Logo
শিরোনাম

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২৮৮ জন হাসপাতালে

প্রকাশিত:মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৮৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২৮৮ জন। এর মধ্যে ঢাকাতে ২৩২ জন ও ঢাকার বাইরে রয়েছেন ৫৬ জন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ২৫৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে এক হাজার ৬৭ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৮৯ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছর ১ জানুয়ারি থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৪ হাজার ৫০৯ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ হাজার ১৯৬ জন রোগী। এ যাবত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫৭ জনের মৃত্যুর হয়েছে।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




অস্ত্রোপচারের পর সুস্থ পেলে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তিনবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের বৃহদান্তের টিউমার অপসারণে সফল অস্ত্রোপচার হয়েছে। গত ছয় দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। বর্তমানে পেলে সুস্থ আছেন।

অস্ত্রোপচারের বিষয়টি সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই জানান পেলে। ৮০ বছর বয়সি কিংবদন্তি ফুটবলার জানান, গত শনিবার টিউমার অপসারণের অস্ত্রোপচার হয় তার। খবর দ্যা গার্ডিয়ানের।

ছয় দিন আগে, সান্তোস ও নিউইয়র্ক কসমসের সাবেক ফরোয়ার্ডকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সমস্যা গুরুতর কিছু নয় বলে জানান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পেলে জানান, রুটিন পরীক্ষার জন্য তিনি হাসপাতালে গিয়েছিলেন। 

তবে এবার তিনি জানালেন, গত সপ্তাহে ডান বৃহদান্তে তার টিউমার ধরা পড়ে। ভালো বোধ করার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানান। তার সফল অস্ত্রোপচারের জন্য ডা. ফাবিও ও ডা. মিগুয়েলের প্রশংসা করেন পেলে।


আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




পিসিবি অবুঝের মতো আচরণ করছে : আমির

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তান ক্রিকেট নিয়ে আলোচনা যেন থামছেই না। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে চুক্তিতে রাখায় পিসিবির উপর চটেছেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মাদ আমির। জানালেন, আন্তর্জাতিক ক্রিকেটে না ডাকলে ঘরোয়া চুক্তি দিয়ে তাকে নিয়ন্ত্রণ করতে পারবে না পাকিস্তান বোর্ড।

আমির সম্প্রতি বলেছেন আমি যদি আন্তর্জাতিক ক্রিকেটেই না খেলি, তাহলে আমাকে ঘরোয়া চুক্তি দিয়ে কী লাভ? তারা আমাকে এই চুক্তি দিয়ে নিয়ন্ত্রণ করতে চায়। পিসিবিতে অনেক শিক্ষিত মানুষ আছে কিন্তু তারা যেন অবুঝের মতো আচরণ করছে। এই প্রস্তাব দিয়ে আমাকে তারা নিয়ন্ত্রণে রাখতে চায়।

পাকিস্তান ক্রিকেট থেকে মিসবাহ উল হক ও ওয়াকার ইউনিসের সরে দাঁড়ানোর পরই শুরু সব আলোচনার। তখনই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন আমির, এমনটা জানাচ্ছিল স্থানীয় সংবাদ মাধ্যম।

এরপরই এল পিসিবির ঘরোয়া চুক্তিতে তার অন্তর্ভুক্তির ঘোষণা। সম্প্রতি প্রকাশিত তালিকায় দেখা যায়, ক্যাটাগরিতে রাখা হয়েছে তাকে। আমির বোর্ডের এই সিদ্ধান্তের প্রতি ক্ষোভ জানিয়ে বলেন- তারা আমার সঙ্গে যোগাযোগ না করেই কিভাবে আমার নাম কেন্দ্রীয় চুক্তিতে দেয়। নাম দেওয়ার আগে আমার সাথে যোগাযোগ করা প্রয়োজন ছিলো। আমি পিসিবির এই চুক্তি ফিরিয়ে দিলাম।

চলতি বছরের জানুয়ারি মাসে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন আমির। নিজের পারফর্ম্যান্স নয়, তার সমস্যাটা যে ছিল পাকিস্তান দলের দুই কোচের সঙ্গে, সেটাও পরিষ্কার করে দিয়েছিলেন তিনি।

নিউজ ট্যাগ: মোহাম্মাদ আমির

আরও খবর

পেলে ফের আইসিইউতে

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১




দেশে আরও ২৪৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ২৫৫ জনে। চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৪ জনের মৃত্যু হয়েছে।

আজ শুক্রবারবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪৮ জনের মধ্যে ৩৪ জন ঢাকার বাইরে এবং বাকি ২১৪ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ২২১ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে, ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৪১ জন ও দেশের অন্যান্য বিভাগগুলোতে ১৮০ জন রোগী ভর্তি আছেন।

এছাড়া, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ১১ হাজার ৯৮০ জন রোগী হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরে গেছেন।

চলতি মাসে এ পর্যন্ত মোট ২ হাজার ৮৯৯ জনের ডেঙ্গু শনাক্ত হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে সাত হাজার ৬৯৮ জনের, জুলাই মাসে দুই হাজার ২৮৬ জনের, জুন মাসে ২৭২ জনের এবং মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।


আরও খবর

ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৩২ রোগী

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১




হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:বুধবার ০৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ওয়ারীর রাজধানী সুপার মার্কেট মসজিদের কাছে হানিফ ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতেরা হলেন, মাসুদ মিয়া (৩০) ও নাসির হোসেন (৩৮)।

এসআই মিজানুর রহমান বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে প্রথমে আমরা খবর পাই। ফ্লাইওভার সংশ্লিষ্ট একজন ৯৯৯-এ ফোন করেন। পরে আমরা ঘটনাস্থলে গিয়ে দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভোর ৫টার দিকে তাদের মৃত ঘোষণা করেন।


আরও খবর



চলতি সপ্তাহে খুলবে চিড়িয়াখানা

প্রকাশিত:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি সপ্তাহে জাতীয় চিড়িয়াখানা খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, চিড়িয়াখানা খুলে দেওয়ার বিষয়টি প্রক্রিয়ার মধ্যে রয়েছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে যাতে দর্শনার্থীরা চিড়িয়াখানায় প্রবেশ করতে পারেন সেজন্য নির্দেশনা দিয়েছি। আশা করছি স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে চিড়িয়াখানা। 


আরও খবর

অভিভাবকরা স্বাস্থ্যবিধি মানছেন না

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১