Logo
শিরোনাম

ছাত্রীকে যৌন হয়রানি, রাবি শিক্ষকের পদোন্নতি স্থগিত

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৮৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) দুই ছাত্রীকে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্ত্যক্তের ঘটনায় ওই ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর চার বছরের ইনক্রিমেন্ট ও পদোন্নতি স্থগিত করা হয়েছে। রবিবার (২৯ মে) রাতে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ৫১৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

ইনক্রিমেন্ট ও পদন্নোতি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। তিনি বলেন, ছাত্রী যৌন হয়রানি ও মানসিক উত্ত্যক্তের ঘটনায় শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর ইনক্রিমেন্ট ও পদোন্নতি স্থগিত করা হয়েছে। এছাড়া লিখিতভাবে তাকে সতর্ক করারও সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২৫ ও ২৭ জুন দুই ছাত্রী ইনস্টিটিউট কর্তৃপক্ষের কাছে সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্ত্যক্তের অভিযোগ করেন। এরপর ইনস্টিটিউটের পরিচালককে আহ্বায়ক করে তিন সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করে ইনস্টিটিউট কর্তৃপক্ষ। ২৮ জুন দুই ছাত্রী নিরাপত্তা চেয়ে মতিহার থানায় জিডি করেন। কমিটি অভিযোগের সত্যতা পায়। ৩ জুলাই ইনস্টিটিউটের একাডেমিক কমিটির পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষককে সব একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। 


আরও খবর