Logo
শিরোনাম

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়িতে উত্তেজিত জনতার হামলা

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | ৭৭৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
তারা মোস্তাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন। তার কবর সরিয়ে নিয়ে দাউদকান্দিকে কলঙ্কমুক্ত করার দাবি জানান

বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সমূহের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় মোশতাকের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমনের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এই বিক্ষোভ মিছিল ও কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মোশতাকের বাড়ির ফটক খুলে বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। এ সময় বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আজ সরেজমিনে গিয়ে জানা যায়, গত সাত বছর ধরে শোকের মাসে আগস্টের ৩১ তারিখে এই প্রতিবাদ ও কর্মসূচির ডাক দেয়া হয়। এ বছর উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোর কয়েক হাজার নেতাকর্মী দাউদকান্দি উপজেলার বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়ির সামনের বঙ্গবন্ধু শাহী ঈদগাহ মাঠে জড়ো হন। এ সময় তারা মোস্তাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন। তার কবর সরিয়ে নিয়ে দাউদকান্দিকে কলঙ্কমুক্ত করার দাবি জানান। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেই বাংলো বাড়ি যেখানে বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনা করেছিল, সেখানে ভাঙচুর ও আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করলে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান তাদেরকে শান্ত করেন। সেখান থেকে নেতাকর্মীদের মাঠে ফিরিয়ে নিয়ে আসেন।

পরে বঙ্গবন্ধু শাহী ঈদগাহ মাঠে অবস্থিত খুনি মোশতাকের প্রতীকী ছবিতে জুতা, কঙ্কর ও ঝাড়ু নিক্ষেপ এবং কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাহেবের চৌধুরীর মিয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান হাবিব, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক বাহাউদ্দিন বাহার, সদস্য সচিব সারোয়ার হোসেন বাবু, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাওসার অনিক, সাধারণ সম্পাদক বোরহানউদ্দিন খান, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়ন, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগের যুগ্ম আহবায়ক হেলাল মাহমুদ।


আরও খবর