শিরোনাম

ছবি শেয়ার-ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে ইমো

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্যবহারকারীদের সুবিধার কথা বিবেচনা করে ছবি শেয়ার ও ভয়েস মেসেজের জন্য নতুন ফিচার চালু করেছে ইমো।

নতুন ফিচারগুলো ব্যবহারকারীদের অভিজ্ঞতায় পরিবর্তন আনবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি। ইমো ছবি শেয়ারের দুটি নতুন অপশন- অরিজিনাল ইমেজ এবং হাই কোয়ালিটি যুক্ত করেছে।

এ ছাড়া প্রতিষ্ঠানটি ডেটা সেভার মোডের জন্য ছবির ডেফিনিশন আরও উন্নত করার পেছনে কাজ করেছে। অন্যান্য ফিচারের মধ্যে ম্যানুয়ালি ইয়ার স্পিকার মোড, ভয়েস মেসেজিং ফাংশনটি ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে।

নিউজ ট্যাগ: ইমো

আরও খবর



সাভারে যুবককে কুপিয়ে হত্যা, বন্ধু আটক

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাভারের রাজফুলবাড়িয়া যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ।

এর আগে, শনিবার (০২ জানুয়ারি) রাত ১২ টার দিকে ফুলবাড়িয়া এলাকায় নিজ বাসার সামনেই এনামুল (২৫) নামের ওই যুবককে কুপিয়ে হত্যা করা হয়। তিনি গাইবান্ধা জেলার রুহুলের ছেলে।

এ এঘটনায় তুষার (২৬) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত যুবক নিহত এনামুলের বন্ধু বলে জানা যায়।

রোববার (০২ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোমিনুল ইসলাম।

স্থানীয়রা জানায়, শনিবার রাত ১২টা নাগাদ ফুলবাড়িয়া এলাকায় নিজ বাসার সামনেই ওই যুবককে এলোপাতাড়ি কুপিয়ে চলে যায় দুর্বৃত্তরা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোমিনুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে বন্ধু-বান্ধবের মধ্যে শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বলে জানতে পেরেছি। এঘটনায় একজনকে আটক করা হয়েছে, তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবংএকটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর



শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া ও শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এদিকে যাত্রী নিয়ে মাঝনদীতে আটকা পড়েছে চারটি ফেরি। এ ছাড়া ঘাটে দেখা দিয়েছে তীব্র যানজট।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাবউদ্দিন সাংবাদিকদের বলেন, দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার রাত দেড়টা থেকে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। রাতে হঠাৎ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে যায়। এ সময় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। এজন্য দুর্ঘটনা এড়াতে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় আবারও ফেরি চলাচল শুরু হবে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, পদ্মায় দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার মধ্যরাত থেকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। এ সময় মাঝনদীতে যাত্রী নিয়ে ৪টি ফেরি আটকা পড়ে। অন্য ফেরিগুলো পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে নোঙর করা রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ফেরি বন্ধ থাকায় ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার পর্যন্ত মহাসড়কের ৬ কিলোমিটার এলাকাজুড়ে পাড়ের অপেক্ষায় রয়েছে শত শত গাড়ি। এর মধ্যে রয়েছে চেয়ারকোচ পরিবহন, ট্রাক, প্রাইভেট কার, পচনশীল পণ্যবাহী ট্রাকসহ সব ধরনের যানবাহন। প্রচন্ড শীত ও কুয়াশায় চরম ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

এদিকে দুর্ঘটনা এড়াতে রাত সাড়ে ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে।

নরসিংহপুর ফেরিঘাটের ঘাট ব্যবস্থাপক আব্দুল মোমেন সাংবাদিকদের জানান, মঙ্গলবার মধ্যরাত থেকেই কুয়াশার ঘনত্ব বেড়ে যায়, তাই ঝুঁকি এড়াতে শরীয়তপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

এই রুটে সাতটি ফেরি চলাচল করে। এই মুহূর্তে কোনো ফেরি নদীতে নোঙর করা অবস্থায় নেই। নরসিংহপুর ঘাটে চারটি ফেরি এবং হরিণাঘাটের ফেরি যানবাহন নিয়ে অবস্থান করছে। কুয়াশা কেটে গেলে ফেরিগুলো নদী পার হবে।

তবে এ মুহূর্তে নরসিংহপুর ফেরিঘাটে দেড় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সময় গড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়ছে।


আরও খবর

আবারও যাত্রীবাহী লঞ্চে আগুন

রবিবার ০৯ জানুয়ারী ২০২২




কখনও মুসলিম ছেলেকে বিয়ে করব না, ওরা স্ত্রীকে নিয়ন্ত্রণে রাখতে চায়: উর্ফি জাভেদ

প্রকাশিত:শুক্রবার ২৪ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফের বিতর্কিত মন্তব্য করলেন বিগ বস ওটিটি প্রতিযোগী উর্ফি জাভেদ। অভিনেত্রী বলেন, তিনি মুসলিম সম্প্রদায়ের কাউকে বিয়ে করবেন না। উর্ফি বলেন, আমি একজন মুসলিম। আমি যে ঘৃণামূলক মন্তব্য পেয়েছি তার বেশিরভাগই মুসলিমদের কাছ থেকে। তারা বলে আমি নাকি ইসলামের ভাবমূর্তি ক্ষুন্ন করছি। তারা আমাকে ঘৃণা করে কারণ মুসলিম পুরুষরা মহিলাদের নিয়ন্ত্রণ করে। তারা সমাজের সব নারীকে নিয়ন্ত্রণ করতে চায়। এই কারণে আমি ইসলামে বিশ্বাস করি না। তারা আমাকে ট্রোল করার কারণ হল যে আমি তাদের ধর্ম অনুসারে আমার কাছে যেভাবে আশা করে সেরকম আচরণ করি না।

উর্ফি জাভেদ বলেন, আমি কখনওই কোনও মুসলিম ছেলেকে বিয়ে করব না। আমি ইসলামে বিশ্বাস করি না এবং আমি কোন ধর্ম অনুসরণ করি না, তাই আমি কার প্রেমে পড়ি তাতে আমার কিছু আসে যায় না। আমরা যাকে চাই তাকে বিয়ে করা উচিত।

শুধু তাই নয়, উর্ফি আরও বলেন, তিনি তার পরিবার ছেড়েছেন ১৭ বছর বয়েসে। অভিনেত্রী বলেন, আমার বাবা খুব রক্ষণশীল মানুষ ছিলেন। তিনি আমাকে এবং আমার ভাই-বোনদের আমাদের মায়ের কাছে রেখে যান যখন আমি ১৭ বছর বয়সী। আমার মা খুব ধার্মিক মহিলা, কিন্তু তিনি কখনই আমাদের উপর তার ধর্ম জোর করেনি। আমার ভাই-বোনরা ইসলাম অনুসরণ করে এবং আমি তা করি না, কিন্তু তারা কখনই আমার উপর জোর করে না। এমনটাই তো হওয়ার কথা। আপনি আপনার স্ত্রী এবং সন্তানদের উপর আপনার ধর্ম জোর করতে পারবেন না। এটি হৃদয় থেকে আসা উচিত, অন্যথায় আপনি বা আল্লাহ খুশি হবেন না।

উর্ফি পোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভালোবাসেন। তার পোশাক নিজেই ডিজাইন করেন। কখনও ক্যামেরার সামনে পোশাক পরিবর্তন। আবার কখনও অন্তর্বাস ছাড়াই পোশাকে হাজির হন ক্যামেরার সামনে। প্রতিনিয়ত ট্রোলড হন। যদিও সেসবে কান দিতে নারাজ উর্ফি।

নিউজ ট্যাগ: উর্ফি জাভেদ

আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : নেপচুন ও শনি। আপনার শুভ সংখ্যা : ৭ ও ৮। শুভ বার : সোম ও শনি। শুভ রত্ন : নীলা ও এমিথিস্ট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। শ্রমিক নেতাদের জন্য সময় অনুকূল থাকতে পারে। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো চাকরি হতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। জীবন ও জগৎ সম্পর্কে নতুন কোনো ধারনা পেতে পারেন। মন ভালো থাকবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নে প্রচেষ্টা জোরদার করুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। উত্তরাধিকারসূত্রে কোনো সম্পত্তি পেতে পারেন। ট্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে না। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ পরিহার করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুকে দুর্বল ভাববেন না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ধর্ম-কর্মের প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। যাত্রা ও যোগাযোগ শুভ।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

মনের কোনো গোপন ইচ্ছা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য ক্রয় করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আবেগ সংযত রাখুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পাবেন। 

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

আত্মীয়েরদের সঙ্গে দেখা হতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। পড়াশোনায় আনন্দ পাবেন। আর্থিক দিক ভালো যাবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। কোনো পূর্বকর্মের ফল ভোগ করতে পারেন। ব্যক্তিগত কোনো ব্যর্থতার জন্য মন খারাপ হতে পারে। অকারণ ব্যয় পরিহার করুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

মুখে স্বাদ ফেরাতে বানান মুরগির পুলি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২

চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




স্প্যানিশ সুপার কাপে আজ মুখোমুখি হবে রিয়াল-বার্সেলোনা

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বছরের প্রথম আজ মুখোমুখি এল-ক্লাসিকো। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

রিয়াদের প্রিন্স ফয়সাল স্টেডিয়ামে খেলাটি শুরু হবে রাত একটায়। মৌসুমে বিপরীত অভিজ্ঞতার ভিতর দিয়ে যাচ্ছে দুদল। লা লিগায় রিয়াল থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা। বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকেই। সুপার কাপকেই ভাগ্য বদলের হাতিয়ার বানাতে চান ব্লগ্রানা কোচ জাভি।

আর ফুরফুরে মেজাজে লস-ব্লাঙ্কোস শিবির। লিগের শীর্ষস্থানসহ সেরা মধ্যমাঠ ও স্ট্রাইকারদের ফর্ম, কৌশল আঁটা সহজ করে দিয়েছে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তিকে।

 


আরও খবর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২