Logo
শিরোনাম

চার সিনেমায় ঈদ আনন্দ

প্রকাশিত:শনিবার ৩০ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ২৩৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বছর ঘুরে আবারও আসছে ঈদ। এ উৎসবে অন্য সবকিছুর মতো সিনেমা অঙ্গনও থাকে বেশ সরগরম। গত দুই বছর করোনার জন্য ঈদ উৎসবে সিনেমা মুক্তি পায়নি। উপরন্তু বন্ধ হয়ে গেছে অনেক প্রেক্ষাগৃহ। এমনিতেই দেশে সারা বছর ৭০ থেকে ৮০টি সিনেমা হল চালু থাকে। করোনার কারণে সেগুলোও বন্ধ ছিল প্রায় দুই বছর। ঈদ উপলক্ষ্যে নতুন সিনেমা মুক্তির লক্ষ্যে এবার সংস্কার করে বেশ কিছু প্রেক্ষাগৃহ খুলছে। তাও সব মিলিয়ে ১২০টির মতো প্রেক্ষাগৃহ এবারের ঈদের সিনেমা ভাগাভাগি করে প্রদর্শন করবে। তবে সবকটিতে কিন্তু নতুন সিনেমা প্রদর্শিত হবে না। কিছু প্রেক্ষাগৃহে পুরোনো সিনেমা প্রদর্শন করা হবে বলে জানা গেছে।

এবারের ঈদ উপলক্ষ্য করে ডজনখানেক সিনেমা মুক্তির আওয়াজ ছিল। এর মধ্যে রয়েছে এসএ হক অলীকের গলুই এ রাহিমের শান, শাহীন সুমনের বিদ্রোহী, জুয়েল ফারসির বড্ড ভালোবাসি, গিয়াস উদ্দিন সেলিমের পাপ-পুণ্য, সুলাইমান লেবুর প্রেম প্রীতির বন্ধন, এসডি রুবেলের বৃদ্ধাশ্রম, সৈকত নাসিরের ক্যাসিনো, এমডি ইকবালের রিভেঞ্জ ও সাইফ চন্দনের ওস্তাদ

কিন্তু ঈদ যতই ঘনিয়ে আসছে ততই সিনেমার সংখ্যা কমতে শুরু করেছে। আওয়াজ দিলেন শেষ পর্যন্ত চারটি সিনেমাই মুক্তির মিছিলে টিকে থাকতে পেরেছে। এগুলো হলো গলুই, শান, বিদ্রোহীবড্ড ভালোবাসি। এরই মধ্যে প্রথম তিনটি সিনেমা প্রায় ১০০ প্রেক্ষাগৃহ চূড়ান্ত করেছে বলে জানা গেছে। বড্ড ভালোবাসি ঠিক কয়টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে সেটা এখনো নিশ্চিত হতে পারেননি প্রযোজক।

ঈদের মুক্তির অপেক্ষায় থাকা গলুইবিদ্রোহী দুটি সিনেমারই নায়ক শাকিব খান। এর মধ্যে সরকারি অনুদানে নির্মিত গলুইতে তার নায়িকা পূজা চেরী। বিদ্রোহীতে নায়িকা শবনম বুবলী। গলুই সিনেমাটি নিয়ে শাকিব খান প্রচারণা চালালেও বিদ্রোহী নিয়ে একেবারেই চুপ। এ সিনেমাটি নির্মিত হয়েছে বিতর্কিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া থেকে। তবে শাকিব চুপ থাকলেও বিদ্রোহীর নায়িকা শবনম বুবলী সম্প্রতি এ সিনেমা নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচারণা শুরু করেছেন। এ সিনেমার আরেক নায়িকা সুচিস্মিতা মৃদুলাও প্রচারণার বাইরে রয়েছেন। এদিকে ঈদের সিনেমার প্রচারণার দিক থেকে এখনো পর্যন্ত এগিয়ে আছে শান। সিয়াম ও পূজা অভিনীত এ সিনেমাটি নিয়ে আলোচনাও অধিক। তবে শাকিব ভক্তদের কাছে কতটা মেরুদণ্ড টান টান করে দাঁড়িয়ে থাকতে পারবেন সিয়াম, সেটা দেখতে হলে ঈদের পুরো সময়টা অপেক্ষা করতে হবে। শান সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন ধারার সিনেমা। অন্যদিকে গলুই আবহমান গ্রাম বাংলার প্রেম কাহিনি নিয়ে নির্মিত। বিদ্রোহী সিনেমার গল্প গতানুগতিক বলেই জানা গেছে।

এ সিনেমাটি তিনবার নাম পরিবর্তন ও কয়েকবার মুক্তির তারিখ ঘোষণা করেও পর্দায় ফেলতে পারেনি প্রযোজনা সংস্থা। অবশেষে এবারের ঈদকেই টার্গেট করেছেন তারা। ঈদে মুক্তির তালিকায় থাকা আরেক সিনেমা বড্ড ভালোবাসিতে অভিনয় করেছেন অমিতাভ ভট্টাচার্য ও নিপা রোজ। এটিও একটি রোমান্টিক সিনেমা বলে জানা গেছে। এদিকে প্রেক্ষাগৃহ ছাড়াও ঈদে ওটিটি প্ল্যাটফরমে তাহসান ও তানজিন তিশা অভিনীত মানিমেশিন নামে একটি ওয়েব সিনেমাও মুক্তি পাবে বলে জানা গেছে।

নিউজ ট্যাগ: ঈদুল ফিতর

আরও খবর