Logo
শিরোনাম

ডা. মুরাদের মাথায় খুলে পড়ল সিলিং ফ্যান

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জামালপুরের সরিষাবাড়ী নিজ বাড়িতে মাথায় সিলিং ফ্যান পড়ে কপাল ফেটেছে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির। বৃহস্পতিবার (১২ মে) রাতে বাড়ির বৈঠকখানায় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করছিলেন। এসময় সিলিং ফ্যান মুরাদ হাসান এমপির কপালের ওপর পড়ে। এতে কপাল ফেটে তিনি গুরুতর আহত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর দেওয়া হয়। পরে স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসক এসে তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়।

শুক্রবার (১৩ মে) বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার দেবাশীষ রাজবংশী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার দেবাশীষ রাজবংশী জানান, সিলিং ফ্যান মাথায় পড়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপি গুরুতর আহত হওয়ার খবর পাই। পরে হাসপাতালে একটি চিকিৎসক দল মুরাদ হাসান এমপির বাড়িতে গিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেন। তিনি আরো বলেন, তার কপালে তিনটি সেলাই দেওয়া হয়। বর্তমানে তিনি নিজ বাড়িতে চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন।

নিউজ ট্যাগ: ডা. মুরাদ হাসান

আরও খবর



এপ্রিলে ১০ কোটি ব্যারেল তেল রফতানি করেছে ইরাক

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত মাসে ইরাক প্রায় ১০ কোটি ১০ লাখ ব্যারেল অপরিশোধিত জ্বালানি তেল রফতানি করেছে। রফতানি থেকে আয় এসেছে ১ হাজার ৫৫ কোটি ডলার। সম্প্রতি দেশটির জ্বালানি তেল মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

সংবাদ সংস্থা সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়, জ্বালানি মন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী, এপ্রিলে প্রতি ব্যারেল অপরিশোধিত জ্বালানি তেলের বিক্রয়মূল্য ছিল ১০৪ ডলার ৯ সেন্ট। মোট রফতানির ৯ কোটি ৮১ লাখ ব্যারেল দক্ষিণ ইরাক থেকে বসরা বন্দরের মাধ্যমে রফতানি করা হয়। ২৯ লাখ ৯০ হাজার ব্যারেল রফতানি করা হয় কিরকুক প্রদেশ থেকে। এসব তেল টার্কিশ বন্দর ছায়হান ব্যবহার করে রফতানি করা হয়েছে।

রাশিয়া তার প্রতিবেশী দেশ ইউক্রেনে হামলা চালানোর পর থেকেই লাফিয়ে বাড়ছে অপরিশোধিত জ্বালানি তেলের বৈশ্বিক দাম। এ পরিস্থিতিতে লাভবান হচ্ছে ইরাক ও অন্যান্য জ্বালানি তেল রফতানিকারক দেশ।

ইরাকের অর্থনীতি অপরিশোধিত জ্বালানি তেল রফতানির ওপর ব্যাপকভাবে নির্ভরশীল। দেশটির মোট জাতীয় আয়ের ৯০ শতাংশই আসে জ্বালানি তেল রফতানি থেকে।

নিউজ ট্যাগ: ইরাক

আরও খবর



২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ১৮

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি আর শনাক্ত হয়েছেন ১৮ জন। এ নিয়ে টানা ২২ দিন করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ১২৭ জন এবং শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৯৫৭ জন।

শুক্রবার (১৩ মে ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৪৫ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ৩২৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৮ লাখ ৯৮ হাজার ৯৩০ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৫৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৪টি। এখন পর্যন্ত এক কোটি ৪০ লাখ ৪০ হাজার ৯৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ০ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ২৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।


আরও খবর



গরুর মাংসের কালা ভুনা তৈরির রেসিপি

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পোলাও, পরোটা, খিচুড়ি, গরম ভাত কিংবা রুটির সঙ্গে গরুর মাংসের কালা ভুনা খেতে বেশ লাগে। বিভিন্ন আয়োজনে, অতিথি আপ্যায়নে রাখতে পারেন গরুর মাংসের এই পদ। কালা ভুনা রান্নার জন্য সঠিক রেসিপি জানা থাকা চাই। নয়তো এর সঠিক স্বাদ পাওয়া যাবে না। চলুন জেনে নেওয়া যাক গরুর মাংসের কালা ভুনা তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে: ছাড়া গরুর মাংস- ২ কেজি হাড়, মরিচ গুঁড়া- ২ টেবিল চামচ, হলুদ গুঁড়া- ১ টেবিল চামচ, ১/২ চামচ জিরা গুঁড়া- ১/২ চামচ, ধনিয়া গুঁড়া- ১/২ চামচ, পেঁয়াজ বাটা- ১ চা চামচ, রসুন বাটা- ২ চামচ, আদা বাটা- ১/২ চামচ, গরম মশলা- সামান্য, পেঁয়াজ কুচি- ১/২ কাপ, কাঁচা মরিচ- কয়েকটি, লবণ- পরিমাণমতো, সরিষার তেল- পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন: গরুর মাংস ধুয়ে নিয়ে পানি ঝরিয়ে নিন। তারপর লবণ, তেল ও বাকি সব মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে (পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ বাদে)। মাখানো মাংসটি এবার চুলায় হালকা আঁচ রেখে জ্বাল দিতে হবে। এবার দুই কাপ পানি দিয়ে আবারো ঢাকনা দিয়ে দিন। ঝোল শুকিয়ে মাংস নরম হয়ে মাংসের পাত্রটি নামিয়ে রাখুন। এবার একটি ফ্রাইপ্যানে তেল গরম করে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচ ভেজে নিন। সোনালি রং হয়ে এলে তাতে গরুর মাংস দিয়ে হালকা আঁচে ভাজতে হবে। মাংস কালো হয়ে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন, খেয়াল রাখতে হবে যাতে মাংস পুড়ে না যায়। এরপর নামিয়ে পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: কালা ভুনা

আরও খবর



বাগেরহাটে নদীর চর থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৭৯জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

বাগেরহাটের শরণখোলা উপজেলার বলেশ্বর নদীর চর থেকে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে মরদেহটি উদ্ধার করা হয়। ওই নারীর বয়স আনুমানিক ৭০ বছর।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম হোসেন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বলেশ্বর নদীর চর থেকে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।


আরও খবর



মাদারীপুরে খাদ্য গুদাম থেকে ওসির লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাদারীপুরে নিজ কার্যালয় থেকে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল ইসলামের লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার নয়াচর এলাকায় অবস্থিত চরমুগরিয়া খাদ্যগুদামের ভেতর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত কামরুল (৪০) শরিয়তপুরের গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের খালাসীপাড়া গ্রামের নুরুল ইসলাম খালাসীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে  জানা যায়, সকালে চরমুগরিয়া খাদ্যগুদাম কার্যালয়ের ভেতরে বাথরুমের সামনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলামের মরদেহ ঝুলে থাকতে দেখে পুলিশকে খবর দেয় অফিসের স্টাফরা। পরে পুলিশ গিয়ে সুরাতহাল রিপোর্ট প্রস্তুত শেষে লাশটি ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়। এটি হত্যা নাকি আত্মহত্যা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। পরে প্রতিষ্ঠানটি সীলগালা করে দেয় সদর উপজেলা প্রশাসন।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা জানান পারিবারিক কোন ঝামেলা কিংবা অফিস সংক্রান্ত কোন সমস্যার ছিল কিনা এসব বিষয়ে তদন্ত করা হচ্ছে। পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত কামরুলের দুই স্ত্রী ছিল। প্রত্যেকের মেয়ে সন্তান রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইন উদ্দিন জানান ঘটনার পর প্রতিষ্ঠানটিতে দায়িত্বপ্রাপ্ত কেউ না থাকার কারণে ৬টি গুদাম সীলগালা করে দেয়া হবে। পরবর্তী কর্মকর্তা নিয়োগ না দেয়া পর্যন্ত প্রতিষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ থাকবে।

মাদারীপুর জেলা খাদ্য কর্মকর্তা মো. ইসলাম হোসেন জানান, অফিসে যোগদানের পর থেকেই মানসিকভাবে চিন্তাগ্রস্থ ছিলেন কামরুল। তার মৃত্যু কি কারণে হয়েছে জোড় তদন্ত হওয়া প্রয়োজন।


আরও খবর