Logo
শিরোনাম

দেশে আরও ৭ মৃত্যু, নতুন শনাক্ত ৩৬৬

প্রকাশিত:সোমবার ২২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারী ২০২১ | ২৪জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও সাতজনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬৬ জন। সোমবার বিকালে স্বাস্থ্য অধিদফতর এক বুলেটিনে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৩৬৬ জনকে নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৭১৭ জন। আরও সাতজনের মৃত্যুতে মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৩৫৬ হয়েছে।

গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৯২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৯২ হাজার ৫৯ জন হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। সে হিসাবে কোভিড-১৯ শনাক্তের ৩১১তম দিন পার করছে বাংলাদেশ।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের উপদ্রব শুরু হয়। এটি বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ১১ মার্চ কোভিড ১৯-কে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Share

করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১




কণ্ঠশিল্পী মিলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত:শুক্রবার ১২ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ১০৮জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

সঙ্গীত শিল্পী মিলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। রাজধানীর পল্লবী থানা পুলিশকে এই গ্রেফতারি পবোয়ানা পাঠানো হয়েছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শরিফ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০১৯ সালের উত্তরা পশ্চিম থানায় সঙ্গীত শিল্পী মিলার বিরুদ্ধে একটি মামলা হয়েছিলো। ওই মামলার গ্রেফতারি পরোয়ানা আদালত থেকে পল্লবী থানায় পাঠানো হয়েছে।

তিনি বলেন, আদালতের নির্দেশে আমরা সঙ্গীত শিল্পী মিলাকে গ্রেফতার অভিযান শুরু করেছি। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত তার বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। তবে অভিযান অব্যাহত রয়েছে।

Share

নুসরাতকে নিখিলের ডিভোর্সের নোটিশ পাঠালেন

মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১




২১ মে থেকে ঢাবির ভর্তি পরীক্ষা শুরুর প্রস্তাব

প্রকাশিত:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৪০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ২১ মে থেকে শুরুর প্রস্তাব দিয়েছে ডিন কমিটি। তবে আগামী বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডিন কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

সূত্রে জানা যায়, ডিন কমিটির সুপারিশ অনুযায়ী ২১ মে ইউনিটের মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। ইউনিটের পরীক্ষা হবে ২২ মে। ইউনিটের পরীক্ষা হবে ২৭ মে, ইউনিটের পরীক্ষা ২৮ মে এবং ইউনিটের পরীক্ষা হবে ৫ জুন। সব পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ডিন ভর্তির প্রস্তাবিত তারিখের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, এসব সিদ্ধান্ত ভর্তি কমিটি থেকে জানানো হবে। তবে ভর্তির তারিখ নির্ধারণ করা হয়েছে।

করোনা মহামারির কারণে এবার বিভাগীয় পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার কেন্দ্র হবে। ভর্তি পরীক্ষায় এমসিকিউ ৬০, লিখিত নম্বর ৪০ এবং এসএসসি এবং এইচএসসি পরীক্ষার জিপিএ'র ওপর ২০ নম্বর মিলে সর্বমোট ১২০ নম্বর পরীক্ষা হবে।

Share

‘হয় পরীক্ষা নাও, না হয় জীবন নাও’

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১

৭ কলেজের বিষয়ে সিদ্ধান্ত আজ সন্ধ্যায়

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১

শিক্ষার্থীদের ঢাকার ৭ পয়েন্টে অবস্থান

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১




টিকার দ্বিতীয় চালান আসছে ২২ ফেব্রুয়ারি

প্রকাশিত:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৫৫জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image
২৫ জানুয়ারি দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের ৫০ লাখ করোনার টিকার চালান আসে। তার আগে ২০ লাখ ডোজ টিকা ঢাকায় এলেও সেটি ছিল বাংলাদেশকে দেওয়া ভারত সরকারের উপহার

দেশে করোনা টিকার দ্বিতীয় চালান আসবে আগামী ২২ ফেব্রুয়ারি বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকা গ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবার করোনা টিকার ২০-৩০ লাখ ডোজ আসবে। টিকা আনাটা চাহিদার ওপর ভিত্তি করে নির্ভর করছে। তবে চুক্তি লঙ্ঘন হওয়ার কোনো বিষয় নেই। টিকা নিয়ে সংকট হওয়ার কোনো সুযোগ নেই। ক্রিকেটারদের কাউকে টিকা নিতে বাধ্যতামূলক করা হচ্ছে না। যে খুশি সে নিতে পারে।

এর আগে ২৫ জানুয়ারি দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের ৫০ লাখ করোনার টিকার চালান আসে। তার আগে ২০ লাখ ডোজ টিকা ঢাকায় এলেও সেটি ছিল বাংলাদেশকে দেওয়া ভারত সরকারের উপহার। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি ডোজের দ্বিতীয় চালান এটি। প্রতিবারে ৫০ লাখ করে ৬ দফায় ঢাকায় আসবে অক্সফোর্ডের এ টিকা।

গত ২৭ জানুয়ারি এই টিকা প্রথম ৩০ জনকে দেওয়া হয়। সর্বপ্রথম টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এরপর পর্যায়ক্রমে চিকিৎসক হিসেবে প্রথম টিকা নেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুৎফর মবিন, তারপর স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের সদস্য দিদারুল ইসলাম এবং সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয় দেশের দেশের ৬৪ জেলায় ১ ফেব্রুয়ারির মধ্যে করোনার টিকা পৌঁছে দেওয়া হবে। এবং ৭ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাসের গণটিকার কার্যক্রম শুরু হয়।

Share

করোনা টিকা নিলেন শেখ রেহানা

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১




মেয়রের দায়িত্ব বুঝে নিলেন রেজাউল

প্রকাশিত:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৫০জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নিয়েছেন মো. রেজাউল করিম চৌধুরী। আজ সোমবার সকালে চট্টগ্রাম নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে তিনি দায়িত্ব নেন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক সুধীসমাবেশে তিনি এ দায়িত্ব বুঝে নেন। পরে তিনি চসিক কার্যালয়ে প্রথমবারের মতো মেয়রের চেয়ারে আসন গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রামের জলাবদ্ধতা, যানজট, মশা নিধন, পরিচ্ছন্নতার ব্যাপারে কার্যকর পদক্ষেপ নিতে আহ্বান জানান। বক্তারা দায়িত্ব পালনের সময় চ্যালেঞ্জগুলো তুলে ধরেন। নগরের সেবা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয়ের বিষয়ে জোর দেন বক্তারা।

গত ২৭ জানুয়ারির নির্বাচনে মেয়র নির্বাচিত হন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী। ১১ ফেব্রুয়ারি মেয়র ও কাউন্সিলররা শপথ নেন।

Share



৭ কলেজের বিষয়ে সিদ্ধান্ত আজ সন্ধ্যায়

প্রকাশিত:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১ | ৩৩জন দেখেছেন
Share
নিউজ পোস্ট ডেস্ক

Image
পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ পাহারায় শিক্ষকরা কলেজে ফিরে যায়। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভূক্ত সাত কলেজের সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে নীলক্ষেতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টার দিকে সেখানে আসেন সাত কলেজের সমন্বয়ক ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

তিনি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিতের আহ্বান জানিয়ে বলেন, আজ সন্ধ্যা ৬টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সাত কলেজের অধ্যক্ষ এবং ঢাবি উপাচার্যের সমন্বিত বৈঠকে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে সমন্বয়কের আশ্বাসে পাত্তা দেননি শিক্ষার্থীরা। তারা এসময় ভুয়া, ভুয়ামানি না, মানব না স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীদের দাবি- পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত এখনই দিতে হবে। তবেই তারা আন্দোলন স্থগিত করবেন।

শিক্ষার্থীদের তোপের মুখে একপর্যায়ে সাত কলেজের সমন্বয়ক ও ইডেন কলেজের কিছু শিক্ষক নীলক্ষেত মোড়ে অবরুদ্ধ হয়ে পড়েন। পরে অধ্যক্ষসহ অন্য শিক্ষকদেরকেও ঘিরে রাখে শিক্ষার্থীরা। তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ পাহারায় শিক্ষকরা কলেজে ফিরে যায়। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাৎক্ষণিক নীলক্ষেত মোড়ে প্রথমে মানবন্ধন করেন শিক্ষার্থীরা। পরে তারা নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। এর আগে সন্ধ্যায় ঢাবি কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

Share

‘হয় পরীক্ষা নাও, না হয় জীবন নাও’

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১

শিক্ষার্থীদের ঢাকার ৭ পয়েন্টে অবস্থান

বুধবার ২৪ ফেব্রুয়ারী ২০২১