Logo
শিরোনাম

ঈদের বড় জামাত সিলেটের হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে

প্রকাশিত:বুধবার ২১ জুলাই 20২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৪০৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সারা দেশের মতো সিলেটেও পালিত হবে মুসলমান সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। প্রতিবছর সিলেটের চারশ বছরের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

কিন্তু গত তিন ঈদের মতো এবারও করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের কারণে শাহী ঈদগাহে ঈদের জামাত হবে না। নগরের অন্য ঈদগাহেও ঈদের জামাত আয়োজন না করতে নির্দেশনা দিয়েছে সিলেট সিটি করপোরেশন।

ফলে সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হবে হজরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে সকাল ৮টায় ঈদের নামাজের একটি জামাতই অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন দরগাহ মসজিদের ইমাম হাফেজ মাওলানা আসজাদ আহমদ।

এছাড়া সিলেট নগরের বন্দরবাজারের ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ নুরুজ্জামান আল মাদানি, দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মিফতাহ উদ্দিন এবং ৩য় জামায়াতে হাফেজ আব্দুল হাকিম।

কুদরত উল্লাহ জামে মসজিদ কমিটির সেক্রেটারি জ্যেষ্ঠ সাংবাদিক মুকতাবিস উন নূর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বন্দরবাজারের কালেক্টরেট জামে মসজিদেও ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত। এক ঘণ্টা পর পর ওই জামাতগুলো অনুষ্ঠিত হবে।

এছাড়া সিলেটের বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ ও নগরের লামাপাড়া জামে মসজিদে সকাল ৮টায় একটি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা কামাল উদ্দিন ও নগরের লামাপাড়া জামে মসজিদে ইমাম ও খতিব মুজাহিদুল ইসলাম।


আরও খবর