Logo
শিরোনাম

চিনি ও পাম তেলের নতুন দাম নির্ধারণ করে দিল সরকার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১২ টাকা কমিয়ে প্রতি লিটার পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১৩৩ টাকা। আর খুচরা পর্যায়ে প্রতি কেজি খোলা চিনির দাম ৮৪ টাকা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

ট্যারিফ কমিশনের সুপারিশ অনুযায়ী নতুন দাম নির্ধারণ করে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে বাণিজ্য মন্ত্রনালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, খোলা পাম সুপার তেলের মিলগেট দাম ১২৮ টাকা। পরিবেশক মূল্য ধরা হয়েছে ১৩০ টাকা। ভোক্তা পর্যায়ে নতুন দাম ১৩৩ টাকা। তবে, আগে দাম নির্ধারণ ছিল ১৪৫ টাকা। ভোক্তা পর্যায়ে পরিশোধিত খোলা চিনির কেজি প্রতি বিক্রি মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৪ টাকা। আর প্যাকেটজাত চিনির কেজি প্রতি দাম ৮৯ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী রোববার থেকে নতুন এই দাম কার্যকর করতে নির্দেশনা দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।


আরও খবর

৩১ ডিসেম্বরের পর পাম অয়েল বিক্রি বন্ধ

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




মা-বাবার উপর অভিমান করে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন

Image

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে মোবাইল ব‍্যবহার করতে না দেওয়ায় পরিবারের উপর অভিমান করে রাফি সানজিদা রাহী(১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের কাদিবাড়ী (মৃধাপাড়া) গ্রামে।

নিহত রাফি সানজিদা রাহী বদলগাছীর কাদিবাড়ীর (মৃধাপাড়া) রাসেল আহম্মেদ ডবলোর মেয়ে। রাফি সানজিদা রাহী বদলগাছী লাবণ্য প্রভা কমিউনিটি উচ্চ বিদ‍্যলয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছিলো।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, চলমান এসএসসি পরীক্ষা ভালো না দেওয়ায় শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার পিতামাতা রাহীকে বকাঝকা করে। সারাদিন মোবাইল নিয়ে ব্যস্ত থাকায় পিতা মাতার সাথে রাহির কথা কাটাকাটির এক পর্যায়ে হাতে থাকা মোবাইলটি কেড়ে নিলে রাফি সানজিদা রাহী রাগ করে নিজের ঘরে প্রবেশ করে। ঘরে যাওয়ার কিছু পরে রাহীকে তার পিতা মাতা ডাকাডাকি করলে সাড়া শব্দ না পাওয়ায় রাহীর পিতা মাতার চিৎকারে আশেপাশের লোকজন এসে ঘরের দরজা ভেঙ্গে ঘরের ভিতরে ঢুকে রাহীকে ঘরের তীরের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। রিফা সানজিদা রাহী ঘরের ফ‍্যানের রড়ের সাথে ওড়না পেঁচিয়ে থাকা লাশ ঝুলে আছে। সাথে সাথে স্থানীয়রা থানা পুলিশকে খবর দিলে এসআই আবু তাহির ও এসআই তুহিন ঘটনাস্থলে আসে। খবর পেয়ে রাত ১০টায় মহাদেবপুর বদলগাছী সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম, বদলগাছী থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, বদলগাছী থানা ওসি (তদন্ত) রায়হান হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রতিবেশি বিশু বলেন, বিকেলেই মেয়েটিকে দেখেছি ভালো। অতিরিক্ত মোবাইল ব্যবহারের জন্য পরীক্ষা ভালো না হলে রাহীকে ওর মা বাবা বকাঝকা করে হাতে থাকা মোবাইল কেড়ে নিলে রাগ করে সে আত্মহত্যা করেছে।

এ ব‍্যাপারে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান বলেন, পরিবারের কোনও অভিযোগ না থাকায় লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ ব‍্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে। যাহার নম্বর ১৮/২২।


আরও খবর

ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২




আমি অভিনয়শিল্পী, জিম প্রশিক্ষক না: দীঘি

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিশুশিল্পী হিসেবে দেশজুড়ে জনপ্রিয়তা পেয়েছিলেন প্রার্থনা ফারদিন দীঘি। বলা চলে, দেশের সিনেমায় তার মতো সাফল্য কোনো শিশুশিল্পীই পাননি। সেই দীঘি এখন পুরোদস্তুর নায়িকা। এরই মধ্যে বড় পর্দায় তার নায়িকাযাত্রা হয়ে গেছে। তবে নানা সময় ওজন নিয়ে সামাজিক মাধ্যমে বুলিংয়ের শিকার হতে হয় দীঘিকে। বিষয়টি নিয়ে এতদিন চুপ থাকলেও এবার মুখ খুললেন এই নায়িকা। নিজের ওজন নিয়ে প্রশ্ন তোলা নেটিজেনদের কড়া জবাব দিলেন চাচ্চু খ্যাত তারকা।

নিজের ফেসবুকে দীঘি লেখেন, সবাই আমার ওজন নিয়ে খুব চিন্তিত! তারা আসলে ভুলে গেছেন আমি একজন অভিনয়শিল্পী, যার কাজ মূলত অভিনয় করা; জিম প্রশিক্ষক না।

দীঘির ওই পোস্টটিতে মন্তব্য করে তার পাশে দাঁড়িয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়াসহ আরও অনেকে। সবাই তাকে বলেছেন এসব কথাকে পাত্তা না দিয়ে নিজের কাজ করে যেতে। অভিনয়ের পাশাপাশি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে পড়াশোনা শুরু করেছেন দীঘি। এর আগে স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন তিনি।

প্রসঙ্গত, পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে গত বছর দীঘির অভিষেক হয়। তার প্রথম সিনেমা তুমি আছো তুমি নেই। এরপর তাকে দেখা গেছে টুঙ্গিপাড়ার মিয়াভাই সিনেমায়। কিছুদিন আগে ওটিটিতে তার অভিষেক হয়েছে শেষ চিঠি নামের একটি ওয়েব ফিল্মের মাধ্যমে। যেখানে তার নায়ক ইয়াশ রোহান। এতে দীঘির অভিনয় প্রশংসিত হয়েছে।


আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




অস্ত্র মামলায় জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীর যাবজ্জীবন

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অস্ত্র আইনের মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আট জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালত এ রায় ঘোষণা করেন।

গত ২৮ আগস্ট মামলার যুক্তিতর্কের শুনানি শেষে আদালত রায়ের জন‌্য আজকের দিন ধার্য‌্য করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন, জি কে শামীমের সহযোগী সাত দেহরক্ষী মো. জাহিদুল ইসালাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন, মো. আমিনুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন ও মো. মুরাদ হোসেন।

জি কে শামীমের অস্ত্র মামলায় তদন্ত সংস্থা র‌্যাব ২০১৯ সালের ২৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। ২০২০ সালের ২৮ জানুয়ারি একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করেন।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‌্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা এবং মদ জব্দ করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে তিনটি মামলা করা হয়।


আরও খবর



টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল আফগানিস্তান

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গতকাল আফগানিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কার সঙ্গে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। আর সেই জয়ে ফাইনালে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেছে ভারত আর আফগানিস্তানের। সুপার ফোরে আজ এই দুই দলের লড়াইটি হয়ে দাড়িয়েছে শুধুই নিয়ম রক্ষার। এই ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে আফগান অধিনায়ক মোহাম্মদ নবী।

আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় দুবাইয়ের স্পোর্টস সিটি স্টেডিয়ামে মাঠে নামছে দুই দল। শুধুই আনুষ্ঠানিকতার এই ম্যাচে অবশ্য একটি চ্যালেঞ্জ থাকছে দুই দলের সামনেই। এশিয়া কাপের সুপার ফোর থেকে অন্তত একটি জয় নিয়ে বাড়ি ফেরার তাড়না।

এবারের এশিয়া কাপে দুই দলই দারুণ সূচনা করেছিলো। গ্রুপ পর্বে ভারত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও হংকংকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ওঠে সুপার ফোরে। অন্যদিকে আফগানিস্তান শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে হয় গ্রুপ চ্যাম্পিয়ন।

কিন্তু দুই দলই সুপার ফোরে প্রথম দুই ম্যাচ হেরে যায়। পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত। আর আফগানিস্তান প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর গতকাল পাকিস্তানের বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে ১ উইকেটে হেরে নিজেদের সঙ্গে ভারতের বিদায়ও নিশ্চিত করে।

এশিয়া কাপ থেকে বিদায় নিলেও আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে আজকের নিয়ম রক্ষার ম্যাচেও নিজেদের শক্তিমত্তা পরীক্ষা করে নিতে চাইবে দুই দল।

বিশেষ করে আফগান স্পিনারদের বিপক্ষে নিজেদের ব্যাটিং সামর্থ্য পরীক্ষা করার সুযোগ পাবে ভারত। তবে গতকালের ম্যাচের উত্তপ্ত পরিস্থিতি ও ক্লান্তিতে আজ কিছুটা পিছিয়ে থাকবে আফগানরা। তবে দুই দলই চাইবে শেষ ম্যাচ জিতে টুর্নামেন্ট শেষ করতে।

আনুষ্ঠানিকতার ম্যাচ হওয়ায় আজকের ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে। আফগানদের বিপক্ষে আজ অধিনায়কত্ব করবেন লোকেশ রাহুল। ভারত আজ অধিনায়কসহ তিন পরিবর্তন নিয়ে মাঠে নামবে। হার্দিক পান্ডিয়া নার যুজবেন্দ্র চাহালকেও আজ বিশ্রামে রেখেছে টিম ইন্ডিয়া। তাদের পরিবর্তে আজ একাদশে সুযোগ পেয়েছেন দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল আর দীপক চাহার।

অন্যদিকে, আগের ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই আজ ভারতের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান।

ভারত একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, দীপক হুদা, দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, রবীচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, আর্শদ্বীপ শিং।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ নবী (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, কারিম জানাত, রাশিদ খান, আজমতউল্লাহ ওমারজাই, মুজিবুর রহমান, ফরিদ আহমেদ, ফজলহক ফারুকি।ছবি- ইএসপিএন ক্রিকইনফো


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




টিভিতে আজকের খেলা

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৬জন দেখেছেন

Image

ক্রিকেট:

নারী এশিয়া কাপ

শ্রীলঙ্কা-থাইল্যান্ড

সকাল ৯টা

ভারত-আরব আমিরাত

বেলা ১টা ৩০ মিনিট

সরাসরি, স্টার স্পোর্টস ২

ও পিটিভি স্পোর্টস

ভারত-দক্ষিণ আফ্রিকা

৩য় টি-টোয়েন্টি

সন্ধ্যা ৭টা ৩০ মিনিট

সরাসরি, স্টার স্পোর্টস ১

ও টি স্পোর্টস

ফুটবল:

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

বায়ার্ন মিউনিখ-পিলজেন

রাত ১০টা ৪৫ মিনিট

সরাসরি, সনি টেন ২

লিভারপুল-রেঞ্জার্স

রাত ১টা

সরাসরি, সনি টেন ১

ইন্টার মিলান-বার্সেলোনা

রাত ১টা

সরাসরি, সনি টেন ২

পোর্তো-লেভারকুসেন

রাত ১টা

সরাসরি, সনি সিক্স

ফ্রাঙ্কফুর্ট-টটেনহাম

রাত ১টা

সরাসরি, সনি টেন ৩


আরও খবর

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

১৬৮ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২