Logo
শিরোনাম

দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ সরকারি কর্মকর্তা আটক

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘুষের ৮০ হাজার টাকাসহ দিনাজপুর কলকারখানা উপ-মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানকে হাতেনাতে আটক করেছে জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক)। শহরের বালুয়াডাঙ্গার অফিসে ফাঁদ পেতে বুধবার বিকাল সাড়ে ৩টার পর তাকে আটক করে দুদক দিনাজপুর সমন্বিত কার্যালয়ের একটি দল।

অভিযানে নেতৃত্ব দেন দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আহসানুল কবির পলাশ।

তিনি জানান, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমবাড়ী এলাকার ঈশান এগ্রো এন্ড ফুড কোম্পানির কাছ থেকে লাইসেন্স নবায়ন ও মামলার ভয় দেখিয়ে ৮০ হাজার টাকা ঘুষ দাবি করে দিনাজপুরের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ের উপ মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান। এমন অভিযোগ পেয়ে বুধবার বিকাল সাড়ে ৩টায় দিনাজপুর শহরের পাহাড়পুরস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ে ফাঁদ পেতে থাকে দুদক দিনাজপুর সমন্বিত কার্যালয়ের একটি দল।

এ সময় ঈশান এগ্রো এন্ড ফুড কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ রাশেদুজ্জামান রাশেদ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ের উপ মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানকে তার দাবি অনুযায়ী ৮০ হাজার টাকা ঘুষ প্রদান করে। ঘটনাস্থলে দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আহসানুল কবীর পলাশসহ দুদকের ৭ জন সদস্য তাকে হাতে-নাতে ধরে ফেলে এবং ৮০ হাজার টাকা জব্দ করে।

দুদক উপ-পরিচালক আহসানুল কবীর পলাশ জানান, উপ মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমানকে আটক করা হয়েছে এবং এ বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজ ট্যাগ: দুদক দিনাজপুর

আরও খবর



৮ বছর পর টেস্ট দলে এনামুল

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুতেই চোট সমস্যায় পড়েছে বাংলাদেশ। তিন দিনের প্রস্তুতি ম্যাচে পিঠের চোটে দল থেকে ছিটকে গেছেন ব্যাটার ইয়াসির আলী রাব্বি। তাঁর জায়গায় সুযোগ মিলেছে এনামুল হক বিজয়ের।২০১৩ সালে টেস্টে অভিষিক্ত এনামুল বাংলাদেশের হয়ে ৪টি টেস্ট খেলেছেন, যার সর্বশেষটি ২০১৪ সালের সেপ্টেম্বরে। প্রতিপক্ষ? ওয়েস্ট ইন্ডিজ! ৮ বছর পর ক্যারিবিয়ানে ফিরছে ২৯ বছর বয়সী এনামুলের টেস্ট ক্যারিয়ারের পরের অধ্যায়।

আজ যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ তথ্য নিশ্চিত করেছেন। জানিয়েছেন, রাব্বির চোটে টেস্ট দলে বিকল্প হিসেবে নেওয়া হচ্ছে বিজয়কে, হ্যাঁ, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রাব্বি চোটে পড়ায় আমরা বিজয়কে টেস্ট দলে রেখেছি। আগামীকাল সে রওনা দেবে।

২০১৪ সালে সর্বশেষ টেস্ট খেলেছিলেন বিজয়। সেটিও উইন্ডিজ সফরে। আট বছর পর আরেকটি উইন্ডিজ সফর দিয়েই সাদা পোশাকে ফেরার সম্ভাবনা সৃষ্টি হয়েছে বিজয়ের।

৪ টেস্টের ছোট্ট ক্যারিয়ারে ব্যাট হাতে খুব একটা সফল হতে পারেননি বিজয়। ৮ ইনিংসে করেছেন ৭৩ রান; সর্বোচ্চ ২২।


আরও খবর



রাইড শেয়ারিংয়ে যে ৫ জেলার বাইরে যেতে মানা

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেল চলাচলে নতুন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

শুক্রবার (১ জুলাই) বিআরটিএ এক নির্দেশনায় বলেছে, রাইড শেয়ারিং সংস্থাগুলোর অধীনে কোনো মোটরসাইকেল ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) আওতাধীন ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর ও নরসিংদীর বাইরে দীর্ঘ রুটে চলাচল করতে পারবে না।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন, এই নির্দেশ অমান্য করলে মোটরসাইকেল মালিক ও রাইড শেয়ারিং কোম্পানি উভয়ের বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে এবং লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতোমধ্যে স্থানীয় পুলিশকে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



নেত্রকোণায় নদ-নদীর পানি বৃদ্ধি

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত কয়েক দিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে নেত্রকোণায় নদ-নদীর পানি বাড়ছে। কোনো কোনো নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৮টা পর্যন্ত জেলার কলমাকান্দা উপজেলার প্রধান নদী উব্দাখালীর পানি বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় পরিমাপক মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, উব্দাখালী নদীর ডাক বাংলা পয়েন্টে বৃহস্পতিবার দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টায় পানি ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। যদি টানা বৃষ্টি ও পাহাড়ি ঢল অব্যাহত থাকে তাহলে নদীর পানি আরও বৃদ্ধি পেয়ে বন্যার আশঙ্কা রয়েছে।

এদিকে জেলার ১০ উপজেলার কিছু নিচু এলাকা প্লাবিত হতে শুরু করেছে। এতে দুর্ভোগে পড়েছেন ওইসব এলাকার সাধারণ মানুষ। জেলার দুর্গাপুর উপজেলার প্রধান নদী সোমেশ্বরীর পানি বৃদ্ধি অব্যাহত থাকার কারণে নদীভাঙনের কবলে পড়েছে নদী তীরবর্তী ফারংপাড়া গ্রামসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ। জেলার হাওর উপজেলা খালিয়াজুরীর ধনু নদের পানি বৃদ্ধির ফলে নদের তীরের কৃষ্ণপুর এলাকার সড়কটি ভাঙনের কবলে পড়েছে।

দুর্গাপুরের রাজেশ গৌর জানান, সোমেশ্বরী নদীর পানি বৃদ্ধির কারণে স্থানীয় ফারংপাড়াসহ বেশ কয়েকটি এলাকার বসতভিটা ভাঙনের কবলে পড়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছেন এবং জিও ব্যাগ স্থাপন করে ভাঙন প্রতিরোধের চেষ্টা চলছে।

খালিয়াজুরীর শুভ সরকার বলেন, নদ-নদী ও হাওরের পানি বৃদ্ধির ফলে সৃষ্ট ঢেউয়ের কারণে কৃষ্ণপুর এলাকার সড়কটি ভাঙনের কবলে পড়েছে এবং হাওর এলাকার অনেক গ্রামের বসতভিটা বিলীন হওয়ার অবস্থা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেন তিনি।

জেলার কলমাকান্দা উপজেলার আগবগাজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কাজল কুমার ঘোষ বলেন, আমাদের কলমাকান্দা একটি বন্যাপ্রবণ উপজেলা। এ উপজেলার মানুষ প্রতি বছরই বন্যার কবলে পড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হন। এ বছরও মনে হচ্ছে বন্যা আসন্ন। এরই মধ্যে আমাদের বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান ও গ্রাম প্লাবিত হয়ে গেছে। এতে শিক্ষার্থীসহ সাধারণ মানুষ দুর্ভোগে পড়েছেন।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হাসেম বলেন, বন্যা মোকাবিলায় প্রশাসন প্রস্তুত রয়েছে এবং সাধারণ মানুষকেও বন্যা মোকাবিলায় সচেতন করে তুলতে নানা রকম প্রচারণা চালানো হচ্ছে। যেকোনো দুর্যোগে প্রশাসন সব সময় সাধারণ মানুষের পাশে আছে এবং থাকবে।


আরও খবর



উত্তর কোরিয়ায় প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পরমাণু চুক্তির মধ্যস্থতাকারী শোয়ে সুন- হুইকে নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। শনিবার (১১ জুন) উত্তর কোরিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা কেসিএনএর বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে। এর আগে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ছিলেন দেশটির সামরিক কর্মকর্তা রি সন গোয়ান এবং উপপররাষ্ট্রমন্ত্রী ছিলেন শোয়ে সুন- হুই। সর্বশেষ দক্ষিণ কোরিয়ার সঙ্গে সংলাপে দেশের কূটনৈতিক দলের নেতৃত্ব দিয়েছিলেন রি সন গোয়ান।

শনিবার উত্তর কোরিয়ার শাসক দল ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো ফোরামের বৈঠকে শোয়ে সুন হুইকে নতুন পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত করেন কিম জং উন।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নিরাপত্তা ইস্যুতে বৈঠক করতে কিম জং উনের নেতৃত্বে যে প্রতিনিধিদল ভিয়েতনামের রাজধানীতে গিয়েছিল, সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শোয়ে। বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে শোয়ে বলেছিলেন, আমি মনে করি, আমাদের প্রস্তাব বাতিল করার মাধ্যমে যুক্তরাষ্ট্র একটি সোনালি সুযোগ হাতছাড়া করল।

নিউজ ট্যাগ: উত্তর কোরিয়া

আরও খবর



চট্টগ্রামে সীতাকুণ্ডে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৪

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় ৪ শতাধিক দগ্ধ ও আহত হয়েছেন। তবে আহতদের মধ্যে ৪০-৫০ জনের অবস্থা গুরুতর। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক রাজীব পালিত বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, শনিবার রাত ১০টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে (সাবেক কাশেম জুট মিল) লোডিং পয়ন্টের ভেতরে আগুন লাগে। প্রথমে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে। পরে রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। হঠাৎ একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে পুলিশের সদস্য, ফায়ার সার্ভিসের সদস্য ও শ্রমিকসহ ৪ শতাধিক মানুষ দগ্ধ ও আহত হন।

রাত ২টা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে অবস্থানরত ইত্তেফাক সংবাদদাতা মীর মো. দিদারুল হোসেন টুটুল জানান, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য ও শ্রমিকসহ ৪০-৫০ জনের বেশি মানুষকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। চট্টগ্রাম ও ফেনী থেকে ফায়ার সার্ভিসের মোট ১২টি টিম এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু রবিবার ভোর ৬টা পর্যন্ত ফায়ার সার্ভিস সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। বিস্ফোরণে আশপাশের ঘরবাড়ি ও মসজিদের কাচের দরজা-জানালা ভেঙে যায়। এমনকি শিশুরাও বিস্ফোরণের বিকট শব্দে কেঁদে ওঠে।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক ইত্তেফাককে বলেন, বিস্ফোরণে থানার কনস্টেবল তুহিনের এক পা বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া থানার আরও অন্তত পাঁচ কনস্টেবল, ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোতাহার হোসেন ও শিল্প পুলিশের একাধিক সদস্য আহত হয়েছেন।’

চমেক মেডিক্যাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) নুরুল আলম বলেন, হতাহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন।’


আরও খবর