শিরোনাম

দেশে ফাইভজি চালু হচ্ছে রোববার

প্রকাশিত:শনিবার ১১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে ফাইভজি প্রযুক্তির মোবাইল সেবার উদ্বোধন হবে রোববার (১২ ডিসেম্বর)। পঞ্চম ডিজিটাল বাংলাদেশ দিবসে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এ সেবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শনিবার (১১ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, ২০২০ সালে বিশ্বের ৮টি দেশ ফাইভজি চালু করে। মালয়েশিয়া আগামী বছরের মার্চে চালু করবে। আমাদের জন্য সৌভাগ্য যে আমরা নবম বা দশম দেশ হিসেবে এই প্রযুক্তি চালু করছি। প্রাথমিকভাবে টেলিটকের মাধ্যমে ঢাকার কয়েকটি স্থানে এই সেবা পাওয়া যাবে। ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়, ধানমন্ডি-৩২, বাংলাদেশ সচিবালয়, মানিক মিয়া এভিনিউ এবং ঢাকার বাইরে সাভার ও টুঙ্গিপাড়ায় এই সেবা চালু হবে।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন।


আরও খবর



মাদকবিরোধী অভিযানে গ্রেফতার-৪৭

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৪৭ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ জানান, এ সময় তাদের কাছ থেকে ছয় হাজার ৪৮৩ পিস ইয়াবা, ২১৯ গ্রাম হেরোইন, এক কেজি গাঁজা ও এক বোতল দেশি মদ জব্দ করা হয়।

আটকদের নামে ডিএমপির বিভিন্ন থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৯টি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  


আরও খবর

অ্যাটর্নি জেনারেল করোনা আক্রান্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টি হতে পারে

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টানা তিন দিন ধরে দেশের বেশ কয়েকটি জেলায় মৃদ্যু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। উত্তরাঞ্চলের জেলাগুলোতে এখনও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। আবহাওয়া অধিদফতর বলছে, দিনের তাপমাত্রা বাড়লেও আগামী কয়েকদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী শনিবার (৮ জানুয়ারি) দেশের সর্বনিম্ম তাপমাত্রা রেকর্ডে করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস। গত দুইদিন যথাক্রমে তাপমাত্রা ৮, ৯ ডিগ্রি সেলসিয়াস ছিল। আর ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে শনিবার ১৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। একদিনের ব্যবধানে বেশিরভাগ অঞ্চলে তাপমাত্রা ১ থেকে দুই ডিগ্রি বেড়ে গেছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ জানান, শনিবার সারাদেশে অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর পশ্চিমাঞ্চল ও নদ- নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্রও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ৭২ ঘণ্টা শেষে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি কমে যাওয়ার তাপমাত্রা বাড়তে পারে। আর এরপরই আবার শীতের পূর্বাভাস রয়েছে।


আরও খবর



ওমিক্রন নিয়ে উদ্বেগ, লকডাউনের বিষয়ে ভাবা হচ্ছে না

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সরকার ওমিক্রন নিয়ে উদ্বিগ্ন, তবে এখনই লকডাউনের বিষয়ে ভাবা হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি জানিয়েছেন, পরিস্থিতি এখনও ওই পর্যায়ে যায়নি। তবে করোনা বাড়ছে যা উদ্বেগের বিষয়।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার পরে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে শুরু হওয়া বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।  শিক্ষার্থীদের জন্য করোনা প্রতিরোধী টিকা নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান চালু রাখার কথাও জানান স্বাস্থ্যমন্ত্রী।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইস্যুতে করণীয় নির্ধারণে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া , তথ্য সচিব মো. মকবুল হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্য কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এছাড়া মাঠ পর্যায় থেকে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য বিভাগের পরিচালক, সিভিল সার্জনসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ভার্চুয়ালি যুক্ত ছিলেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে ওমিক্রন দ্রুত ছড়াচ্ছে। প্রতিবেশী দেশ ভারতে প্রতিদিনই ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গে বিধিনিষেধ জারি করা হয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশে ১০ জন ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

নিউজ ট্যাগ: লকডাউন

আরও খবর

দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




আন্দোলনের মুখে পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রীহল বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ। এ পদে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

জানা গেছে, জাফরিন আহমেদ অসুস্থতাজনিত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। সেই সঙ্গে হলটির নতুন প্রভোস্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী।

এছাড়াও রাতে জরুরি সিন্ডিকেট সভা শেষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের সোমবার দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।


আরও খবর

ফের অবরুদ্ধ শাবি ভিসি !

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




স্বামী কন্যার পর এবার করোনায় আক্রান্ত মিথিলা

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিছুদিন আগেই খবর আসে অভিনেত্রী মিথিলার স্বামী পরিচালক সৃজিত মুখার্জি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর জানা যায়, তার একমাত্র কন্যাও করোনার শিকার হয়েছেন। স্বামী ও সন্তানকে কোয়ারেন্টাইনে রেখে নিজে থাকছিলেন আলাদা।

তবে শেষ রক্ষা হয়নি। এবার নিজেও করোনায় আক্রান্ত হলেন মডেল, অভিনেত্রী ও সমাজকর্মী মিথিলা।

এ তারকা নিজেই শনিবার (৮ জানুয়ারি) দুপুরে করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন জানান, কয়েকদিন ধরেই শরীর খারাপ বোধ করছিলেন তিনি। করোনার লক্ষণগুলোও ছিল।

মিথিলার ভাষ্য, লক্ষণ মিলে যাওয়ায় ৩-৪ দিন আগে কভিড-১৯ টেস্ট করাই। রিপোর্ট নেগেটিভ আসে। তবে গেল বৃহস্পতিবার (৬ জানুয়ারি) আবারও নমুনা পরীক্ষা করালে গতকাল বিকেলে রিপোর্টে আসে পজিটিভ। সবার কাছে দোয়া চাই।

স্বামী ও সন্তানের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেত্রী।


আরও খবর