Logo
শিরোনাম

দুই জঙ্গি ছিনতাইয়ে অংশ নেওয়া মেহেদী ৭ দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় গ্রেফতার মেহেদী হাসান অমি ওরফে রাফির সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার মেহেদী হাসান জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নেন। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে। ২০১৬ সালের ৬ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ব্লগার নাজিমউদ্দিন সামাদ হত্যার মিশনেও তিনি অংশ নিয়েছিলেন।

গত রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। এসময় আসামি আরাফাত ও সবুরকে ছিনিয়ে নিতে চেষ্টা করে জঙ্গিরা। পরে ঘটনাস্থল আরাফাত ও সবুরকে আটক করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নামে একটি মামলা করেন। মামলায় আরও সাত-আটজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আনসার আল ইসলামের সামরিক শাখার নেতা সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে সাগর ওরফে বড় ভাই ওরফে মেজর জিয়ার (চাকরিচ্যুত মেজর) পরিকল্পনা ও নির্দেশনায় আয়মান ওরফে মশিউর রহমান (৩৭), সাব্বিরুল হক চৌধুরী ওরফে আকাশ ওরফে কনিক (২৪), তানভীর ওরফে সামশেদ মিয়া ওরফে সাইফুল ওরফে তুষার বিশ্বাস (২৬), রিয়াজুল ইসলাম ওরফে রিয়াজ ওরফে সুমন (২৬) ও মো. ওমর ফারুক ওরফে নোমান ওরফে আলী ওরফে সাদ (২৮) পুলিশের ওপর হামলা চালিয়ে আসামিদের ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করে। এ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে দুটি মোটরসাইকেলযোগে আনসার আল ইসলামের অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয়জন সদস্য অবস্থান নেয়। এছাড়াও আদালতের আশপাশে অবস্থান করা অজ্ঞাতনামা আরও ১০-১২ জন আনসার আল ইসলামের সদস্য আদালতের মূল ফটকের সামনে অবস্থান নেয়। এরপর তারা পুলিশের কাছ থেকে আসামি ছিনিয়ে নিয়ে যায়।

মামলার এজাহারে আরও বলা হয়, রোববার (২০ নভেম্বর) সকাল ৮টা ৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর থেকে ১২ জন আসামিকে ঢাকার আদালতে প্রিজনভ্যানে নিয়ে আসা হয়। সকাল ৯টা ৪০ মিনিটের দিকে ঢাকার প্রসিকিউশন বিভাগে আসামিদের হাজিরা দেওয়ার জন্য সিজেএম আদালত ভবনের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল ৮-এ নিয়ে যাওয়া হয়। এতে বলা হয়, এ মামলার শুনানি শেষে জামিনে থাকা ১৩ নম্বর আসামি মো. ঈদী আমিন (২৭) ও ১৪ নম্বর আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪) আদালত থেকে বের হয়ে যায়। এরপর বেলা ১১টা ৫৫ মিনিটের দিকে আদালতের মূল ফটকের সামনে পৌঁছানো মাত্র আগে থেকেই দুটি মোটরসাইকেলযোগে অজ্ঞাতনামা আনসার আল ইসলামের পাঁচ-ছয়জন সদস্য এবং আদালতের আশপাশে অবস্থানরত আনসার আল ইসলামের আরও ১০-১২ জন সদস্য হামলা করে। তারা কনস্টেবল আজাদের হেফাজতে থাকা আসামি মইনুল হাসান শামিম ওরফে সিফাত ওরফে সামির ওরফে ইমরান (২৪), মো. আবু সিদ্দিক সোহেল (৩৪), মো. আরাফাত রহমান (২৪) ও মো. আ. সবুর ওরফে রাজু ওরফে সাদ ওরফে সুজনকে (২১) ছিনিয়ে নিতে কর্তব্যরত পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে।

কর্তব্যরত পুলিশ সদস্যরা তাদের কর্মকাণ্ডে বাধা দিলে আসামিদের মধ্যে কোনো একজন তার হাতে থাকা লোহা কাটার যন্ত্র দিয়ে কনস্টেবল আজাদের মুখে আঘাত করে বলেও এজাহারে উল্লেখ করা হয়।


আরও খবর



কাতার বিশ্বকাপে শুধু নেইমার নির্ভর নয় ব্রাজিল

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ২৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়া বিশ্বকাপে অনেক আশা জাগিয়েও ব্যর্থ হয়েছিল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে শেষ হয়ে যায় স্বপ্ন। তার পর অনেক জল বয়ে গিয়েছে অ্যামাজন দিয়ে। ব্রাজিলের সেই দলের অর্ধেকও কাতারে যাচ্ছেন না। গোটা দলের খোলনলচে বদলে ফেলা হয়েছে। দলে তারুণ্যের আধিক্য। নজন ফরোয়ার্ড নিয়ে বিশ্বকাপে যাচ্ছে ব্রাজিল, যাঁরা প্রত্যেকেই ক্লাবের হয়ে দুর্দান্ত খেলেছেন। এ বার বিশ্বমঞ্চে তারকা হয়ে ওঠার অপেক্ষায়। সঙ্গে নেইমার তো আছেনই। যদি এটা তাঁর শেষ বিশ্বকাপ হয়, নিশ্চয়ই জ্বলে উঠতে চাইবেন।

সূচি

২৪ নভেম্বর বনাম সার্বিয়া (রাত ১টা)

২৮ নভেম্বর বনাম সুইৎজারল্যান্ড (রাত ১০টা)

২ ডিসেম্বর বনাম ক্যামেরুন (রাত ১টা)

পরিকল্পনা

মারিয়ো জাগালোর পর ব্রাজিলের প্রথম কোচ হিসাবে টানা দুটি বিশ্বকাপে যাচ্ছেন তিতে। গত বারের ব্যর্থতার পর প্রত্যাশা স্বাভাবিক ভাবেই বেশি। পাঁচ বারের বিশ্বজয়ীরা কি ষষ্ঠ বার ট্রফি ঘরে তুলতে পারবে? উত্তর সময়ই দেবে। কিন্তু কোচকে নিয়ে কোনও সমস্যা নেই। ব্রাজিল সম্ভবত গোটা ফুটবলবিশ্বের একমাত্র দল, যারা কোনও দিন বিদেশি কোচের অধীনে খেলেনি। তিতের সবচেয়ে বড় গুণ হল, অভিজ্ঞ এবং তরুণদের মধ্যে কী ভাবে ভারসাম্য রাখতে হবে সেটা তিনি ভালই জানেন।

বিশ্বাসযোগ্যতাও রয়েছে। সাজঘর মাতিয়ে রাখতে পারেন। তাঁর অধীনে ৭৬টি ম্যাচের ৫৮টিতেই জিতেছে ব্রাজিল। ম্যাচের প্রয়োজন অনুযায়ী চট করে কৌশল বদলাতে পারে। ২০১৮-র থেকেই একাধিক ফর্মেশনে খেলেছে ব্রাজিল। দলে একাধিক ফরোয়ার্ড থাকায় আক্রমণাত্মক ফুটবল খেলার সম্ভাবনা। নেমারকে কেন্দ্র করেই হবে যাবতীয় আক্রমণ। তবে নেমারের উপর দল নির্ভরশীল নয়। নেমারকে আটকে দেওয়া হলে গোল করার জন্য অনেকে রয়েছেন। বল পায়ে রেখে খেলাই লক্ষ্য ব্রাজিল। আক্রমণে ঘন ঘন উঠতে পারেন দুই সাইডব্যাক এবং উইঙ্গাররা। দক্ষতা এবং শিল্প তাঁদের জন্মগত।

প্রধান ফুটবলার

অবশ্যই নেইমার। ২০১১-য় অভিষেকের পর থেকে অনেক কিছুই বদলেছে তাঁর জীবনে। উত্থান-পতন দেখেছেন। দেশের হয়ে সাফল্যও রয়েছে। কিন্তু ৩০ বছর বয়সে এ বার তাঁর থেকে কিছু চাইছে ব্রাজিল। পরের বিশ্বকাপে খেলবেন কি না, জানেন না। খেললেও বয়স অনেক বাড়বে। তাই ট্রফি হাতে তোলার এটাই নেইমারের কাছে শেষ সুযোগ। ক্লাবস্তরে প্রায় সব ট্রফিই জিতেছেন। বিশ্বকাপটা তোলা বাকি।

বিশ্বকাপের ইতিহাস

পাঁচ বারের চ্যাম্পিয়ন। সব দেশের থেকে বেশি। শেষ বার এশিয়ায় বিশ্বকাপ হওয়ার সময় (২০০২, কোরিয়া-জাপান) ব্রাজিলই জিতেছিল। এ বার কি ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

পুরো দল

গোলরক্ষক: অ্যালিসন, এডেরসন, ওয়েভারটন

ডিফেন্ডার: মারকুইনহোস, মিলিটাও, থিয়াগো সিলভা, দানিলো, টেলেস, দানি, স্যান্দ্রো, ব্রেমার

মিডফিল্ডার: ফ্যাবিনহো, কাসেমিরো, গুইমারায়েস, ফ্রেড, লুকাস পাকুয়েতা, এভার্টন

ফরোয়ার্ড: মার্টিনেল্লি, ভিনিসিয়াস, নেইমার, অ্যান্টনি, রদ্রিগো, রাফিনহা, রিচার্লিসন, পেদ্রো, জেসাস

কোচ- তিতে

সম্ভাব্য একাদশ: (৪-২-৩-১) অ্যালিসন, দানিলো, থিয়াগো সিলভা, মারকুইনহোস, টেলেস, কাসেমিরো, ফ্রেড, রাফিনহা, নেইমার, ভিনিসিয়াস, রিচার্লিসন।

নিউজ ট্যাগ: কাতার বিশ্বকাপ

আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




আমিরাতের জালে আর্জেন্টিনার ৫ গোল

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টানা ৩৫ ম্যাচ অপরাজিত, জিতেছে কোপা আমেরিকা, ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ঘরে তুলেছে ফিনালিসিমা শিরোপাও। দুর্দান্ত ফর্মে থাকা এই আর্জেন্টিনার কাছে পাত্তাই পেল না আরব আমিরাত।

কাতার বিশ্বকাপে যাওয়ার আগে নিজেদের প্রস্তুতি ভালোভাবেই সারলেন লিওনেল মেসি-দি মারিয়ারা। 

স্টেডিয়ামে আর্জেন্টিনা দল প্রবেশ করতেই সবার চোখ মেসির ওপর। বলে তার প্রতি স্পর্শে দর্শকরা উল্লাসে যেন ফেটে পড়েন। নিজেদের দেশেই যেন সফর করেছে আরব আমিরাত। প্রতিপক্ষ আর্জেন্টিনাকেই মনে হচ্ছিল স্বাগতিক দল। এমন ম্যাচে বল পায়ে জ্বলে উঠেছেন লিওনেল স্কালোনির শিষ্যরাও। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বুধবার রাতে আরব আমিরাতকে ৫-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে প্রস্তুতি সারলেন তারা।

এদিন ম্যাচ শুরুর ১৭ মিনিটেই আমিরাতের বিপক্ষে গোল করেন জুলিয়ান আলভারেজ। ২৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। পরে ৩৬ মিনিটে ডি মারিয়া তার জোড়া গোল পূর্ণ করলে আর্জেন্টিনা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এরপর প্রথমার্ধের শেষ দিকে গোলের দেখা পান লিওনেল মেসিও। ডি বক্সের সামনে ডি মারিয়ার সঙ্গে ওয়ান টু ওয়ান করে বক্সের মধ্যে ঢুকে ডান পায়ে দূরের পোস্টে শট নেন। বল উপরের অংশ দিয়ে জালে জড়ায়। তাতে আর্জেন্টিনা প্রথমার্ধেই লিড নেয় ৪-০ গোলে।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দুর্ঘটনায় নিহত ৪

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মোহাম্মদ আলী বাজার এলাকায় বাস ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চারজন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। বুধবার দুপুর সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার ওসি নিজাম। তিনি টেলিফোনে জানান, মোহাম্মদ আলী বাজারের ডুলামিয়া এলাকায় হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে। ফেনীর মহিপাল হাইওয়ে থানার ওসি মোস্তফা কামাল জানান, দুর্ঘটনার পর হতাহতদের উদ্ধার করে পুলিশ ও ফায়ারকর্মীরা ফেনী সদর হাসপাতালে নিয়ে গেছেন।

তিনি জানান, তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। হাসপাতালে নেওয়ার পর অন্যজনের মৃত্যু হয়েছে।


আরও খবর



উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় পেলো পর্তুগাল

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে পর্তুগাল। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০ মাঠে নামে পর্তুগাল ও আফ্রিকার দেশ ঘানা। প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধে রোনালদো ও ফেলিক্সের গোলে জয় পায় পর্তুগাল।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে পর্তুগাল। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে ঘানা। ম্যাচের ৩১ ঘানের জালে বল জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ফাউলের কারণে তা বাতিল করে রেফারি।

গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে পর্তুগাল। কিন্তু গোলের দেখা পায় না তারা। ম্যাচের ৩৩ মিনিটে ফ্রি কিক পায় পর্তুগাল। গোলের সুযোগ তৈরী করলেও তা ক্লিয়ার করে দেন ঘানার ডিফেন্ডার। ম্যাচের ৩৬ মিনিটে ম্যাচে নিজেদের প্রথম কর্নারের দেখা পায় ঘানা। এই সময় পর পর দুটি কর্নার আদায় করে ঘানা। তবে গোল করতে ব্যর্থ হয় তারা।

ম্যাচের ৪০ মিনিট পেরিয়ে গেলেও গোল করতে ব্যর্থ হয় দু'দল। ম্যাচের ৪১ মিনিটে ডি বক্সের ভেতর থেকে রোনালদো শট করলেও তা ঘানার ডিফেন্ডারদের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৪৩ মিনিটে ঘানার গোলমুখে শট করলেও তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় পর্তুগাল ও ঘানা।  

বিরতি থেকে ফিরে গোলের আশায় মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে পর্তুগাল। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৬৪ মিনিটে পেনল্টি পায় পর্তুগাল। পেনল্টি থেকে গোল করে পর্তুগালকে এগিয়ে দেয় ক্রিশ্চিয়ানো রোনালদো। লিড নিয়ে আক্রমণের ধার বাড়াতে থেকে পর্তুগাল।

তবে  ম্যাচের ৭৩ মিনিটে গোল শোধ করে ঘানা। আন্দ্রে আয়েউ গোল করে ঘানাকে সমতায় ফেরান। তবে ম্যাচের ৭৬ মিনিটে ফের গোলের দেখা পায় পর্তুগাল। পর্তুগালের পক্ষে গোল করেন জোও ফেলিক্স।

পর্তুগালকে আবারও লিড এনে দেন ফেলিক্স। এরপর ম্যাচের ৮০ মিনিটে পর্তুগালের লিড বাড়ান রাফায়েল লিয়াও। ডি বক্সের ভেতরে ঢুকে কোনাকোনি শটে ঘানার গোলরক্ষককে পরাস্ত করে পর্তুগিজদের আনন্দে ভাসান লিয়াও।

দুই গোলের লিড নিয়ে স্বস্তি নিয়ে খেলতে থাকে পর্তুগাল। কিন্তু ম্যাচের ৮৯ মিনিটে ডান দিক থেকে বাড়ানো বলে হেড করে গোল করে ঘানাকে ম্যাচে ফেরান বুকারি। এক গোলে পিছিয়ে থেকে ম্যাচে সমতা আনার চেষ্টা করে ঘানা।

শেষ দিকে গোলরক্ষকের ভুলে গোল হতে গিয়ে ডিফান্ডের ক্লিয়ারে রক্ষা পায় পর্তুগাল। তবে শেষ পর্যন্ত আর কোন গোল না হলে এক গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। 

 

নিউজ ট্যাগ: কাতার বিশ্বকাপ

আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




ব্রাজিল রসগোল্লা, আর্জেন্টিনা সন্দেশ!

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফুটবল জ্বরে আক্রান্ত গোটা বিশ্ব। প্রিয় দলের জার্সি, পতাকা থেকে খেলোয়াড়দের ছবি, দেদার বিকোচ্ছে সবকিছু। আর এবার বিশ্বকাপের আঁচ পড়েছে কলকাতার মিষ্টির দোকানেও। ব্রাজিল রসগোল্লা থেকে আর্জেন্টিনা সন্দেশ। ছানার বিশ্বকাপ থেকে মেসি-রোনাল্ডোর আদলে তৈরি মিষ্টি থরে থরে সাজছে সোকেসে। খেলা যত এগোবে মিষ্টির বৈচিত্র‌ ততই বাড়বে বলে জানাচ্ছেন সেখানকার বিক্রেতারা।

নিত‌্য নতুন আইডিয়াতে তৈরি হচ্ছে মিষ্টি। কোয়ার্টার ফাইনাল থেকে মূলত বিক্রি বাড়ে বলে জানাচ্ছেন তারা। কারণ, সেই সময় প্রিয় দল জিতলে মিষ্টি বিতরণ শুরু হয়। ফলে প্রচুর বিক্রি হয় বিশ্বকাপ স্পেশাল মিষ্টি। যে দলের খেলা থাকে সেই দলের পতাকার রঙে রসগোল্লা, সন্দেশ তৈরি করেন দোকানদাররাও। শনিবার মেসি এবং রোনাল্ডোর ক্ষীরের সন্দেশ তৈরি করেছে কলকাতার অভিজাত মিষ্টির দোকান বলরাম মল্লিক এবং রাধারমন মল্লিক। তাছাড়াও সেখানে ব্রাজিল, জার্মানি, আর্জেন্টিনা-সহ বিভিন্ন দেশের পতাকার রঙে তৈরি হয়েছে সন্দেশ।

কলকাতার বিক্রেতারা জানাচ্ছেন, আরও ভাবনা চলছে নতুন কী বানানো যায় তা নিয়ে। বানানো হয়েছে বিশ্বকাপ সন্দেশও।

মালিক সুদীপ মল্লিক বলেন, ‘‘মেসি, রোনাল্ডোর সন্দেশ শুধু ভবানীপুরের দোকানেই পাওয়া যাচ্ছে। বিভিন্ন দেশের পতাকার রঙে সন্দেশ বানানো হয়েছে বিশ্বকাপ উপলক্ষে। আরও নিত‌্য নতুন মিষ্টি তৈরি হবে।’’ বিশ্বকাপ সন্দেশ বানিয়েছে মিঠাইও। এখনও অন‌্যান‌্য মিষ্টি তেমন বানানো হয়নি বলেই জানান সংস্থার কর্ণধার নীলাঞ্জন ঘোষ। তিনি বলেন, ‘‘আপাতত বিশ্বকাপের আদলে একরকমেরই সন্দেশ তৈরি করা হয়েছে।’’


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২