Logo
শিরোনাম

এবার কোম্পানীগঞ্জ যুবলীগের সাধারণ সম্পাদকের পদত্যাগের ঘোষণা

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
আমি শারীরিক, মানসিক ও আর্থিক কারণে বিপর্যস্ত। তাই দলের কোনো ধরনের দায়িত্ব পালন করা সম্ভব নয়। বিধায় দলের দায়িত্ব থেকে পদত্যাগ করলাম। যথাযথ কর্তৃপক্ষকে পদত্যাগপত্র পেশ করব

এবার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারওয়ার যুবলীগ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তিনি মির্জা কাদেরের অনুসারী হিসেবে পরিচিত।

শুক্রবার (২ এপ্রিল) রাত ১০টার দিকে তিনি তার ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন। তার এ পদত্যাগের ঘোষণায় উপজেলা আওয়ামী লীগের দুগ্রুপের বিবদমান পাল্টাপাল্টি হামলা মামলা নিয়ে নতুন করে চলছে নানা আলোচনা সমালোচনা।

তিনি স্ট্যাটাসে উল্লেখ করেন, আমি শারীরিক, মানসিক ও আর্থিক কারণে বিপর্যস্ত। তাই দলের কোনো ধরনের দায়িত্ব পালন করা সম্ভব নয়। বিধায় দলের দায়িত্ব থেকে পদত্যাগ করলাম। যথাযথ কর্তৃপক্ষকে পদত্যাগপত্র পেশ করব।

এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি স্ট্যাটাসের সত্যতা নিশ্চিত করে বলেন, আমি মানসিকভাবে সিন্ধান্ত নিয়েছি আমি আর রাজনীতি করব না। শনিবার তিনি সকলের সাথে আলাপ করে তার পদত্যাগপত্র যথাযথ কর্তৃপক্ষের কাছে দেবেন।

এর আগে বুধবার (৩১ মার্চ) দুপুর পৌনে ১২টায় ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই ও বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। 


আরও খবর



স্বাস্থ্য সেবা বিভাগের সচিব হলেন লোকমান হোসেন

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ১০ এপ্রিল ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনার সংক্রমণ যখন বেড়েই চলছে এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নানকে বদলি করা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব নিয়োগ পেয়েছেন মো. লোকমান হোসেন মিয়া।

রবিবার (৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে।

একইসঙ্গে সুরক্ষা সেবা বিভাগের সচিব হয়েছেন ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. মোকাব্বির হোসেন। সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. শহিদুজ্জামান শনিবার (৩ এপ্রিল) অবসরোত্তর ছুটিতে গেছেন।

লোকমান হোসেন মিয়া বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ২০১৯ সালের ২৪ অক্টোবর থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব নেয়ার আগে তিনি খুলনার বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।


আরও খবর



৪ জুলাইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রকে করোনামুক্ত করতে চান বাইডেন

প্রকাশিত:শুক্রবার ১২ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আশা করছেন, করোনাভাইরাসের টিকা দেওয়া হলে আগামী ৪ জুলাই স্বাধীনতা দিবসে মার্কিনিরা মিলিত হওয়ার সুযোগ পাবেন। প্রেসিডেন্ট হিসেবে স্থানীয় সময় শুক্রবার নিজের প্রথম প্রাইমটাইম ভাষণে বাইডেন এ আশা প্রকাশ করেন। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

জো বাইডেন বলেন, আমরা যদি আগামী ৪ জুলাইয়ের মধ্যে একসঙ্গে এটি করতে পারি, তাহলে আপনার নিজের, পরিবারের ও বন্ধুদের মিলিত হওয়ার এবং স্বাধীনতা দিবস উদযাপন করার ভালো সুযোগ আছে। বাইডেন আরও বলেন, দেশ যে শুধু স্বাধীনতা দিবস উদযাপনের জন্য সক্ষম হবে তা নয়, এই ভাইরাসটি থেকেও স্বাধীনতা অর্জনে সক্ষম হবে।

বাইডেন জানান, তিনি সব অঙ্গরাজ্যকেই আগামী ১ মের মধ্যে প্রাপ্তবয়স্ক সবাইকে টিকা দেওয়ার ক্ষেত্রে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেবেন।

এমন সময়ে এসে জো বাইডেন এই ভাষণ দিলেন, যখন এক বছর আগে একই সময়ে করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা দেওয়া হয়েছিল।

এর আগে জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে তাঁর শপথ গ্রহণের ১০০তম দিনের মধ্যে ১০ কোটি মানুষকে টিকা দেওয়ার কথা বলেছিলেন। তবে এবার তিনি বলছেন, এই টার্গেট ৬০তম দিনেই অর্জিত হবে।

এমন ইতিবাচক বক্তব্যের পাশাপাশি বাইডেন সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া ও মাস্ক পরার আহ্বান জানিয়েছেন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ লাখ ৪৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ৯৯ লাখ ২৫ হাজারের বেশি।


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১




রোজা ও সেহরির সময়সূচি প্রকাশ

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ১৪ এপ্রিল থেকে প্রথম রোজা শুরু হতে পারে ধরে নিয়ে এবারের সেহরি ও ইফতারের সময়সূচি ঠিক করে দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশন থেকে আজ রোববার দুপুরে এই সূচি প্রকাশ করা হয়।

তবে প্রথম রোজা শুরুর তারিখ চাঁদ দেখার ওপর নির্ভর করে পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন।

প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন বলেন, চাঁদ দেখার ওপর নির্ভর করে রোজা রাখার চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে সম্ভাব্য সূচি অনুযায়ী প্রথম রোজা ১৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে।



আরও খবর



১২ ও ১৩ এপ্রিল নিয়ে ধোঁয়াশা কাটবে আজ

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনার সংক্রমণ রোধে রাজধানীসহ দেশের বিভিন্ন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে রবিবার (১১ এপ্রিল)। অপরদিকে নতুন করে কঠোর লকডাউন আসছে ১৪ এপ্রিল থেকে। তাই মাঝের দুইদিন (১২ ও ১৩ এপ্রিল) কী হবে, কোনো বিধিনিষেধ থাকবে কিনা সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, লকডাউন নিয়ে রবিবার একটা ভার্চুয়াল সভা হবে। সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা ছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের শীর্ষ ব্যক্তিরা যুক্ত থাকবেন।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, রবিবার বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এক সপ্তাহ যেভাবে চলছে, ১২ ও ১৩ এপ্রিলও (সোম ও মঙ্গলবার) এভাবেই বিধিনিষেধ থাকতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, রবিবারের মধ্যে এ বিষয়ে একটা বার্তা আসছে। যেহেতু ১৪ তারিখ যে ঘরে থাকার ব্যবস্থাটা আসছে, সেটা মাননীয় প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন। এখন যে অবস্থাটা আছে এর চেয়ে তো বেশি ওপেন হওয়ার কথা নয়। এই অবস্থায় চলমান থাকার কথা।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে সাতদিনের লকডাউন বা বিধিনিষেধ জারি করে সরকার। এই বিধিনিষেধের মেয়াদ শেষ হবে রবিবার(১১ এপ্রিল) রাত ১২টায়।


আরও খবর



কিশোরগঞ্জে আ.লীগ কার্যালয়ে হেফাজতের হামলা-ভাঙচুর

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৯২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিপুল পরিমাণ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় কিশোরগঞ্জ শহরের গৌরাঙ্গ বাজার এলাকা থেকে পুরান থানা ইসলামিয়া মার্কেট পর্যন্ত রণক্ষেত্রে পরিণত হয়

হরতালের সমর্থনে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছেন হেফাজতের নেতাকর্মীরা। এ সময় তারা বঙ্গবন্ধুর ছবিতেও অগ্নিসংযোগ করেন।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে হেফাজত নেতাকর্মীদের সংঘর্ষ বাধে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিপুল পরিমাণ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় কিশোরগঞ্জ শহরের গৌরাঙ্গ বাজার এলাকা থেকে পুরান থানা ইসলামিয়া মার্কেট পর্যন্ত রণক্ষেত্রে পরিণত হয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবু বকর সিদ্দিক দাবি করেন, হামলার ঘটনায় তিনিসহ ১২ পুলিশ কর্মকর্তা-কনস্টেবল আহত হয়েছেন।

এ ছাড়া  কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন, সাধারণ সম্পাদক ফয়েজ নোমান খানসহ অন্তত ৩৮ নেতাকর্মী ও পথচারী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‍্যাব মোতায়েন করা হয়েছে। শহরে থমথম পরিস্থিতি বিরাজ করছে।

নিউজ ট্যাগ: কিশোরগঞ্জ

আরও খবর