Logo
শিরোনাম

ছেলেকে হত্যার পর জামিনে বেরিয়ে বাবাকে হত্যা

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ১১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় ছেলে অন্তুর হত্যাকারীরা জামিনে বেরিয়ে হত্যা করে পিতা জাকিরকে। এই ঘটনার প্রধান আসামি কবির হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। সোমবার রাতে র‌্যাব-১১ ও র‌্যাব-১৫’র যৌথ অভিযানে কক্সবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ আদমজীনগর র‌্যাব-১১’র মিডিয়া অফিসার মোঃ রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ২০২০ সালের ৫ মে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার বক্তাবলী এলাকার জাকির হোসেনের ছেলে অন্তু (২৬)কে বাড়ি থেকে ডেকে কবির হোসেন গরুর ফার্মে নিয়ে যায়। সেখানে দুধের সাথে বিষ মিশিয়ে অন্তুকে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের মা খোরসেদা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১নং আসামি কবির হোসেন ১ মাস ১৩ দিন জেল খেটে জামিনে মুক্তি পান।

জামিনে বের হয়ে আসামিরা ক্ষিপ্ত হয়ে নানাভাবে হুমকি দেয় ওই পরিবারকে। এর জের ধরে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর ফতুল্লার বক্তাবলি ফেরীঘাট থেকে বাদীর স্বামী জাকিরকে অপহরণ করে আসামি রশিদের অফিসে নিয়ে যায় এবং বাদীর কাছে মুক্তিপণ দাবি করেন।

মুক্তিপণ না দিলে বাদীর স্বামীকে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

পরে ১৯ অক্টোবর নারায়ণগঞ্জের বন্দর থানার বাগপাড়া ব্রীজের পাশে ব্রক্ষ্মপুত্র নদের কিনারে জাকির হোসেনের মৃত দেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী খোরসেদা বেগম বাদী হয়ে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর থেকেই হত্যাকারীরা কৌশলে আত্মগোপন করে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়।

র‌্যাব গোয়েন্দা নজরদারী ও তথ্যপ্রযুক্তির সহায়তায় সোমবার রাতে র‌্যাব-১৫’র সহায়তায় কক্সবাজার সুগন্ধা বীচ পয়েন্ট এলাকায় অভিযান চালায়। এ সময় কবির হোসেন (৩৮)কে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের আইনের আওতায় আনার জন্য অভিযান চলমান রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।


আরও খবর



ব্রাজিল-ক্যামেরুন লড়াইয়ে ফেবারিট কে?

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাজিল-ক্যামেরুন লড়াইয়ে ফেবারিট কে? নিঃসন্দেহে পরিসংখ্যানে সব দিক থেকে এগিয়ে ব্রাজিল। আজ (শুক্রবার) রাত একটায় গ্রুপপর্বের শেষ ম্যাচে লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

ম্যাচের আগে চলুন এক নজরে চোখ বুলিয়ে নেওয়া যাক পরিসংখ্যানে...

* ব্রাজিল-ক্যামেরুন এর আগে মুখোমুখি হয়েছে ৬ বার। ৫ বারই জিতেছে ব্রাজিল, মাত্র একটি জয় ক্যামেরুনের।

* বিশ্বকাপে দুইবারের দেখায় একবারও ব্রাজিলকে হারাতে পারেনি ক্যামেরুন। এই টুর্নামেন্টে সবশেষ দেখায় (২০১৪ সালে) ক্যামেরুনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল সেলেসাওরা।

*সব প্রতিযোগিতা মিলিয়ে হিসেব করলে সবশেষ দুই দলের দেখা হয়েছিল ২০১৮ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। ওই ম্যাচে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।


আরও খবর



শুক্রবার সকাল থেকে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজার জেলায় দুই দিনের পরিবহন ধর্মঘট ঘোষণা করেছে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় মৌলভীবাজার বাস-মিনিবাস মালিক সমিতির চেয়ারম্যান রশিদ উদ্দিন আহমদ এই ঘোষণা দেন।

তিনি বলেন, মৌলভীবাজার জেলার সকল পরিবহন মালিক সমিতি ও সড়ক শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে সিএনজি অটোরিকশার রেজিস্ট্রেশন বন্ধ, ব্যাটারিচালিত টমটমের অবৈধভাবে চলাচল, ট্রাক, লরি, পিক‌আপ, ক্যাভার্ডভ্যানে চাঁদাবাজি ও পুলিশি হয়রানি বন্ধ এবং মৌলভীবাজার জেলায় একটি স্থায়ী ট্রাক স্ট্যান্ড নির্মাণের দাবিতে এই ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি আরও বলেন, আগামী ১৮ নভেম্বর সকাল ৬টা থেকে ১৯ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ধর্মঘট চলবে। এসময় মৌলভীবাজার জেলার সকল সড়কে বাস-মিনিবাস ও পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ থাকবে।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা মিনিবাস মালিক গ্রুপের চেয়ারম্যান আসাদ হোসেন মক্কু, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুর রহমান, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ প্রমুখ।


আরও খবর

শ্রীমঙ্গলে গাছচাপায় সাংবাদিক নিহত

শুক্রবার ১১ নভেম্বর ২০২২




অভিমান করে সেতু থেকে নদীতে লাফ, ৩ ঘণ্টার পর মিললো লাশ

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রবাসে থাকা মায়ের সঙ্গে অভিমান করে সেতু থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন এক যুবক। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে মানিকগঞ্জ সিংগাইরে শহিদ রফিক সেতু (ধল্লা সেতু) এলাকায় ঘটনাটি ঘটে। ওই যুবকের নাম রিয়াজ হোসেন (২০)।

তিন ঘণ্টা চেষ্টার পর শুক্রবার সন্ধ্যায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ধলেশ্বরী নদী থেকে তার লাশ উদ্ধার করেন। রিয়াজ হোসেন উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর (খানপাড়া) এলাকার আমিরুল ইসলাম খোকনের ছেলে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে প্রবাসে থাকা মায়ের সঙ্গে মোবাইল ফোনে কথা হয়। সে সময় তাদের ঝগড়া হয়। সে অভিমানে বিকালে উপজেলার ধল্লা এলাকার শহিদ রফিক সেতু থেকে আত্মহত্যার জন্য সে লাফ দেয়। পরে ধল্লা পুলিশ ফাঁড়ির সদস্যরা ও সিঙ্গাইর ফায়ার সার্ভিসের ডুবুরি দল তিন ঘণ্টা চেষ্টার পর ধলেশ্বরী নদীতে থেকে তার লাশ উদ্ধার করেন।

সিঙ্গাইর থানার ওসি শফিকুল ইসলাম মোল্লা বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরও খবর



কোভিড টিকা বিক্রির পূর্বাভাস বাড়িয়েছে ফাইজার

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কোভিড টিকা বিক্রির পূর্বাভাস বাড়িয়েছে ফাইজার। চলতি বছর এ বিক্রি থেকে আয়ের পূর্বাভাস ২০০ কোটি ডলার বাড়িয়ে ৩ হাজার ৪০০ কোটি ডলারে উন্নীত করা হয়েছে। মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্টটি জানিয়েছে, নতুন চুক্তি ও ওষুধগুলো ভবিষ্যতে কমে যাওয়া টিকা বিক্রি থেকে হারানো রাজস্ব প্রতিস্থাপনে সহায়তা করবে। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) জার্মান অংশীদার বায়োএনটেকের সঙ্গে তৈরি করা কোভিড প্রতিরোধী টিকা প্রত্যাশার চেয়ে বেশি বিক্রি করেছে ফাইজার। এ সময়ে সংস্থাটির মুনাফাও পূর্বাভাসকে ছাড়িয়ে গিয়েছে।

তবে কোভিড টিকার বিক্রি গত বছরের তুলনায় অনেক কমে গিয়েছে। কারণ অনেক দেশে প্রাথমিক টিকাদান কার্যক্রম প্রায় শেষের পথে। নতুন হালনাগাদ টিকার বুস্টার ডোজগুলোর চাহিদা নিয়েও উদ্বেগ রয়েছে। এ অবস্থায় ফাইজার আশা করছে, যুক্তরাষ্ট্রে টিকার দাম মোটামুটি চার গুণ হবে। মার্কিন সরকারের কোভিড টিকার ডোজ কেনা বন্ধ এবং বিক্রি বেসরকারি বাজারে স্থানান্তর হওয়ার পর দাম বাড়ানোর পরিকল্পনা সংস্থাটির।

প্রধান নির্বাহী অ্যালবার্ট বোরলা এক সাক্ষাত্কারে বলেন, কোভিড-পরবর্তী সংকট কেমন হবে তা দেখানোর চেষ্টা করছে ফাইজার। কোভিড চিকিৎসা ও টিকাগুলো মাল্টিবিলিয়ন ডলারের ফ্র্যাঞ্চাইজি হবে। তাছাড়া বাজারটি স্থিতিশীল হবে, উত্থান-পতনের সঙ্গে নয়।

ফাইজার ২০২৫ থেকে ২০৩০ সালের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ ওষুধের পেটেন্ট সুরক্ষা জনিত ক্ষতির সম্মুখীন হবে বলে মনে করা হচ্ছে। ভবিষ্যৎ পণ্য সুরক্ষিত করতে সম্প্রতি সংস্থাটি ৫৪০ কোটি ডলারে গ্লোবাল ব্লাড থেরাপিউটিকস ইনকরপোরেটেড অধিগ্রহণ এবং ১ হাজার ১৬০ কোটি ডলারে বায়োহেভেন কিনেছে। অ্যালবার্ট বোরলা বলেন, আমাদের এসব চুক্তি টিকা বিক্রি ও পেটেন্টের মেয়াদ শেষ হওয়া থেকে হারিয়ে যাওয়া বিক্রি প্রতিস্থাপনে সহায়তা করবে।

আগামী ১৮ মাসে উন্মোচন হতে যাওয়া ১৯টি পণ্যের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, এগুলো আমাদের বার্ষিক আয় ২ হাজার কোটি ডলারে উন্নীত হতে সহায়তা করবে। এসব নতুন পণ্যের মধ্যে আলসারেটিভ কোলাইটিস ও মাইগ্রেনের চিকিৎসার পাশাপাশি সেপিরেটরি সিনসাইটিয়াল ভাইরাসের টিকা অন্তর্ভুক্ত রয়েছে। জুলাই-সেপ্টেম্বর সময়ে ৪৪০ কোটি ডলারের কোভিড টিকা বিক্রি করেছে ফাইজার। যদিও ২৬০ কোটি ডলারের পূর্বাভাস দেয়া হয়েছিল।

সংস্থাটির অ্যান্টিভাইরাল চিকিৎসা প্যাক্সলোভিডের বিক্রি পূর্বাভাসের চেয়ে পিছিয়ে রয়েছে। ওষুধটির বিক্রি থেকে ৭৬৬ কোটি ডলারের পূর্বাভাস দেয়া হলেও ৭৫১ কোটি ডলার আয় করেছে মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থাটি।


আরও খবর

‘নীতি পুলিশ’ বিলুপ্ত করলো ইরান

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




টিসিবির জন্য কেনা হবে দুই কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল

প্রকাশিত:বুধবার ৩০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য দুই কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কেনার অনুমোদন দিয়েছে সরকার। এতে খরচ হবে ৩৪৫ কোটি ৩৫ লাখ ৬০ হাজার টাকা। বুধবার (৩০ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব। তিনি জানান, আজকে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৩৬তম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সরকারি ক্রয় সংক্রান্ত কমিটির ৬টি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।  বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রতি লিটার তেলের দাম পড়বে ১৫৬ দশমিক ৯৮ টাকা। আগে এই তেলের দাম ছিল ১৬২ দশমিক ৯৪ টাকা। সে হিসাবে আগের তুলনায় প্রতি লিটার সয়াবিন তেল ৬ টাকা ২ পয়সা কমে কেনা হচ্ছে। তবে কোন দেশ কিংবা কোন কোম্পানির কাছ থেকে কেনা হবে, সেই তথ্য দেওয়া হয়নি।

এরআগে ১০ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ব্রাজিল থেকে ১২ হাজার ৫০০ মেট্রিকটন চিনি ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে খরচ হবে ৬৫ লাখ ৫২ হাজার ৬২৫ মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৬৫ কোটি ৯৮ লাখ ৪৯ হাজার ৩৩৭ টাকা ব্যয় হবে। গত ৩ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে খরচ ধরা হয় ৮৯ কোটি ৬১ লাখ ৭০ হাজার টাকা। প্রতি কেজি সয়াবিনের দাম ধরা হয় ১৬২ দশমিক ৯৪ টাকা। যা আগে ছিল ১৭১ দশমিক ৮৫ টাকা।

তার আগে গত ১৯ অক্টোবর ক্রয় কমিটি টিসিবি কর্তৃক এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল ঢাকা মেঘনা ভোজ্য তেল শোধনাগার লিমিটেড কাছ থেকে ১৮৯ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকায় ক্রয়ের অনুমোদন দেয়। প্রতি লিটারের দাম পড়ে ১৭১ দশমিক ৮৫ টাকা। যা আগে ছিল ১৮৫ টাকা। এছাড়া ৫৫ লাখ লিটার সয়াবিন তেল সুপার ওয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ক্রয়ের অনুমোদন দেওয়া হয়। এতে মোট খরচ ধরা হয় ৮৭ কোটি ৯৭ লাখ ২৫ হাজার টাকা। প্রতি লিটার ১৫৯ দশমিক ৯৫ টাকা, যার পূর্বমূল্য ছিল ১৮৫ টাকা।

তারও আগে গত ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় টিসিবির মাধ্যমে দেশীয় তিন কোম্পানি থেকে এক কোটি ৬৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই তেল কিনতে খরচ ধরা হয় ৩০৫ কোটি ২৫ লাখ টাকা। এর মধ্যে সুপার অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কেনোর প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এই তেল কিনতে খরচ ধরা হয় ১০১ কোটি ৭৫ লাখ টাকা। এছাড়া সিটি এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে ১০১ কোটি ৭৫ লাখ টাকায় ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার অনুমোদন দেওয়া হয়। একই সঙ্গে মেঘনা এডিবল অয়ের রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ১০১ কোটি ৭৫ লাখ টাকায় ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন দেয় সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

ফ্যামিলি বা পরিবার কার্ডের আওতায় একজন কার্ডধারীর কাছে সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা ও প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। তবে পেঁয়াজ বিক্রি হচ্ছে শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয়-সংশ্লিষ্ট জেলাগুলোয়।


আরও খবর

আরেক দফা বাড়ল এলপিজির দাম

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২