Logo
শিরোনাম

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় রেড ডেভিলস

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাম্প্রতিক ব্যর্থতার পরে জয়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলো পর্বের ছাড়পত্র আদায় করে নিল রেড ডেভিলস। দলের জয়ের দিনে গোলে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও।

ম্যাচের প্রথমার্ধে অবশ্য গোল করতে পারেনি ম্যাঞ্চেস্টার। ৭৮ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন সিআর ৭। ব্যবধান বাড়ান জ্যাডন স্যাঞ্চো। ব্রুনো ফের্নান্দেসের সাজিয়ে দেওয়া বল থেকে ডান পায়ের শটে গোল করেন তিনি। এ মরসুমে ম্যান ইউয়ে আসার পরে এটাই তাঁর প্রথম গোল। সম্প্রতি খারাপ ফলের জন্য দলের ম্যানেজার ওয়ে গুন্নার সোলসারকে বরখাস্ত করেছে ক্লাব। অন্তর্বর্তীকালীন ম্যানেজার মাইকেল ক্যারিকের কোচিংয়ে জয়ে ফিরল দল।

অন্য দিকে বায়ার্ন মিউনিখের জয়রথ অব্যাহত। বরফে ঢেকে যাওয়া এনএসসি অলিম্পিক স্টেডিয়ামেও আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেন রবার্ট লেয়নডস্কিরা। ম্যাচের ১৪ মিনিটে গোল করেন পোলিশ তারকা। ৪২ মিনিটে ব্যবধান বাড়ান কিংসলে কোমান। ৭০ মিনিটে কিয়েভের হয়ে গোল করেন সাইগানকভ। যদিও তাতে জয় আটকায়নি বায়ার্নের।


আরও খবর



পদ্মশ্রী গ্রহণ করলেন বলিউডের কুইন

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নানা বিতর্কে জড়িয়ে গেলেও কঙ্গনা রানাওতই বলিউডের কুইন। এ বছর জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। এবার পদ্মশ্রী সম্মাননাও গ্রহণ করলেন মনিকর্ণিকা খ্যাত এ অভিনেত্রী। সোমবার রাষ্ট্রপতি ভবনে তার হাতে পুরস্কার তুলে দেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এবছর পদ্মশ্রী পেয়েছেন উপমহাদেশের বিখ্যাত সঙ্গীতশিল্পী আদনান সামিও। এছাড়া বলিউডের জনপ্রিয় পরিচালক করণ জোহর ও প্রযোজক একতা কাপুরও পদ্মশ্রী পেয়েছেন।

সম্মাননা পাওয়ার বিষয়ে কঙ্গনা বলেছেন, ‌হিমাচল প্রদেশের ছোট একটি গ্রাম থেকে আমার পথচলা শুরু। করণ জোহরের ছবির কথাই বলি কিংবা একতা কাপুরের সিরিয়াল। তাদের মতো মানুষদের দেখে বড় হয়েছি। এমন কে আছে যে আদনান সামির গান শুনেনি? তাদেরই সঙ্গে আমার মতো মেয়ের এমন সম্মাননা পাওয়া অনেক বড় গর্বের বিষয়।


আরও খবর



বিআরটিসির ১০০ বাস ২৬ ডিসেম্বর থেকে ঘাটারচর-কাঁচপুর রুটে চলবে

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিআরটিসির ১০০ বাস ২৬ ডিসেম্বর থেকে ঘাটারচর-কাঁচপুর রুটে চলবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। রবিবার এ কথা জানান তিনি।

ঘাটারচর-কাঁচপুর রুটে পাইলট প্রকল্পের অংশ হিসেবে আগামী ১ ডিসেম্বর থেকে মোট নতুন সবুজ রঙের বাসগুলো একক কর্তৃপক্ষের অধীনে ঘাটারচর-কাঁচপুর রুটে চলাচলের কথা ছিল। এখন তা পিছিয়ে গেল।

‌‘ঢাকা নগর পরিবহন নামে এই রুটে বাস চলাচলের জন্য এরই মধ্যে খসড়া নির্দেশিকা তৈরি করেছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। বাস মালিকদের যৌথ চুক্তির খসড়াও প্রস্তুত করা হয়েছে।

ডিএসসিসি সূত্র জানায়, বাস মালিকদের সমন্বয়ে গঠিত একটি ব্যবস্থাপনা কমিটির অধীনে সব বাস চলবে। পুরো কার্যক্রম এই কমিটির দায়িত্বেই থাকবে এবং কমিটি রিপোর্ট করবে ডিটিসিএ এর কাছে।


আরও খবর



কনক সারোয়ার-দেলোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর শাহবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক আসামি ড. কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালত এই পরোয়ানা জারি করেন। ট্রাইব্যুনালের বেন্স সহকারী শামীম আল মামুন বিষয়টি জানিয়েছেন।

এদিন আদালত এ মামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করেন। এরপর আসামি ড. কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ বিষয় আগামী ২২ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা দুই আসামির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

জানা যায়, আসামি কনক সারোয়ার ও মেজর (অব.) দেলোয়ার হোসেন ডিজিটাল মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর ও উসকানিমূলক তথ্য প্রচার করেন। এ ছাড়া এটর্নি জেনারেল মাহবুব ও সেনাপ্রধানকে নিয়ে ব্যঙ্গাত্মক তথ্য ছড়ান। এ ঘটনায় তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।


আরও খবর



মানিকের কথা ও সুরে ফজলুর রহমান বাবু’র ফেসবুক ফড়িং

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ১৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আমিরুল মোমেনীন মানিক বলেন, জীবনের শাশ্বত বাণী নিয়েই তৈরী হয়েছে ফেসবুক ফড়িং। তবে এর স্বাতন্ত্র্য দিক হলো, বর্তমানের সঙ্গে অতিত ও ভবিষ্যতের অভূতপূর্ব মেলবন্ধন

গানের নাম ফেসবুক ফড়িং। বাংলাভাষায় এই ধরনের শব্দ একেবারেই নতুন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের উপর মানুষের একচ্ছত্র নির্ভরতা এবং জীবনের গভীর অর্থকে রূপক হিসেবে তুলে ধরে নির্মিত হয়েছে ব্যতিক্রমী গান ফেসবুক ফড়িং। গানের কথাগুলো এরকম: মানুষ একটা ফেসবুক ফড়িং মন রে/ডাটা থাকলে থাকলে করা যায় স্ক্রলিং/ডাটা না থাকলে বাফারিং...মানুষ একটা ফেসবুক ফড়িং। সাংবাদিক, লেখক ও কণ্ঠশিল্পী আমিরুল মোমেনীন মানিকের লেখা ও সুরে গানটি গেয়েছেন সুখ্যাত অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু। গানের শেষাংশে মানিক নিজেই উপস্থিত হয়েছেন স্বকণ্ঠে। সঙ্গীত পরিচালনায় ছিলেন এস কে সমীর। ইতোমধ্যে গানটির একটি ভিডিও নির্মিত হয়েছে। ভিডিও পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ সিরাজী। ৭ নভেম্বর রোববার গানটি মুক্তি পাবে আমিরুল মোমেনীন মানিকের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল মানিক মিউজিক এ।

গানটি নিয়ে ব্যাপক উচ্ছ্বাস প্রকাশ করেছেন ফজলুর রহমান বাবু। তিনি বলেন, দীর্ঘদিন পর অন্যরকম একটি গান গাইলাম। বর্তমান সময় ও ট্রেন্ডকে ধারণ করে মানুষের জীবনের নিগূঢ় রহস্য এখানে সহজভাবে তুলে ধরা হয়েছে। মানিক তাঁর লেখা ও সুরে প্রচলিত বাংলা গানের ঢং ভেঙে নতুন গীতিময়তা তৈরীর একটি সুষ্পষ্ট আভাস দিয়েছে। তাছাড়া ফেসবুক ফড়িং নির্মাণের পেছনে সবাই আন্তরিকতার পূর্ণ উদাহরণ রেখেছেন।

গানটি প্রসঙ্গে আমিরুল মোমেনীন মানিক বলেন, জীবনের শাশ্বত বাণী নিয়েই তৈরী হয়েছে ফেসবুক ফড়িং। তবে এর স্বাতন্ত্র্য দিক হলো, বর্তমানের সঙ্গে অতিত ও ভবিষ্যতের অভূতপূর্ব মেলবন্ধন। ফজলুর রহমান বাবু ভাই এক কথায় উতরে গেছেন। অসাধারণ গেয়েছেন। ভিডিওর নির্মাতাও যথাসাধ্য শ্রম দিয়েছেন। আশাকরছি, শ্রবন ও দর্শনের দীর্ঘদিনের একঘেয়েমির ধারাকে ভেঙে নতুন কান ও চোখ তৈরী করবে ফেসবুক ফড়িং।

আমিরুল মোমেনীন মানিক ইতোমধ্যে জীবনমুখী গানে তৈরী করেছেন শক্ত অবস্থান। তাঁর অবাক শহরে, আয় ভোর ও মা শিরোনামের ৩টি এ্যালবাম সংগীতপ্রেমীদেরকে অন্যরকম বার্তা দিয়েছে। এছাড়া কিংবদন্তি কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর সঙ্গে তাঁর গাওয়া আয় ভোর গানটি দুই বাংলাতে ব্যাপকভাবে জনপ্রিয়। মানিক গানের জন্য ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরায় সংবর্ধিত হয়েছেন। সম্প্রতি তিনি পেয়েছেন বাংলাদেশ জাতীয় জাদুঘর সঙ্গীত সম্মাননা। এছাড়া লেখক হিসেবেও রয়েছে তাঁর আলাদা পরিচিতি। ২০১২ সালের বাংলা একাডেমি বইমেলায় মানিকের লেখা বিশ্ববিদ্যালয়ের কতিপয় স্টুপিড শিক্ষক বেস্ট সেলারের মাইলফলক অর্জন করে। বাংলাদেশে ইউটিউব জার্নালিজমের ধারণা দিয়ে সাংবাদিকতায় নতুন এক যুগের শুরু করেছেন আমিরুল মোমেনীন মানিক।


আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২৯ অক্টোবর ২০২১ এবং ২১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি রোজ শুক্রবার। পাশ্চাত্য জ্যোতিষ শাস্ত্রমতে, ভাগ্য মানুষের ভাগ্য ফেরায়, ভাগ্য মানুষের সঙ্গে করে বিড়ম্বনা।

দুই-ই সত্যি, যদি আপনি মানেন, জানেন। জেনে নিন আপনার আজকের রাশিফল।

মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল)

আর্থিক পরিস্থিতি ঠিক থাকবে। কারো সঙ্গে মতভেদ হতে পারে। বাইরে যাওয়ার ঝুঁকি নেবেন না। সমস্যার সমাধানে সাফল্য অর্জন করবেন। আয় ভালো হবে। ব্যবসা ভালো চলবে। কাউকে ঋণ দেবেন না।

বৃষ: (২১ এপ্রিল-২০ মে)

পরিবারে বা কোনো আত্মীয়ের বাড়িতে ধর্মীয় অনুষ্ঠান আয়োজিত হতে পারে। সমাজে মানসম্মান বাড়বে। যুবকরা সাফল্য লাভ করবেন। সবাই আপনার দ্বারা প্রাভাবিত হবেন। অচেনা ব্যক্তিদের থেকে সাবধানে থাকুন।

মিথুন: (২১ মে-২০ জুন)

কোনো কারণে মানসিক দিক দিয়ে চিন্তিত থাকবেন। আর্থিক সমস্যার সমাধানে আপাতত সময় লাগবে। বন্ধুদের সহযোগিতায় আপনার কাজ পূর্ণ হবে। দাম্পত্য জীবনে অবসাদ দেখা দিতে পারে। পায়ের ব্যথা বাড়তে পারে।

কর্কট: (২১ জুন-২০ জুলাই)

ব্যবসার সঙ্গে জড়িত নতুন চিন্তাভাবনা মাথায় আসবে। কোনো প্রকল্পে লগ্নি করতে পারেন। বাড়ি সংক্রান্ত কাজ পূর্ণ হবে। পরিজনদের পূর্ণ সহযোগিতা লাভ করবেন।

সিংহ: (২১ জুলাই-২১ আগস্ট)

আত্মীয়দের সঙ্গে ব্যবহারে মাধুর্য রাখুন। বিরোধীদের কারণে সমস্যায় পড়তে পারেন। পৈতৃক সম্পত্তি সংক্রান্ত মামলায় সহমত সৃষ্টি হতে পারে। সমস্যার সমাধান খুঁজে পাবেন। পড়ুয়াদের লাভ হবে। যাত্রায় যেতে পারেন।

কন্যা: (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ঋণ আদায় সফল হবেন। দিন ভালো কাটবে। বহু বছর ধরে আটকে থাকা টাকা ফিরে পেতে পারেন। বন্ধুদের সহযোগিতায় কোনো সমস্যার সমাধান পাবেন। তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেবেন না। 

তুলা: (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর)

কর্মস্থলে সাফল্য অর্জন করবেন। পুরনো বন্ধুদের সঙ্গে দেখা হবে। সামাজিক ও পারিবারিক জীবন আনন্দে কাটবে। দাম্পত্য জীবনে আনন্দ থাকবে। পরিবারের সদস্যদের পূর্ণ সহযোগিতা লাভ করবেন।

বৃশ্চিক: (২২ অক্টোবর-২০ নভেম্বর)

পৈতৃক সম্পত্তির বিষয়ে বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে। বয়স্কদের পরামর্শ মেনে চলুন। শত্রুদের থেকে সাবধানে থাকুন। ক্যারিয়ারের জন্য যুবকদের অধিক পরিশ্রম করতে হবে। গুরুত্বপূর্ণ বিষয় সিদ্ধান্ত নিতে পারবেন না।

ধনু: (২১ নভেম্বর-২০ ডিসেম্বর)

ভাগ্যের সঙ্গ পাবেন। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ করবেন না। অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিতে পারেন। জরুরি কাজে সাফল্য লাভ করবেন। অফিসের সহকর্মীদের সহযোগিতা লাভ করবেন।

মকর: (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি)

আত্মীয়দের পক্ষ থেকে সুসংবাদ পেতে পারেন। জীবনসঙ্গীর সঙ্গে ঘুরতে যাবেন। পরিবারের সদস্যদের সহযোগিতা লাভ করবেন। ঝুঁকি নেবেন না। কারো কথায় কান দেবেন না। বন্ধুদের সঙ্গে দেখা হবে।

কুম্ভ: (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ভাগ্যের সঙ্গ পাবেন। সুসংবাদ পাবেন। আর্থিক লাভ হবে। সন্তান সাফল্য লাভ করবে। দাম্পত্য জীবন সুখে কাটবে। জরুরি কাজের জন্য পরিবারের সদস্যদের পরামর্শ নিন। কাউকে পরামর্শ দেবেন না। কর্মক্ষেত্রে প্রশংসা লাভ করবেন।

মীন: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শারীরিক কষ্ট দেখা দিতে পারে। কোনো আত্মীয়ের সঙ্গে সাক্ষাতের সময় মতভেদ দেখা দিতে পারে। ঝুঁকিপূর্ণ কাজের সময় সাবধানতা অবলম্বন করুন। জীবনসঙ্গীর স্বাস্থ্যের চিন্তা থাকবে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

রবিবার ২৮ নভেম্বর ২০২১