্তার আশরাফ উদ্দিনসহ ৭ জনের বিরুদ্ধে গণধর্ষণ ও অপহরণের অভিযোগ তুলে একটি মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক জুলফিকার হায়াতের আদালতে এক সন্তানের মা ভুক্তভোগী ওই নারী (৩৩) এ মামলার আবেদন করেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আদালত সূত্রে এই তথ্য জানা গেছে। এদিন আদালত বাদিনীর জবানবন্দি গ্রহণ করেছেন। তবে বৃহস্পতিবার পর্যন্ত কোনো আদেশ হয়নি বলে নিশ্চিত করেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটরই মাহমুদা আক্তার।

মামলার অপর আসামিরা হলেন- তানীম রেজা বাপ্পি, সাজিদা তানীম, জাবেল হোসেন পাপন, মো. জামাল ও সাইফুল ইসলাম।

মামলায় বলা হয়, বাদিনী একজন ছেলে সন্তানের জননী। গত ১ মার্চ ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে আসামি তানীম রেজা বাপ্পি, জাবেল হোসেন পাপন, মো. জামাল ও ওসি আব্দুর রশিদসহ ১৩ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন। ট্রাইব্যুনাল ওসি আব্দুর রশিদকে বাদ দিয়ে তানীম রেজা বাপ্পি, জাবেল হোসেন পাপন, মো. জামালসহ ৪ জনের বিরুদ্ধে হাতিরঝিল থানা ঢাকাকে মামলাটি এজাহার হিসাবে গ্রহণের নির্দেশ দেয়। সে অনুযায়ী হাতিরঝিল থানা ৫২ (০৩) ২০২২ এজাহার নেয়। বর্তমানে ওই মামলাটি পিবিআইয়ের তদন্তাধীন।

এই মামলা হওয়ার পর আসামি আব্দুর রশিদ ও আশরাফ উদ্দিনের সহযোগিতায় অপর আসামিরা মামলাটি তুলে নিতে এবং আসামি তানীম রেজা বাপ্পি ও জাবেল হোসেন পাপনকে জামিন করে আনতে চাপ দেন। না হলে বাদিনীর নাবালক ছেলেকে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখান।

এরপর ২৩ মে রাত সাড়ে ১১টার দিকে আসামি তানীম রেজা বাপ্পি, মো. জামাল ও সাইফুল ইসলাম বাদিনীর বাসায় এসে বাদিনীকে মামলা তুলে নেওয়ার জন্য বলে। বাদিনী তা অস্বীকার করিলে আসামি মো. জামাল বাদিনীর ছেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে রাখেন এবং তানীম রেজা বাপ্পি ও সাইফুল ইসলাম অস্ত্রের মুখে বাদিনীকে ধর্ষণ করেন। একইভাবে চলতি বছর ৩১ মে রাতে তারা আরও অনেক বার বদিনীকে ধর্ষণ করেন।

অভিযোগে আরও বলা হয়, গত ৫ জুন সকাল সাড়ে ৮দিকে বাদিনীর বাসায় এসে আসামি আব্দুর রশিদ ও আশরাফ উদ্দিনের সহযোগিতায় অপর আসামিরা বাদিনীকে জোরপূর্বক পিবিআই অফিসে নিয়ে যায় এবং আসামি আব্দুর রশিদ ও আশরাফ উদ্দিন বাদিনীর কাছ থেকে জোরপূর্বক কয়েকটি সাদা কাগজ ও স্ট্যাম্পে স্বাক্ষর নেন ও তাদের শিখিয়ে দেওয়া মনগড়া বক্তব্য অডিও রেকর্ড করেন এবং লিখিত নেন।

এরপর গত ২১ জুলাই বাদিনী শারীরিকভাবে অসুস্থ বোধ করলে ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে জানতে পারে তিনি সাত সপ্তাহের অন্তঃসত্ত্বা। বাদিনী নিরূপায় হয়ে গত ২৬ জুলাই পুলিশ হেডকোয়াটার্সে আইজিপি বরাবর ঘটনা তুলে ধরে লিখিত অভিযোগ দায়ের করেন।

বাদিনীর অভিযোগের বিষয়ে আসামিরা জানতে পেরে আসামি আব্দুর রশিদ ও আশরাফ উদ্দিনের সহযোগিতায় অপর আসামিরা গত ২৮ জুলাই বিকালে বাদিনীকে অস্ত্রের মুখে বাসা হতে তুলে নিয়ে খিলগাঁও থানার দক্ষিণ গোড়ান ছাপড়া মসজিদ এলাকায় নগর উন্নয়ন সমাজ সেবা সংস্থায় (সাবেক সালেহা মেডিকেল সেন্টার) নিয়ে নার্স ও সেখানকার চিকিৎসক দিয়ে তার অ্যাবরশন করান।

এ নিয়ে বাড়াবাড়ি করলে বাদিনীকে আসামিরা বাদিকে পতিতা বানানোর হুমকি এবং সোস্যাল মিডিয়াই অপপ্রচার চালিয়ে বাদিনীকে হেয় প্রতিপন্ন করাসহ হত্যা করে লাশ গুম করে ফেলা হবে বলেও হুমকি দেন।


আরও খবর



হাতিয়াতে ৩২০০ লিটার ডিজেল জব্দ

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ অক্টোবর ২০২২ | ৬০জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর হাতিয়াতে ৩২০০ লিটার চোরাই ডিজেল জব্দ করেছে কোস্টগার্ড। রোববার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার নলচিরা ঘাট এলাকায় অভিযান চালিয়ে এসব ডিজেল জব্দ করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেন হাতিয়া কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩২০০লিটার চোরাই ডিজেল জব্দ করা হয়। ওই সময় কোস্টগার্ডের অভিযান টের করতে পেয়ে তেল চোরাই কারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে জব্দকৃত ডিজেল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়।


আরও খবর

বিয়ে বাড়িতে কিশোরীকে ধর্ষণ

বুধবার ০৫ অক্টোবর ২০২২