Logo
শিরোনাম

চট্টগ্রামে জাহাজ ডুবি, ৫ নাবিক নিখোঁজ

প্রকাশিত:শনিবার ১৯ মার্চ ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ৯৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে সিমেন্ট ক্লিঙ্কারবোঝাই একটি লাইটার বা ছোট জাহাজ ডুবে গেছে। জাহাজে থাকা ১৩ নাবিক লাফ দিয়ে পড়ে সাগরে ভাসতে থাকলে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কোস্টগার্ড। তাৎক্ষণিকভাবে আট নাবিককে জীবিত উদ্ধার করা হয়। বাকি ৫ নাবিক এখনো নিখোঁজ আছেন।

আজ শনিবার ভোরে বহির্নোঙরের আলফা অ্যাংকারেজে পারকি সমুদ্র সৈকতের কাছাকাছি সাঙ্গু দোভাষিবাজারের অদূরে বঙ্গোপসাগরে জাহাজটি ডুবে যায়। জাহাজটির নাম 'এমভি টিটু-১৪। এটি আবুল খায়ের গ্রুপের বলে জানা গেছে।

দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি কোস্টগার্ড। কোস্টগার্ডের কুতুবদিয়া, সাঙ্গু এবং হেডকোয়ার্টার থেকে তিনটি জাহাজ ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের খোঁজাখুঁজি শুরু করেছে। নৌবাহিনীর একটি জাহাজও সেই কাজে যোগ দিয়েছে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বলেন, জাহাজটি সম্ভবত কোনো ধরনের যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে ডুবে গেছে। এতে ক্রু এবং শ্রমিক মিলিয়ে ১৩ জন ছিলেন। কোস্টগার্ড ৮ জনকে জীবিত উদ্ধার করলেও পাঁচজন এখনো নিখোঁজ। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। জাহাজ ডুবির কারণে চট্টগ্রাম বন্দর জেটিতে জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই।

উদ্ধারকৃতদের বরাত দিয়ে কোস্টগার্ডের পূর্ব জোনের একজন কর্মকর্তা বলেন, ড্রেজারের সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে গেছে। কিন্তু আমরা ঘটনাস্থলে এসে কোনো ড্রেজার বা বালুবোঝাই নৌযান পাইনি। জাহাজটি পুরোপুরি ডুবে গেছে।


আরও খবর