Logo
শিরোনাম

দেশ নারী নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ২৭০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রতিটি জায়গায় দেখবেন নারীর নেতৃত্ব কতটা সফল নেতৃত্ব। বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে নারী নেতৃত্বে। সেই এগিয়ে যাওয়াকে ধরে রাখতে হলে আপনার মেধার বিকাশ ঘটাতে হবে।

মন্ত্রী আজ মঙ্গলবার পিরোজপুরে জাতীয় মহিলা সংস্থা আয়োজিত কৃতি ছাত্রীদের সনদ বিতরণ ও মহিলা সমাবেশে এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, এ দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার, শিক্ষামন্ত্রী, সংসদ উপনেতা, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শ্রমমন্ত্রীসহ একধিক সচিব,  ডিসি, এসপিসহ অনেক উপজেলা নির্বাহী কর্মকর্তা আজ নারী। সেনাবহিনীর উচ্চপদে, পুলিশের উচ্চপদে আজ নারীরা কাজ করছে। আর এই সফল নারী নেতৃত্বের কারণেই দেশ আজ সল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হতে পেরেছে।

এ সময় মন্ত্রী মায়েদের উদ্যেশ্যে বলেন, মায়ের শিক্ষার চেয়ে বড় শিক্ষা কোন প্রতিষ্ঠান পৃথিবীতে তৈরি হয়নি। একজন মাই পারে সন্তানকে আদর্শ শিক্ষা দিয়ে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে। মা যদি বাড়িতে আদর্শ শিক্ষা না দিতে পারে তাহলে সন্তান বিপথে চলে যাবে। সে ক্ষেত্রে মাকেও শিক্ষিত মা হতে হবে। আদর্শিক শিক্ষার কোন বিকল্প নাই উল্লেখ করে মন্ত্রী বলেন, মেয়ে সন্তান কোন বোঝা নয়। তার লেখা পড়ার খরচ সরকার বহন করছে। শুধু খেয়াল রাখতে হবে আপনার মেয়ে যেন কারও প্রলোভনে না পরে। আর এ সবই লক্ষ রাখতে পারে মা।

পরে পাঁচজন কৃতি প্রশিক্ষণার্থীর মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান রাশিদা আকরামের সভাপতিত্বে এবং সংস্থার সদস্য শিরিনা আফরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, পিরোজপুর প্রেসক্লাবের আহবায়ক মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরী প্রমুখ।


আরও খবর

দেশে পুরুষের চেয়ে নারীর সংখ্যা বেশি

মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩