Logo
শিরোনাম

ছয় বছরের শিশু ধর্ষণ: ইউনুচ মাতব্বরের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ১৮ অক্টোবর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ৮১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বাড্ডায় ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আসামি ইউনুচ মাতব্বরকে (৫৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম সাবেরা সুলতানা খানম এ রায় ঘোষণা করেন। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালতের সরকারি কোঁসুলি আফরোজা ফারহানা অরেঞ্জ এ বিষয়ে নিশ্চিত করে বলেন, আজ এ মামলায় আসামিকে আদালতে উপস্থিত করা হয়। তার উপস্থিতিতে বিচারক এ রায় ঘোষণা করেন। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে পাঠানো হয়েছে কারাগারে।

এজাহার থেকে জানা গেছে, আসামি ইউনুচ মাতব্বর বাড্ডার একটি গ্যারেজে কাজ করতেন। এ ঘটনার ভুক্তভোগী তার প্রতিবেশি ছিলেন। ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি ওই শিশুকে ডেকে নিয়ে ধর্ষণ করেন ইউনুচ।

এ ঘটনায় রাজধানীর বাড্ডা থানায় ভুক্তভোগীর পরিবার বাদী হয়ে ধর্ষণেরে অভিযোগে মামলা করেন। মামলার পরে ২০১৬ সালের ৮ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক শরিফুল ইসলাম (এসআই) ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপরে মামলাটি বিচারের জন্য নারী ও শিশু ৭ নম্বর আদালতে বদলি হয়ে আসে। মামলা বিচারে আসার পরে ওই বছরের ১৮ সেপ্টেম্বর আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু করেন। মামলায় বিচার চলাকালীন সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।


আরও খবর