Logo
শিরোনাম

এবার আদালতের দ্বারস্থ হয়েছেন শ্রাবন্তী

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রায় এক বছর ধরে স্বামী রোশন সিংয়ের সঙ্গে এক ছাদের তলায় থাকছেন না টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। 

ফের সংসার জুড়তে আদালতের দারস্থ হয়েছিলেন শ্রাবন্তীর তৃতীয় স্বামী রোশন সিং। এবার আদালতের দ্বারস্থ হয়েছেন শ্রাবন্তী নিজেও। তবে সংসার জুড়তে নয়, ভেঙে বিচ্ছিন্ন করে দিতে।

কাগজ-কলমে তিন নম্বর বিয়ের পাট চুকিয়ে ফেলতে চান অভিনেত্রী।

হিন্দুস্তান টাইমসের খবর, কলকাতার আলিপুর আদালতে বিবাহবিচ্ছেদের মামলা করেছেন শ্রাবন্তী। মামলার শুনানি হবে ১০ ডিসেম্বর। ডিভোর্সের মামলা করার পাশাপাশি রোশনের বিরুদ্ধে একাধিক অভিযোগও এনেছেন শ্রাবন্তী। গত জুন মাসে বৈবাহিক অধিকারের পুনঃপ্রতিষ্ঠা ধারায় শিয়ালদহ ফাস্ট ট্র্যাক ফাস্ট কোর্টে মামলা করেছিলেন রোশন। 

তারই জবাবে এবার পাল্টা মামলা করলেন শ্রাবন্তী। গত এক বছর ধরেই শ্রাবন্তীর সঙ্গে আবারও সংসার করতে মরিয়া রোশন। সোশ্যাল মিডিয়ায় তার নানা ইঙ্গিতপূর্ণ পোস্ট সেই বার্তাই দেয়। 

যদিও রোশনের সেসব পোস্ট ও তর্জনগর্জনে বরাবরই নীরব থেকেছেন শ্রাবন্তী।  কিন্তু কয়েকদিন আগে রোশনের করা দুটি পোস্টের পর ইনস্টাগ্রামে শ্রাবন্তী যে বার্তা দেন, তাতে মনে হয়েছিল মন গলেছে নায়িকার।

শ্রাবন্তীর অভাববোধটা বুঝিয়ে দিতে কয়েক দিন আগে ইনস্টাগ্রাম স্টোরিতে যুগলদের ভিড়ে একা দাঁড়িয়ে থাকা এক যুবকের ছবি পোস্ট করে রোশন লেখেন মাই কন্ডিশন। রোশন বোঝাতে চাইছেন, শ্রাবন্তীকে ছাড়া তিনি বড় একা! এর পর গত বুধবার প্রয়াত বলিউড অভিনেত্রী সুশান্ত সিং রাজপুতের সঙ্গে নিজের ছবি শেয়ার করেন রোশন।

প্রয়াত এ তারকার ছবিটি দিয়ে রোশন বোঝাতে চান, সুশান্তের মতো তিনিও নিঃসঙ্গ। সুশান্তের মতো হতাশা, অবসাদে ডুবে যাচ্ছেন তিনি। নিজেকে শেষ করেও দিতে পারেন সুশান্তের মতো!

রোশনের ওই দুটি পোস্টের পরই শ্রাবন্তী আবেগী পোস্ট দেন।  লেখেন বুঝেছি, তুমি নীরবতার মানে বুঝতে শুরু করেছ। এর থেকে শিক্ষাও নিচ্ছ। নীরবতারও নিজস্ব অর্থ ও আলাদা মাত্রা রয়েছে।

ভক্ত-অনুরাগীদের ধারণা ছিল, এবার হয়তো মন গলেছে শ্রাবন্তীর।  সুখবর পেতে যাচ্ছেন রোশন। কিন্তু উল্টোটাই ঘটল।  বিবাহবিচ্ছেদের মামলা করে বসলেন টালিউডের এই কনট্রোভার্সি কুইন।

প্রসঙ্গত, মাত্র ১৬ বছর বয়সে পরিচালক রাজীব বিশ্বাসকে বিয়ে করেছিলেন শ্রাবন্তী।  এর পর ২০১৬ সালে মডেল কৃষাণ ব্রজকে বিয়ে করেন তিনি। বছর ঘুরতে না ঘুরতেই বিচ্ছেদের আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেত্রী। ২০১৯ সালের গোড়ার দিয়েই চূড়ান্ত হয় কৃষাণ-শ্রাবন্তীর ডিভোর্স। কয়েক মাসের মাথাতেই রোশনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন অভিনেত্রী।


আরও খবর

অবশেষে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




অভিযানের তৃতীয় দিনে ১২ জেলে আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজবাড়ীর পদ্মা নদীতে সরকারি নি‌ষেধাজ্ঞা অমান্য ক‌রে ইলিশ ধরার দা‌য়ে অভিযানের তৃতীয় দি‌নে ১২ জেলেকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হ‌য়ে‌ছে।

গতকাল বুধবার (৬ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত চলা অভিযানে তা‌দের আটক করা হয়। এ সময় পাংশায় আটক ৪ জন জে‌লে‌কে উপ‌জেলার সহকারী ক‌মিশনার (ভূমি) নুজহাত তাস‌নীম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ক‌রে সবাইকে ২ হাজার ক‌রে মোট ৮ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে রাজবাড়ীর সদর উপজেলার আটক ৮ জন জেলেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ দিন করে জেল দেয়া হয়।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মো. ম‌শিউর রহমান জানান, অভিযানের তৃতীয় দি‌ন বুধবার (৬ অক্টোবর) সকাল থে‌কে বিকেল পর্যন্ত ইলিশ ধরার দা‌য়ে সদ‌রে ৮ ও পাংশায় ৪ জন জে‌লে‌কে আটক করা হয়। প‌রে তা‌দের ভ্রাম্যমাণ আদাল‌তের মাধ্য‌মে জেল-জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।


আরও খবর



ভারত থেকে আসছে ১০ লাখ টিকা

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৭৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ১০ লাখ কোভিশিল্ড টিকা আজ আসছে। ঢাকার ভারতীয় হাইকমিশন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বেক্সিমকোর মাধ্যমে কেনা এই ১০ লাখ টিকা শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ঢাকায় পৌঁছাবে বলে জানা গেছে।

বাংলাদেশ সরকার গত বছরের ডিসেম্বর মাসে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ টিকা কেনার জন্য সিরামের সঙ্গে চুক্তি সই করে। চুক্তি অনুযায়ী, তাদের কাছ থেকে প্রতি মাসে বাংলাদেশের ৫০ লাখ ডোজ করে টিকা পাওয়ার কথা ছিল। দুই কিস্তিতে সেই টিকার ৭০ লাখ পাওয়াও যায়। চলতি বছরের ২৫ জানুয়ারি ভারত থেকে কেনা টিকার ৫০ লাখের প্রথম চালান আসে। আর ২৩ ফেব্রুয়ারি আসে দ্বিতীয় চালান।

এর মাঝে ভারতে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানলে পরিস্থিতি সামাল দিতে সিরামের টিকা রপ্তানিতে নিষেধাজ্ঞা দেয় দেশটির সরকার। নিজেদের দেশে বাড়তি চাহিদার যোগান দিতে চলতি বছরের ২৫ মার্চ এমন সিদ্ধান্তের কথা জানায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এরপর বাংলাদেশ চুক্তির আর কোনো টিকা পায়নি।

এদিকে, ভারত বাংলাদেশকে তিন দফায় ৩৩ লাখ টিকা উপহার দেয়। ভারত প্রথম দফায় চলতি বছর ২১ জানুয়ারি বাংলাদেশকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা উপহার দেয়।

দ্বিতীয় দফায় ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঢাকা এসে ১২ লাখ টিকা উপহার দেন। আর তৃতীয় দফায় ভারতের সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে ৮ এপ্রিল ঢাকায় এসে এক লাখ টিকা উপহার দেন। যার ফলে কেনা টিকা আর উপহার মিলিয়ে ভারত থেকে এখনো পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ডোজ টিকা দেশে এসেছে। তারপর আজ আবার ভারত থেকে নতুন করে টিকার চালান আসার খবর পাওয়া গেলো।


আরও খবর



ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ২৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে দেশের ৮৪৮টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে বলেও জানিয়েছেন ইসি সচিব।

এর আগে সকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা সভাপতিত্বে ইসির কমিশন সভা অনুষ্ঠিত হয়।


আরও খবর



রেস্টহাউসে ছাত্রী ধর্ষণের অভিযোগে রেলওয়ের কর্মচারী গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রেস্টহাউসে স্কুলছাত্রীকে হাত-পা বেঁধে ধর্ষণের অভিযোগে রেলওয়ের চতুর্থ শ্রেণির এক কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২০ সেপ্টেম্বর কিশোরগঞ্জ রেলস্টেশনের ভিআইপি রেস্টহাউসে এ ঘটনা ঘটে। গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম সাগর। সাগর শহরের পূর্ব তারাপাশা এলাকার আবদুল জলিলের ছেলে। ভুক্তভোগী ছাত্রী তার খালাতো বোন।

শুক্রবার (৮ অক্টোবর) ভোরে নেত্রকোনার বারহাট্টা উপজেলার ঝাউয়াইল গ্রাম থেকে সাগরকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৪ এর কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার এম শোভন খান।

তিনি বলেন, সাগর বন্ধুর জন্মদিনের কথা বলে অই স্কুলছাত্রীকে রেলওয়ের ভিআইপি রেস্টহাউসে নিয়ে যান। পরে ২০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে হাত-পা বেঁধে তাকে ধর্ষণ করেন সাগর। সেসময় স্কুলছাত্রী চিৎকার করলে আশেপাশের লোকজন ও রেলওয়ে পুলিশ এসে তাকে উদ্ধার করে। আর সাগর জানালা খুলে কার্নিস বেয়ে পালিয়ে যান। পরে অই ভুক্তভোগীর বড় ভাই বাদী হয়ে রাতেই কিশোরগঞ্জ রেলওয়ে থানায় মামলা করেন।

গ্রেপ্তারকৃত সাগরকে জিআরপি থানায় হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।


আরও খবর



বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরো দুনিয়ার চোখ থাকবে ওমানে। ক্রিকেট মানচিত্রে নিজেদেরকে অবস্থান জানান দেওয়ার এর থেকে ভালো সুযোগ আর কিই-বা হতে পারে? এই ওমানে বিশ্বকাপের প্রথম পর্বের ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যার ৩টি ম্যাচ খেলবে ধীরে ধীরে ক্রিকেটের পরাশক্তি বনে যাওয়া বাংলাদেশ দল। রক পাহাড়’ আর ইমরাতের’ দেশে ক্রিকেটের এমন মহাযজ্ঞ, খোদ ওমানও ভেবেছিল কি কোনদিন?

ওমানের রাজধানী মাসকটে অবস্থিত নয়নাভিরাম আল আমরাত স্টেডিয়াম। শুধু রাজধানীই নয়, গোটা দেশজুড়েই ক্রিকেট স্টেডিয়াম আছে এই একটিই। সেখানেই এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। যদিও টাইগার শিবির এই বিশ্বকাপ আর দু-চারটে বিশ্বকাপের মতো দেখতে নারাজ।

বাংলাদেশ দলের নির্বাচকরা যেমন ১৫ সদস্যের দল ঘোষণার পর বলেছেন, নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা দলটি নিয়েই এই বিশ্বজয়ের মঞ্চে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। প্রায় একই সুরে’ ছন্দ মিলিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তার সতীর্থরা। সবচেয়ে বড় কথা, এযাবৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কোন সুখস্মৃতি নেই বাংলাদেশ দলের। ২০০৭ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র জয় একপাশে রাখলে টেস্ট খেলুড়ে কোন দলের বিপক্ষে জয়ের স্বাদ পায়নি টাইগাররা।

মাহমুদউল্লাহরা এবার সেই ব্যরিয়ার’ বা দেওয়াল ভাঙার’ চ্যালেঞ্জে নেমেছেন। যদিও সে অবধি পৌঁছাতে গেলে আগে পার করতে হবে প্রথম পর্বের বাধা। ওমান থেকে যোগ্যতা প্রমাণের ছাড়পত্র’ পেলে তবেই সংযুক্ত আরব আমিরাতে সে মিশনে নামতে পারবে বাংলাদেশ দল। বিশ্বকাপের প্রথম পর্বের বাধা টপকাতে বাংলাদেশ দলের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। দুই দলের ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় ৬টায়, বাংলাদেশ সময় রাত ৮টায়।

কুড়ি ওভারের ফরম্যাটে এর আগে একবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-স্কটল্যান্ড। ২০১২ সালে। সে ম্যাচে ৩৪ রানের বড় হার টাইগারদের। লাল-সবুজের এখনকার দলটা অবশ্য বেশ পরিণত। বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউনিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে বিশ্বকাপে গেছে। তবে আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের কাছে হার কপালে চিন্তার ভাঁজ ফেলেছে টাইগার শিবিরে।

এ সব ফলাফল অবশ্য খুব একটা আমলে নিচ্ছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ, আমরা দুটি প্র্যাকটিস ম্যাচ হেরেছি। আমার মনে হয় এর কোনো প্রভাব পড়বে না। আমরা কালকের ম্যাচের জন্য প্রস্তুত আছি। দলের আত্মবিশ্বাস আগের মতই আছে। আমরা সেরা ক্রিকেটটাই খেলতে পারব।

ঘরের মাঠে মন্থর উইকেটে ফায়দা নিয়ে স্পিন শক্তিতে প্রতিপক্ষ ঘায়েল করলেও স্কটল্যান্ডের বিপক্ষে স্পিনার একজন কম নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। ইঙ্গিত দিলেন দলপতি, বেশি স্পিনার নিয়ে খেলব না।’ নিজেদের প্রস্তুতির কথা জানিয়ে মাহমুদউল্লাহ বললেন, প্রস্তুতি ভালো যাচ্ছে। ভ্রমণের একটু ক্লান্তি ছিল। কিন্তু ঠিক আছে। আমরা তাড়াতাড়ি চলে এসেছিলাম, কিছু দিন ওমানে অনুশীলন করেছি। আমার জন্য এটা দারুণ সুযোগ।

মরু আর কংক্রিটের দেশ ওমানে খুব বেশি সবুজের ছোঁয়া নেই। তবে আল আমেরাত স্টেডিয়ামের গালিচা সেজেছে সবুজের সমারোহে। উইকেট ম্যাচের আগের দিনও ছিল সবুজ ঘাসে ভরা। যদিও ম্যাচের দিন ছেঁটে ফেলা হয় ঘাস। পরিসংখ্যান বলছে এই মাঠে বাইশ গজ আদর্শ হয়ে উঠবে ব্যাটসম্যানদের জন্য। কিন্তু ব্যাটিংটাই যে বাংলাদেশ দলের বড় দুর্ভাবনার জায়গা।

প্রথম পর্বে বাংলাদেশের অবস্থান করা বি’ গ্রুপের অন্য দুই দল স্বাগতিক ওমান ও পাপুয়া নিউ গিনি। সাধারণ চোখে তাই বাংলাদেশের চ্যাম্পিয়ন হয়ে গ্রুপ পর্ব না পার হতে পারার কোনও কারণ নেই। তবে মাঠের লড়াই পরিসংখ্যানের বাঁধ-বিচার করে না। সে হিসেবে দেওয়াল ভাঙার’ মিশনে প্রথম পরীক্ষা মোটেও সহজ নয় মাহমুদউল্লাহ রিয়াদদের জন্য।

এক নজরে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ-

সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মাহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১