Logo
শিরোনাম

ঢাকায় নিয়োগ দেবে যমুনা ইলেকট্রনিকস

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যমুনা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান যমুনা ইলেকট্রনিকস অ্যান্ড অটোমোবাইলস লিমিটেড। প্রতিষ্ঠানটিতে এজিএম/ ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

এজিএম/ ম্যানেজার - রিকভেরি।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর ন্যূনতম সাত বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। লিগ্যাল, ব্যাংক, ইলেকট্রনিক্স ইকুইপমেন্ট/ হোম অ্যাপ্লিয়েনসেস ম্যানুফ্যাকচারিং সংশ্লিষ্ট কাজে দক্ষতা থাকতে হবে। 

কর্মস্থল:

ঢাকা।

বেতন:

আলোচনা সাপেক্ষে। তবে টিএ, মোবাইল বিল, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব বোনাস প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন অথবা সিভি ই-মেইল করতে পারবেন ([email protected]) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ:

১৭ অক্টোবর, ২০২২।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

কাজী ফার্মসে এক্সিকিউটিভ পদে চাকরি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২

ঢাকায় চাকরির সুযোগ দিচ্ছে ওয়ালটন

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




পল্লবীতে ৪ মাসের শিশুকে হত্যা

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর পল্লবীর মুসলিম বাজার পানির ট্যাংকি এলাকার একটি কোয়ার্টারে ইয়াসিন (৪ মাস) নামে শিশুকে হত্যার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সাইফুল ইসলাম শাওন ও তার স্ত্রী খালেদা দম্পতির দুই সন্তান। বড় সন্তান ইয়ামিন সাড়ে ৬ বছর ও ছোট ইয়াসিন ৪ মাস।  দুই শিশু তাদের বাবা-মার সঙ্গে মিরপুর ১২ ব্লক ডি মুসলিম বাজার পানি ট্যাংকি এলাকার একটি কোয়ার্টারে থাকে।

পারভেজ ইসলাম জানান, বিকেলের দিকে মুখমণ্ডল ব্লেড দিয়ে কাটা অবস্থায় ইয়াসিনের মরদেহ থানায় নিয়ে যান তার মা খালেদা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুসুলভভাবে ইয়ামিনের সঙ্গে কথা বললে, সে জানায় বাসায় ভূত এসেছিল। ভূত ইয়াসিনকে ব্লেড দিয়ে তার মুখে পোজ দিছে। তাদের নির্দেশে সেও একটা পোজ দিয়েছে। তবে শিশুটির পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, ইয়ামিন ইউটিউবে অনেক কিছু দেখতো, বিশেষ করে ভৌতিক।

তিনি আরও জানান, ইয়ামিনও বাচ্চা মানুষ তাকে আদর করে যতটুক জানা গেছে। তবে যে ব্লেড দিয়ে ঘটনা ঘটেছে সেটা উদ্ধার করা হয়েছে।

পারভেজ ইসলাম জানান, সকালে তার বাবা শ্যামল তাদের বাসায় রেখে অফিসে চলে যান। তাদের মা খালেদা দুই সন্তানকে বাসায় রেখে বাইরে ফ্লেক্সিলোডের দোকানে যান। পরে বাসায় ফিরে রক্তাক্ত অবস্থায় দেখতে পান ইয়াসিনকে। সেখান থেকে তারা তাকে একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক ইয়াসিনকে মৃত ঘোষণা করেন। পরে খালেদা তার সন্তানের মরদেহ নিয়ে থানায় আসেন।

তিনি আরও জানান, শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য রাতে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। বড় ছেলে ইয়ামিন বাবা-মার সঙ্গে আছেন। ইয়ামিন শিশু হওয়ায় তাকে আসামি করা যাবে না।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




রপ্তানি বৃদ্ধি করতে ৪৩ পণ্যে নগদ প্রণোদনার নির্দেশ

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলতি অর্থবছরে বস্ত্রখাতের ৫টি উপখাতসহ মোট ৪৩টি পণ্য রপ্তানিতে সর্বোচ্চ ২০ শতাংশ হারে নগদ সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের এক সার্কুলারে এ ঘোষণা জানিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নতুন ঘোষণায় বলা হয়, চলতি অর্থবছরে শতভাগ হালাল মাংস ও হালাল উপায়ে প্রক্রিয়াকৃত মাংসজাত পণ্য ১০ শতাংশ হারে নগদ সহায়তা দেওয়া হবে। এ ছাড়া সফটওয়্যার ও আইটিএস সেবা রপ্তানির সঙ্গে জড়িত ফ্রিল্যান্সাররা ৪ শতাংশ হারে নগদ সহায়তা পাবেন।

বস্ত্রখাতে যুক্তরাজ্যে রপ্তানি বাজার বাড়াতে এ সহায়তা দেওয়া হবে না। তবে গত বছরের মতো চলতি বছরেও বেজা, বেপজা ও হাইটেক পার্কে অবস্থিত প্রতিষ্ঠানগুলো পণ্যখাতের নগদ সহায়তা পাবে।

সংশ্লিষ্টরা জানান, ঘোষিত নগদ সহায়তা পণ্যগুলোর রপ্তানি বাজার বাড়াতে সহায়তা করবে।


আরও খবর

৩১ ডিসেম্বরের পর পাম অয়েল বিক্রি বন্ধ

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




সিলেটে বসে আমেরিকার ভিসা জালিয়াতি, অভিযুক্ত গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিলেটে বসে স্টুডেন্ট কনসালটেন্সির নামে আমেরিকার ভিসা জালিয়াতির অভিযোগে কনসালটেন্সি ফার্মের এক মালিককে গ্রেফতার করেছে পুলিশ। আমেরিকা অ্যাম্বাসির অভিযোগ পেয়ে সোমবার নগরীর জেলরোডস্থ এডুকেশন কেয়ার নামক প্রতিষ্ঠানে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে ওই প্রতিষ্ঠানের কর্ণধার আবদুল্লাহ আল নোমানকে (৩৬) গ্রেফতার করা হয়।

নোমান সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার রাজনপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। তিনি এডুকেশন কেয়ারর প্রতিষ্ঠাতা ও পরিচালক বলে জানা গেছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, এডুকেশন কেয়ার নামক এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আমেরিকান দূতাবাস ভিসা জালিয়াতির অভিযোগ দায়ের করেছে। প্রতিষ্ঠানটি ভিসার জন্য ভুয়া সার্টিফিকেট, ব্যাংক স্টেটমেন্ট ও কাগজপত্র ব্যবহার করে প্রতারণা করতো। আমেরিকা অ্যাম্বাসির অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই প্রতিষ্ঠানের কর্ণধার আবদুল্লাহ আল নোমানকে গ্রেফতার করা হয়েছে।

নিউজ ট্যাগ: ভিসা জালিয়াতি

আরও খবর



ঠোঁটের কোণে জ্বরঠোসা, কারণ ও প্রতিকার

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অনেকেই ভাবেন ভেতরে ভেতরে জ্বর আসলে জ্বরঠোসা হয়। কিংবা ঠাণ্ডা লাগলেও জ্বরঠোসা হয়। তবে এ ব্যাপারে চিকিৎসকদের ভিন্ন মত। তাদের মতে ঠোঁটের কোণায় একগুচ্ছ ফুসকুড়ি কিংবা কোনও কারণে ঘা হলে তাকে বলে জ্বরঠোসা। চিকিৎসা পরিভাষায় একে ফিভার ব্লিস্টার বলা হয়। ফুসকুড়ি ওঠার ২ থেকে ৩ দিনের মধ্যে ঘা হয়। ঘা হয়ে ব্যাথা হয়, অনেক সময় রসও গড়ায়। এই ব্লিস্টারে ব্যথা হলে তাকে বলা হয় কোল্ড সোর। শীতকালে জ্বরঠোসা একটু বেশিই দেখা যায়।

এর লক্ষণ: ঠোটের কোণে, বর্ডারে বা বর্ডারের আশেপাশে গুচ্ছবদ্ধ ফুসকুড়ি, জ্বর, ব্যথা, বমিভাব কিংবা বমি, মাথাব্যথা। সেই সঙ্গে খেতে অসুবিধা, ঠোঁটে জ্বালা করা, ঠোঁট বারবার শুকনো হয়ে যাওয়া ইত্যাদি।

কেন জ্বরঠোসা হয়: ফিভার ব্লিস্টারের কারণ হচ্ছে এইচএসভি-১ ইনফেকশন। এই ইনফেকশনের কারণেই জ্বর আসে! তবে হ্যাঁ, জ্বরের কারণেও ফিভার ব্লিস্টার হতে পারে যদি সেই জ্বর অন্য কোন ইনফেকশনের কারণে হয় যা শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতাকে দুর্বল করে দেয়। আবার ভিটামিন সি আর ডি এর অভাবেও কিন্তু জ্বরঠোসা হয়।

কাদের বেশি হয়: যে কোনও মানুষেরই হতে পারে। প্রায় ৮০% মানুষই এইচএসভি-১ এ আক্রান্ত থাকেন। কিন্তু বেশিরভাগই সুপ্ত অবস্থায় থাকে এবং দশ বছর বয়সে প্রথম প্রকাশ পায়। প্রথমবার হওয়া ফিভার ব্লিস্টার সেরে যাবার পর এইচএসভি-১ স্নায়ুকোষে লুকিয়ে থাকে এবং জীবনে বার বার এর প্রকাশ ঘটে।

প্রতিকারের উপায়

কীভাবে এই সমস্যা থেকে পরিত্রাণ মিলবে সে সম্পর্কে এবার জেনে নিন...

বরফ: যে জায়গায় ঘা হয়েছে সেই জায়গা নখ দিয়ে একদম খুঁটবেন না। বরং বরফ দিয়ে চেপে ধরলে ব্যথা কমবে। অন্য কোনও সংক্রমণের সমস্যা থাকবে না। তবে বরফ সরাসরি নয়, কোনও টাওয়ালে চেপে লাগাতে হবে। পাঁচ মিনিট চেপে রাখুন। এভাবে ১৫ মিনিট ধরে করতে হবে। কোনও ব্যথাতেই বরফ সরাসরি লাগাবেন না।

লেমন এসেন্সিয়াল অয়েল: লেবুতে রয়েছে এমন এসেন্সিয়াল অয়েল, তা তুলো দিয়ে ক্ষতস্থানে চেপে চেপে লাগাতে হবে। এরপর ওখানে অয়েন্টমেন্ট জাতীয় কিছু লাগিয়ে নিন।

রসুন খান: এরকম সমস্যা বেশি হলে রসুন বেশি করে খাবেন। প্রতিদিন গরম ভাতে রসুন আর কাঁচামরিচ ভেজে খান। খেতে পারেন রসুনের আচারও। কিংবা কাঁচা রসুনও খেতে পারেন। এছাড়াও রসুনের কোয়া বেটে নিয়ে ক্ষতস্থানে লাগালেও ভালো ফল পাবেন।

টি ট্রি অয়েল: মুখের যে কোনও সমস্যায় টি ট্রি অয়েল খুবই উপকারী। এই অয়েল মুখ, ত্বক ভালো রাখে। তেমনই যে কোনও ইনফেকশন থেকেও রক্ষা করে। মুখ ভালো করে ধুয়ে তুলায় করে টি ট্রি অয়েল লাগান। এভাবে ১৫ দিন করলে অনেকটাই উপকার পাবেন।

অ্যাপেল সিডার ভিনিগার: ভিটামিনের অভাব হলেও কিন্তু জ্বরঠোসা হয়। আর তাই প্রতিদিন পাতে রাখুন ভিটামিন সি। লেবু, আমলার জুস যে কোনও একটা অবশ্যই খান। যদি প্রতিদিন অ্যাপেল সিডার ভিনিগার খেতে পারেন তাহলেও খুবই ভালো। এতে ভিটামিনের চাহিদা পূরণ হবে। আর শরীরও ভেতর থেকে সুস্থ থাকবে।  

নিউজ ট্যাগ: জ্বরঠোসা

আরও খবর

করোনায় একজনের মৃত্যু, কমেছে শনাক্ত

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




‘উন্নত দেশ গড়তে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে’

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে নারী সমাজের অবদান অনস্বীকার্য। তৃণমূল পর্যায় থেকে শুরু করে জাতীয় পর্যায়ে নারীর সামাজিক, আর্থিক ও রাজনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের সফর নিয়ে আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, সব জায়গায় নারী নেতৃত্বের সুযোগ সৃষ্টি করতে হবে। লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়ন ছাড়া উন্নত দেশ গড়া সম্ভব না। এ লক্ষ্যে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যা বিশ্ব নেতাদেরকে অবহিত করেছি।

এছাড়া অন্য একটি সভায় টেকসই আবাসন নিশ্চিত করার জন্য বাংলাদেশের উল্লেখযোগ্য সাফল্য সম্পর্কেও অবহিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, গৃহহীন ও ভূমিহীন জনগণের জন্য গৃহীত আশ্রয়ণ প্রকল্প, গ্রামীণ জনপদের উন্নয়নের জন্য আমার গ্রাম আমার শহর এবং ঘরে ফেরা প্রকল্প নেয়া হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে বহু ভূমিহীন মানুষের আবাসন নিশ্চিত হয়েছে।


আরও খবর