Logo
শিরোনাম

ব্যারিস্টারি পড়তে গিয়ে লাশ হয়ে দেশে ফিরলেন পঞ্চগড়ের ফায়াদ

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ২২২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পঞ্চগড় প্রতিনিধি:

গত ১২ সেপ্টেম্বর যুক্তরাজ্যের ব্রিস্টল শহরে একটি বাড়িতে দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন পঞ্চগড়ের সন্তান ফাহাদ হোসেন প্রামাণিক (২৭)। স্বপ্ন ছিলো উচ্চ শিক্ষিত হয়ে মা-বাবার স্বপ্ন পূরণ করবে, হবে ব্যারিস্টার। তবে ব্যারিস্টারি পড়া শেষ না হতেই দুর্বৃত্তের হামলায় পরকালে পারি দিতে হলো ফাহাদকে। নিহতের দীর্ঘ একমাস পর সকল আইনি প্রক্রিয়া শেষ ফাহাদের নিথর সেই দেহ দেশে এনে নিজ গ্রামের বাড়ি পঞ্চগড়ে চিরসাহিত হয়েছেন।

ফাহাদ পঞ্চগড় শহরের উত্তর জালাসী এলাকার ব্যবসায়ী নাজমুল হক প্রামাণিকের ছেলে। গত সোমবার (১১ অক্টোবর) রাতে হত্যাকাণ্ডের এক মাস পর তাঁর লাশ পৌঁছায় বাড়িতে। এদিকে খালি হয়ে গেছে আশায় বুক বাঁধা মাবাবার কোল। ফাহাদের লাশ আসবে বলে সন্ধ্যা থেকেই পাড়াপ্রতিবেশী ও স্বজনেরা ভিড় করছিলেন তাঁদের বাড়িতে।

এদিকে মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে পঞ্চগড় শহরের দারুল উলুম মাদ্রাসা মাঠে ফাহাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ১২টায় সদর উপজেলার চাকলা হাট ইউনিয়নের নেকিপাড়া এলাকায় তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

ফাহাদের পরিবারের সদস্যরা বলেন, গত ১২ সেপ্টেম্বর যুক্তরাজ্যের ব্রিস্টল শহরে একটি বাড়িতে দুর্বৃত্তের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন ফাহাদ। পরদিন পুলিশ ওই বাড়ির একটি কক্ষ থেকে ফাহাদসহ দুজনকে উদ্ধার করে। ১৫ সেপ্টেম্বর পঞ্চগড় জেলা প্রশাসন ও পুলিশের মাধ্যমে ফাহাদের খুন হওয়ার বিষয়টি জানতে পারেন তাঁর পরিবারের সদস্যরা। এ ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে পুলিশ ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

ফাহাদ পঞ্চগড় বিষ্ণু প্রসাদ (বিপি) সরকারি উচ্চবিদ্যালয় থেকে ২০০৯ সালে এসএসসি পাস করেন ফাহাদ। এরপর ঢাকার ভূঁইয়া একাডেমি থেকে স্নাতক সম্পন্ন করেন। উচ্চশিক্ষা অর্জন করে ভালো আইনজীবী হওয়ার স্বপ্ন ছিল তাঁর। পরে ব্যারিস্টার অ্যাট ল ডিগ্রি নিতে ২০১৮ সালে যুক্তরাজ্যে চলে যান ফাহাদ।

উল্লেখ্য, এর আগে গত ৮ অক্টোবর যুক্তরাজ্যের ব্রিকলেন জামে মসজিদে ফাহাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লাশটি বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করে বাংলাদেশ হাইকমিশন।


আরও খবর



২৪ ঘণ্টায় আরও ২০৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২০৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১৭০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩৩ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৬৩ জনে। চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৭৩ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ এমার্জেন্সি অপারেশন সেন্টারও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে ভর্তি ৮৬৩ ডেঙ্গু রোগীর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৭২০ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪৩ জন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ভর্তি ২০৩ জন রোগীর মধ্য রাজধানীতে সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৬ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১২৪ জন ভর্তি হয়েছেন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৩ জন ভর্তি হন।

সূত্র আরও জানায়, ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ হাজার ৩৩৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৪০০ জন।

মোট ভর্তি রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মেতে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন এবং অক্টোবরে (৭ অক্টোবর পর্যন্ত) এক হাজার ৩৯৯ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং অক্টোবরে চারজনের মৃত্যু হয়েছে।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




আরও ১৯২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে, মৃত্যু ৩

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১৯২ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩ জনের। সোমবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৯২ জন। এরমধ্যে ঢাকাতে ১৬২ জন এবং ঢাকার বাইরের সারাদেশে ভর্তি  হয়েছেন ৩০ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট  ৯২২ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৭৪৩ জন এবং অন্যান্য বিভাগে সর্বমোট ভর্তি রয়েছেন ১৭৯ জন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৪ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৮ হাজার ৯৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ১৭ হাজার ৯৪৩ জন। এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭১ জনের।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




বিএনপি’র দুই নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ অভিযোগপত্র আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৮ সালে রাজধানীর শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে করা একটি মামলায় অভিযোগপত্র গ্রহণের জন্য আজকের দিন ধার্য ছিল। এদিন রিজভী-দুলু আদালতে উপস্থিত হননি। বিচারক অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।


আরও খবর



২৪ বিদেশি চ্যানেল প্রচারে বাধা নেই : তথ্যমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ১২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ক্লিনফিড দেয়া বিদেশি ২৪ চ্যানেল প্রচারে কোন বাধা নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমি গতকাল ১৭টি চ্যানেলের কথা বলেছিলাম। আসলে ১৭টি নয় ২৪টি দেশি চ্যানেল। ২৪টির বেশি চ্যানেল বাংলাদেশে ক্লিনফিড দেয়, সুতরাং এগুলো চালানোর ক্ষেত্রে কোন বাধা নেই। আকাশ ডিটিএইচ এগুলো চালাচ্ছে।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)' প্রতিনিধি মতবিনিময় শেষে তিনি এসব কথা বলে।

হাছান মাহমুদ বলেন, দেশের স্বার্থে আমরা যে সিদ্ধান্ত গ্রহণ করে বাস্তবায়নের জন্য আমাদের অভিনন্দন জানিয়েছেন সেজন্য আপনাদের ধন্যবাদ জানাই। বাংলাদেশের আকাশ উন্মুক্ত, সরকারের পক্ষ থেকে কোন চ্যানেল বন্ধ করতে বলা হয়নি। আমরা শুধু বলেছিলাম যে, বাংলাদেশের আইন অনুযায়ী যা পৃথিবীর সব দেশেই আছে। যে আইন ইউরোপ, আমেরিকাসহ বহু দেশেই বলবৎ আছে। এমনকি নেপালের মতো দেশেও সেই আইন রয়েছে।

তিনি বলেন, বিদেশি চ্যানেলকে অবশ্যই বিজ্ঞাপনমুক্ত সম্প্রচার করতে হবে এবং সেটি ভারত, পাকিস্তান, নেপাল, আমেরিকা সব জায়গায়ই মানা হয়। কিন্তু আমাদের দেশে মানা হচ্ছিল না।

তথ্যমন্ত্রী জানান, আইনটি মানার জন্য দুই বছর ধরে তাগাদা দেয়া হচ্ছিল। সকল পক্ষের সাথে দফায় দফায় বৈঠক করা হয়েছে। এক মাসের বেশি সময় আগে আমরা বৈঠক করে সর্বসম্মত সিদ্ধান্ত ছিল ১ অক্টোবর থেকে আমরা আইনটি কার্যকর করব। বৈঠকে টেলিভিশন ওনার্স এসোসিয়েশন, সম্প্রচার জার্নালিস্ট ফোরাম, ক্যাবল অপারেটর, ডিস্ট্রিবিউটররা ছিলেন। সেই সভায় সিদ্ধান্ত ছিল ১ অক্টোকর থেকে আইনটি কার্যকর করা হবে। সবার সাথে আলোচনা করেই, আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি বলেন, ক্লিনফিড নিয়ে বিভ্রান্ত ছড়ানোর চেস্টা করা হয়েছে একটি মহল থেকে। আমি আশা করব তারা বিভ্রান্তি ছড়ানো থেকে বিরত থাকবে। সরকার আইন বাস্তবায়নে বদ্ধ পরিকর। জনগণের স্বার্থে, মিডিয়া ইন্ডাস্ট্রির স্বার্থে, শিল্পী-কলাকৌশলী, সাংবাদিক সবার স্বার্থে এ আইন কার্যকর করেছি। সুতরাং সবার স্বার্থের বিরুদ্ধে গিয়ে কেউ অবস্থান নেবে সেটি কাম্য নয়। সর্বোপরি দেশের অবস্থান নিলে সেটি কাম্য নয়।

এর আগে অ্যাটকো'র সভাপতি অঞ্জন চৌধুরী, সহ সভাপতি মোজাম্মেল বাবু, ইকবাল সোবহান চৌধুরী ক্লিনফিড বাস্তবায়নের জন্য তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান।


আরও খবর



ওজন কমানোর জাদুকরী পদ্ধতি

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওজন কমাতে অনেকেই খাদ্যাভ্যাসে পরিবর্তনের পাশাপাশি শরীরচর্চা করে থাকেন। তবে বেশিদিন এই নিয়ম অনুসরণ করতে পারেন না অনেকেই। ফলে ওজন কমানো আর সম্ভব হয় না। তবে এসব ছাড়াই ঘরে বসে ওজন কমানো সম্ভব। ঘরের এমন কিছু কাজ আছে যা আপনার ওজন কমাতে সাহায্য করবে।

এর মধ্যে ঘর মোছা একটি ভালো উপায়। ঘর মোছার সময় সামনে-পেছনে ঘোরার বিষয়টি আপনার পিঠ এবং বুককে শক্তিশালী করতে সাহায্য করে এবং পেটের পেশীগুলো ভালোভাবে প্রসারিত করে।

ঘর ঝাড়ু দেওয়াও আপনার শরীরের জন্য অনেক উপকারী। ঝাড়ু দেওয়ার জন্য উচু-নিচু হতে হবে, সামনে-পেছনে যেতে হবে যা আপনার শরীরকে সক্রিয় ও চলমান রাখে। এভাবে নড়াচড়ার পুনরাবৃত্তি একজনকে ঠিক থাকতে এবং পেটের চর্বি কমাতে সাহায্য করে।

কাপড়চোপড় পরিষ্কার করা একটি অন্যতম গুরুত্বপূর্ণ ব্যায়াম হিসেবে প্রমাণিত হয়েছে। যা একই সময়ে হাত, পা এবং পেশীগুলোকে কাজে লাগায়। পানি থেকে কাপড় টেনে তোলা, সেগুলোকে কচলানো এবং রোদে শুকাতে দেওয়া আপনাকে বারবার নড়াচড়া, ঝোঁকা এবং দাঁড়াতে সাহায্য করবে।

আর রান্নাবান্না করা সবসময়ই একটি স্বাস্থ্যসম্মত সিদ্ধান্ত। জিনিসপত্র খোঁজা, কাটাকাটি করা, দাঁড়ানো-বসা সবকিছুই একটি চমৎকার ব্যায়াম, যা আপনার পেটসহ শরীরের সমস্ত অঙ্গ-প্রতঙ্গগুলোকে কাজে লাগায়।  রান্নার পর বাসনপত্র পরিষ্কার করাও একটি চমৎকার ব্যায়াম।

তাই আলসেমি না করে নিত্যদিনের এই কাজগুলো করলে পাওয়া যাবে আত্মতৃপ্তি পাশাপাশি অজান্তেই ঝরে যাবে আপনার বাড়তি ওজনও।


আরও খবর

আজকের ভালো মন্দ

বুধবার ২৭ অক্টোবর ২০২১

বাটা মসলার স্বাদে চিংড়ির কোরমা

মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১