Logo
শিরোনাম

দেশবাসীর সাড়া না পেলে পদ্মা সেতু সম্ভব হতো না: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৭৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশবাসীর সাড়া না পেলে পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব হতো না। বৃহস্পতিবার রংপুর পল্লী জনপদ এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু দারিদ্র বিমাচন ও পল্লী উন্নয়ন একাডেমির উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের উৎসব সারাদেশেই হোক এটা আমি চাই। কেননা পদ্মাসেতু তৈরি করা আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জের ব্যাপার ছিল।

বিশ্বের সবচেয়ে খরস্রোতা নদী আমাজন এবং তার পরই পদ্মার অবস্থান জানিয়ে তিনি বলেন, পদ্মায় যে একটা সেতু করতে পারি আমরা- তা অনেকেরই ধারণার বাইরে ছিল। তার উপর এই সেতুটি দ্বিতল বিশিষ্ট একটি সেতু। নিচ দিয়ে ট্রেন যাবে, উপর দিয়ে গাড়ি যাবে। এটা কঠিন একটা কাজ। পৃথিবীতে এ ধরনের কাজ বোধহয় এটাই প্রথম। এখানে যে মেশিন ব্যবহার করা হয়েছে-এটা বোধহয় আর কোথাও এভাবে হয়নি।

পদ্মা সেতু করতে গিয়ে অসংখ্য বাধা এসেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা দূর্নীতির অভিযোগকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আমরা এখানে নিজেদের ভাগ্য গড়তে বসিনি, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি, দেশের উন্নয়ন করতে এসেছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ড. ইউনুস ষড়যন্ত্র করে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ করে দিলেও বিশ্বব্যাংক যে দুর্নীতির অভিযোগ করেছিলো তা সম্পূর্ণ ভুয়া বলে প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, সরকারের লক্ষ্যই হচ্ছে গ্রামীণ জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন। গ্রামেও যেন নাগরিকরা সমস্ত সুবিধা পায়, কর্মসংস্থানের সুযোগ পায়- সে ব্যাপারে সরকার কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রী। এ বিষয়গুলোকেই মাথায় রেখে পল্লী জনপদ ও পল্লী উন্নয়ন একাডেমির মতো প্রকল্পগুলো বাস্তবায়ন করছে সরকার।

পর্যায়ক্রমে দেশের অন্যান্য এলাকায় এ ধরনের কার্যক্রমকে ছড়িয়ে দেবার পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।


আরও খবর