Logo
শিরোনাম

বসন্তেও শৈত্যপ্রবাহ বইছে ছয় জেলায়

প্রকাশিত:মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ১০৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঋতুরাজ বসন্ত চলে আসলেও আজ ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার শৈত্যপ্রবাহ বইছে দেশের অন্তত ছয় জেলায়। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের প্রায় সর্বত্র আজ বসন্তের প্রথম দিনে কমেছে তাপমাত্রা। রাজধানীতে একদিন প্রায় তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আরও দু-এক দিন তাপমাত্রা এমন থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদেরা। এর পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে ধীরে ধীরে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ছয় জেলায় আজ শৈত্যপ্রবাহ বইছে। এসব জেলা হলো, পঞ্চগড়, কুড়িগ্রাম, দিনাজপুর, পাবনা, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজার। দেশের তিনটি অঞ্চলকে শীতের হটস্পট বলা হয়। সেগুলো হলো পঞ্চগড়ের তেঁতুলিয়া, মৌলভীবাজারের শ্রীমঙ্গল এবং চুয়াডাঙ্গা। শৈত্যপ্রবাহ বইছে এই তিন জেলায়। এবার শীতের একাধিক দিনে এই তিন জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা থেকেছে বেশ কয়েক দিন।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ, এক দিনে দেশের সর্বনিম্ন তাপমাত্রা কমেছে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস।

দেশের অন্য স্থানগুলোর মতো তাপমাত্রা কমেছে ঢাকাতেও। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর