Logo
শিরোনাম

এবার আমির খানের সাথে পর্দায় আসছেন সানি লিওন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের সঙ্গে সিনেমায় কাজ করা স্বপ্নের ব্যাপার। আমিরের সঙ্গে অভিনয় করতে চাইবেন না এমন নায়িকা বলিউডে পাওয়া বিরল। তবে এই মিস্টার পারফেকশনিস্টের সাথেও অভিনয়ের ব্যপারে দ্বিমত পোষণ করেছিলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি নিওন।

ভারতের এক সিনিয়র সাংবাদিক ভূপেন্দ্র চৌবেযকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন অভিনেত্রী। কথোপকথনের সময় সানির কাছে জানতে চাওয়া হয়, 'আমিরের সঙ্গে সিনেমায় অভিনয় করতে চান কি না?'

এরপরেই উত্তর আসে 'না'। কারণ জানতে চাইলে সানি জানান, 'আমির নিজেই আমার সঙ্গে কোনো সিনেমায় অভিনয় করতে চাইবেন না। এর অন্যতম কারণ আমার আগের ক্যারিয়ার।

সানির এই মন্তব্যর পর পুরো সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়েই দেখা যায় নানা প্রতিক্রিয়া। আর সেখানে নিজের মন্তব্য জানাতে ভুল করেননি আমির নিজে।

সানির মন্তব্য নিয়ে এক টুইট বার্তায় আমির জানান, 'আমি জানি না সানি কেন এমনভাবে নিজেকে চিন্তা করেছে। আমি অবশ্যই তার সঙ্গে সিনেমায় অভিনয় করতে চাই। আমি মনে করি সানি তার বিনয় প্রকাশ করেছে। তার অতীত ক্যরিয়ার নিয়ে কোনো কিছুই চিন্তা করি না। সে একজন অভিনেত্রী।

প্রসঙ্গত,সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন আমির খান। চলতি বছরের বড় দিনে মুক্তির অপেক্ষায় রয়েছে তার আসন্ন সিনেমা 'লাল সিং চাড্ডা'। এ সিনেমাতে তার বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর।


আরও খবর



শিল্প-কারখানা খোলা রেখেই কঠোর লকডাউন

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। তবে সম্পূর্ণ লকডাউন শুরু হলেও এ সময়ে শিল্প-কারখানা চলবে।

রোববার (১১ এপ্রিল) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সহ-সভাপতি মোহাম্মদ হাতেম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

সভায় যুক্ত ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান, বিকেএমইএর সহ-সভাপতি মোহাম্মদ হাতেম ও বিটিএমএর সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

রোববার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পোশাক খাতের বর্তমান ইস্যু নিয়ে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ ও ইএবির যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় রফতানিমুখী তৈরি পোশাক খাতসহ বস্ত্রখাতের অন্যান্য সহযোগী শিল্পসমূহকে লকডাউনের আওতামুক্ত রাখার দাবি জানান এ খাতের শিল্প উদ্যোক্তারা।

তারা বলেন, যেখানে ইউরোপ, আমেরিকা, ব্রাজিলের মতো রাষ্ট্রগুলো হিমশিম খাচ্ছে, সেখানে আমাদের সমন্বয়ের অভাব নেই। আমরা স্বাস্থ্যবিধি মেনেই কারখানায় উৎপাদন অব্যাহত রেখেছি। সেন্টার ফর বাংলাদেশ, ইউকে বার্কলি ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জরিপ মতে, ৯৪ শতাংশ শ্রমিক বলেছেন, তারা স্বাস্থ্য সংক্রান্ত গাইডলাইন বিষয়ে সচেতন, ৯১.৪২ শতাংশ শ্রমিক বলেছেন, কারখানা থেকে তাদের কোভিড-১৯ মোকাবিলায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে। তাছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। এমন পরিস্থিতিতে সরকার লকডাউনে শিল্প কারখানা খোলা রাখার পক্ষে মত দেন তারা।

বিকেএমইএর সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, সরকার আগামী বুধবার থেকে সম্পূর্ণ লকডাউন করলেও ওই সময়ে শিল্প-কারখানা চলবে। মন্ত্রিপরিষদ সচিব আমাদের নিশ্চিত করে বলেছেন, লকডাউনে শিল্প কারখানা ছাড়া সব বন্ধ থাকবে। ব্যাংক বন্ধ থাকলে আমদানি রফতানিতে সমস্যা হবে, এটি মন্ত্রিপরিষদ সচিবকে জানানো হলে তিনি পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। আজ বা আগামীকাল এ নিয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে।

মহামারি করোনার সংক্রমণ ঠেকাতে আগামী ১৪ এপ্রিল থেকে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা ছিল সরকারের। তবে উন্নত বিশ্বে লকডাউন ঘোষণা করা হলেও রফতানিমুখী শিল্প কারখানায় উৎপাদন অব্যাহত আছে।


আরও খবর



১০ বছরের দণ্ডাদেশপ্রাপ্ত আসামি ইয়াবাসহ গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৯১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গ্রেফতারকৃত মো. আওলাদ হোসেন মোল্লার বাড়ি বরিশাল নগরের কালুশাহ সড়ক এলাকায়। তিনি কোতোয়ালি মডেল থানায় একটি জিআর মামলায় ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশপ্রাপ্ত আসামি।

বরিশালে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশপ্রাপ্ত ও আটটি ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মো. আওলাদ হোসেন মোল্লাকে (৫৫) ৭০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করেছে পুলিশ। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

এর আগে বিকেলে নগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক এইচ এম আব্দুর রহমান মুকুলের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল নগরের ২৩ নম্বর ওয়ার্ডের ইসলামপাড়া সড়ক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মো. আওলাদ হোসেন মোল্লার বাড়ি বরিশাল নগরের কালুশাহ সড়ক এলাকায়। তিনি কোতোয়ালি মডেল থানায় একটি  জিআর মামলায় ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশপ্রাপ্ত আসামি। তার বিরুদ্ধে আটটি ওয়ারেন্ট ছিল।

এছাড়া গ্রেফতারকৃত মো. আওলাদ হোসেন মোল্লার সহযোগী বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানাধীন কাশিপুর হাইস্কুল ও কলেজ সংলগ্ন এলাকার বাসিন্দা মো. মহিউদ্দিন হাওলাদার ওরফে রাইফেল মহিউদ্দিন পলাতক রয়েছেন বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 


আরও খবর

ভোলার মেঘনায় ফেরিতে আগুন, পুড়ল ৮ ট্রাক

বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১




যদি করোনা হয়েই যায়

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
কোভিড-১৯ বা করোনায় আক্রান্তের বয়স, শারীরিক সুস্থতা গুরুত্বপূর্ণ বিষয়। করোনায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই, যাদের সংক্রমণ কম হয়, তারা মাত্র এক সপ্তাহেরও কম সময়ে সুস্থ হয়ে ওঠেন

চারদিকে বাড়ছে করোনা আক্রান্ত। বন্ধু, সহকর্মী ও আত্মীয় হয়ে এবার নিজেই যদি আক্রান্ত হয়ে যান, তাহলেও অবাক হওয়ার কিছুই নেই। আর করোনা হওয়ার পরে দেখা যাচ্ছে অনেকে খুব দ্রুত পুরোপুরি সুস্থ হয়ে উঠছেন। আবার কেউ কেউ লম্বা সময় নিচ্ছেন। এজন্য প্রথম থেকেই সচেতন হতে হবে। যদি কোনো উপসর্গ থেকে মনে হয় করোনা হতে পারে, তবে যা করবেন:

    সামান্য জ্বর আর গলা ব্যথা হলেও ডাক্তারের পরামর্শ নিয়ে সোয়াব টেস্ট করাতে হবে

    কোভিড-১৯ পজিটিভ এলে বাড়িতে, একটা বাথরুমসহ রুমে একা থাকবেন

    বাড়ির অন্যান্য সদস্যদের থেকে সম্পূর্ণ আলাদা থাকতে হবে

    তবে বাইরের দিকে জানলা থাকলে তা খুলে রাখতে হবে

    পালস অক্সিমিটার রাখতে হবে সঙ্গে যদি শ্বাস নিতে কষ্ট হয় সঙ্গে সঙ্গে শরীরের অক্সিজেনের পরিমাণ দেখে নেওয়া যাবে

    শরীরে অক্সিজেনের মাত্রা ৯৪ এর থেকে কম হলে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা করতে হবে

    এসময় উপুড় হয়ে শোয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। কারণ এতে শ্বাস-প্রশ্বাস বাড়ে ও ইনফেকশনের প্রবণতাও কমে

    ফুসফুসের কার্যকারিতা বাড়াতে নিশ্বাসের ব্যায়াম করতে হবে

    চিকিৎসকের পরামর্শমতো নিয়ম করে ওষুধ খেতে হবে

    ফল ও বাড়িতে রান্না করা খাবার খেতে হবে। 

 

করোনা আক্রান্ত হলে সাধারণত আইসোলেশনে ১৪ দিন থাকতে হবে। এ সময়ে বাড়ির অন্য সদস্যদের অনেক বেশি সাবধান থাকতে হবে। এক্ষেত্রে প্রত্যেকেরই যথাযথ মাস্ক পরে থাকা দরকার।

 

বিশেষজ্ঞরা বলেন, কোভিড-১৯ বা করোনায় আক্রান্তের বয়স, শারীরিক সুস্থতা গুরুত্বপূর্ণ বিষয়। করোনায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই, যাদের সংক্রমণ কম হয়, তারা মাত্র এক সপ্তাহেরও কম সময়ে সুস্থ হয়ে ওঠেন। পর্যাপ্ত বিশ্রাম, বেশি করে তরল পান এবং খুব সাধারণ কিছু ওষুধ দিয়ে বাড়িতেই আলাদা রেখে চিকিৎসার মাধ্যমে এদের সুস্থ করা সম্ভব।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



এসএসসি’র ফরম পূরণের সময় বাড়ছে

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চলমান এসএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত রাখতে বলা হয়েছে। তবে বিলম্ব ফি ছাড়াই এ ফরম পূরণের সময় বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। নতুন সময়সূচি দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

বুধবার (৭ এপ্রিল) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এসএম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, কোভিড-১৯ বিস্তারের কারণে বিলম্ব ফি ছাড়া এসএসসি পরীক্ষা-২০২১-এর ফরম পূরণের সময় বর্ধিত করে নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে। এসএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফির অতিরিক্ত অর্থ আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ গণমাধ্যমকে জানান, লকডাউনের কারণে এসএসসির চলমান ফরম পূরণ স্থগিত রাখা হয়েছে। বর্তমানে করোনা মহামারি একটি জাতীয় সমস্যা। তাই লকডাউন শেষে ফরম পূরণের সময় বাড়ানো হবে। বিলম্ব ফি ছাড়া পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন। কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



অভ্যুত্থানচেষ্টার অভিযোগে ‘গৃহবন্দি’ জর্ডানের প্রিন্স

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হঠাৎ করেই উত্তপ্ত হয়ে উঠেছে জর্ডান। দেশটির সাবেক যুবরাজ হামজা বিন হুসেইন জানিয়েছেন, সরকারের সমালোচকদের ওপর দমনপীড়নের অংশ হিসেবে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। নিজের আইনজীবীর মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তায় এমন দাবি করেছেন তিনি।

কথিত অভ্যুত্থানচেষ্টার অভিযোগে বেশ কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তাকেও গ্রেফতারের খবর পাওয়া গেছে। 'গৃহবন্দি' প্রিন্স হামজা বিন হোসেন জর্ডানের বর্তমান বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ-এর সৎ ভাই। ভিডিও বার্তায় তার দাবি, সেনাবাহিনীর পক্ষ থেকে তার বাড়ি থেকে বের হওয়া এবং কারও সঙ্গে যোগাযোগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দেশের নেতাদের বিরুদ্ধে দুর্নীতি, অযোগ্যতা এবং হয়রানির অভিযোগ তোলেন তিনি।

সেনাবাহিনীর পক্ষ থেকে অবশ্য প্রিন্স হামজাকে গৃহবন্দি রাখার অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। তবে বাহিনীর একটি সূত্র জানিয়েছে, প্রিন্স হামজাসহ উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তা সামরিক অভ্যুত্থানচেষ্টার সঙ্গে জড়িত। এ ঘটনায় তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে।

জানা গেছে, সম্প্রতি দেশের উপজাতি নেতাদের সঙ্গে সাক্ষাত করে তাদের সমর্থন আদায়ের চেষ্টা করেছিলেন প্রিন্স হামজা। এ ঘটনায় দেশটির সরকারের মধ্যে অভ্যুত্থানচেষ্টার আশঙ্কা জোরালো হয়। প্রতীয়মান হয় যে, বর্তমান বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই উপজাতি নেতাদের সঙ্গে ওই বৈঠকে মিলিত হয়েছিলেন তিনি। তবে কোনও ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত থাকার খবর অস্বীকার করেছেন প্রিন্স হামজা।

জর্জানের মিত্র ও আঞ্চলিক শক্তি হিসেবে পরিচিত সৌদি আরব এ ঘটনায় বাদশা আবদুল্লাহ-এর প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে। যুক্তরাষ্ট্র ও মিসরের পক্ষ থেকেও বর্তমান সরকারের প্রতি সমর্থন ব্যক্ত করা হয়েছে।

সৌদি রয়েল কোর্ট জানিয়েছে, দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য বাদশা দ্বিতীয় আবদুল্লাহর গৃহীত সব পদক্ষেপের প্রতি রিয়াদের পূর্ণ সমর্থন রয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস বলেন, বাদশাহ আবদুল্লাহ যুক্তরাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ অংশীদার। তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে।

যুক্তরাষ্ট্র পুরো বিষয়টি পর্যবেক্ষণ করছে এবং বিষয়টি নিয়ে জর্ডানের কর্মকর্তাদের সঙ্গে অব্যাহত যোগাযোগ রাখছে বলেও জানান নেড প্রাইস। 


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১