Logo
শিরোনাম

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়িতে উত্তেজিত জনতার হামলা

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ১২১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
তারা মোস্তাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন। তার কবর সরিয়ে নিয়ে দাউদকান্দিকে কলঙ্কমুক্ত করার দাবি জানান

বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সমূহের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় মোশতাকের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমনের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এই বিক্ষোভ মিছিল ও কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা মোশতাকের বাড়ির ফটক খুলে বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। এ সময় বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আজ সরেজমিনে গিয়ে জানা যায়, গত সাত বছর ধরে শোকের মাসে আগস্টের ৩১ তারিখে এই প্রতিবাদ ও কর্মসূচির ডাক দেয়া হয়। এ বছর উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোর কয়েক হাজার নেতাকর্মী দাউদকান্দি উপজেলার বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়ির সামনের বঙ্গবন্ধু শাহী ঈদগাহ মাঠে জড়ো হন। এ সময় তারা মোস্তাকের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত ও তার কবর দাউদকান্দি থেকে সরিয়ে নেওয়ার দাবিতে স্লোগান দিতে থাকেন। তার কবর সরিয়ে নিয়ে দাউদকান্দিকে কলঙ্কমুক্ত করার দাবি জানান। পরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেই বাংলো বাড়ি যেখানে বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনা করেছিল, সেখানে ভাঙচুর ও আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করলে দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান তাদেরকে শান্ত করেন। সেখান থেকে নেতাকর্মীদের মাঠে ফিরিয়ে নিয়ে আসেন।

পরে বঙ্গবন্ধু শাহী ঈদগাহ মাঠে অবস্থিত খুনি মোশতাকের প্রতীকী ছবিতে জুতা, কঙ্কর ও ঝাড়ু নিক্ষেপ এবং কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য করেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাহেবের চৌধুরীর মিয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক হাবিবুর রহমান হাবিব, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক বাহাউদ্দিন বাহার, সদস্য সচিব সারোয়ার হোসেন বাবু, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাওসার অনিক, সাধারণ সম্পাদক বোরহানউদ্দিন খান, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়ন, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগের যুগ্ম আহবায়ক হেলাল মাহমুদ।


আরও খবর



ডেঙ্গু আক্রান্ত আরও ১৮৪ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১৮৪ জন ভর্তি হয়েছেন।

শুক্রবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৮৪ জন। এর মধ্যে ঢাকাতেই রয়েছেন ১৬৯ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৫ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সবমিলিয়ে এক হাজার ৩২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে ৯০৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১২৭ জন ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট নয় হাজার ৩০৪ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আট হাজার ২৩০ জন। এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ৪০ জনের মৃত্যু হয়েছে।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ৩১৭ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার সাতজনে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৩১৭ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ২৫৯ জন এবং ঢাকার বাইরের সারাদেশে রয়েছেন ৫৮ জন। 

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ২৪৫ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭৫ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে মোট ১৭০ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৭০৮ জন রোগী।

নিউজ ট্যাগ: ডেঙ্গু আক্রান্ত

আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




খালেদা জিয়ার মুক্তির আবেদনে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১১৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে পরিবারের করা আবেদনে মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে আইন মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে পরিবারের করা আবেদনে মতামত দিয়ে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে মতামতে কী উল্লেখ আছে, তা বলতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। 

এর আগে গত সপ্তাহে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর এ আবেদন করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামতের জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে খালেদা জিয়ার কারাভোগের মেয়াদ ছয় মাস স্থগিত করে প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী ২৪ সেপ্টেম্বর সেই মেয়াদ শেষ হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এখন জার্মানিতে রয়েছেন। আগামী ১০ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। মন্ত্রী দেশে আসার পর আইন মন্ত্রণালয়ের এ মতামতের ভিত্তিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতিতে ২০২০ সালের ২৫ মার্চ দুই শর্তে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পান খালেদা জিয়া। ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার উপধারা ১-এ সাজা স্থগিত দেখিয়ে তিন দফায় এই মেয়াদ বাড়ানো হয়।


আরও খবর



বিষাক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২০ আগস্ট ২০21 | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলায় বিষাক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত দেড়টায় ওই তিন যুবকের মৃত্যু হয়। নিহতরা হলেন, উপজেলার পাচ এলাসিন গ্রামের জুলহাস মিয়ার ছেলে মোহাম্মদ নাসির মিয়া (২২), বাবুল মিয়ার ছেলে মোহাম্মদ পারভেজ মিয়া (৩৪) ও কাশেম মিয়ার ছেলে মোহাম্মদ আক্কাস মিয়া (২৩)।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত নয়টার দিকে তিন বন্ধু মিলে তাদের এক বন্ধু, নাসিরের মোদি দোকানে বসে মদ্যপান করেন। মদ্যপানের পর তারা তিনজনই অচেতন অবস্থায় পড়ে থাকে। পরে একজন ক্রেতা তাদের দোকানে গেলে তাদের অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে আসে পাশের লোকজনকে ডেকে বিষয়টি অবগত করেন। পরে স্থানীয়রা তাদের পরিবারকে বিষয়টি জানালে তারা ছুটে এসে ঐ তিন জনকে টাঙ্গাইল সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসকরা তাদের মধ্যে নাসির এবং পারভেজকে তাৎক্ষনিক মৃত ঘোষণা করেন।

এরপর চিকিৎসারত অবস্থায় রাত দেড়টার দিকে আক্কাসও মারা যায়। এ ঘটনায় নিহতদের পরিবারের কান্নায় ভারি হয়ে উঠেছে পুরো এলাকা।

দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন বলেন, রাতে তিন বন্ধু মদপান অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় খোঁজখবর নেয়া হচ্ছে। বিস্তারিত জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



মসজিদ থেকে জঙ্গি সন্দেহে আটক ৪৫

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুরের সদর ও বিরলে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে প্রায় ৪৫ জনকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান, দুটি উপজেলার কয়েকটি মসজিদে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তিনি জানান, ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা কয়েকটি মসজিদে অভিযান চালিয়েছে। তারা আমাদের সহযোগিতা চেয়েছিল এই হিসেবে তাদের সহায়তার জন্য দিনাজপুর থেকে পুলিশ সদস্য দেয়া হয়েছে।

জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট দিনাজপুর সদর উপজেলার মহারাজা মোড়ের পূর্ব দিকে বাইতুল ফালাহ জামে মসজিদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে ১২ জনকে আটক করা হয়। একইসময়ে বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অভিযান চালিয়ে ১৭ জনকে আটক করে ইউনিটের সদস্যরা। এছাড়াও উপজেলা দুটির বিভিন্ন মসজিদ থেকে প্রায় ১৫ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তাবলিগ জামায়াতের একটি দল দিনাজপুর সদর ও বিরল উপজেলায় বিভক্ত হয়ে নাশকতার পরিকল্পনা করছে। এমন তথ্যের ভিত্তিতে রাতে দিনাজপুরে আসে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে তারা স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করে।

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন, শুক্রবার সকাল দশটার দিকে ২২জন মানুষ ঢাকা থেকে আসেন। তাদের মধ্যে ১২ জন এখানে অবস্থান করে অন্যরা অন্য মসজিদে থাকার কথা বলে চলে যান। রাতে এশার নামাজের পরে আমরা বাসায় চলে গেলে তারা এই মসজিদেই অবস্থান করছিল। পরে রাতে শুনতে পারি তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।


আরও খবর