Logo
শিরোনাম

ঈদুল আজহা উপলক্ষে হিলি বন্দর ৬ দিন বন্ধ

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে টানা ছয়দিন বন্ধ থাকবে আমদানি রপ্তানি। হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন সোমবার (১৯ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন।

সভাপতি জানান, সোমবার সকাল থেকে আগামী শনিবার পর্যন্ত ভারত থেকে এই বন্দরে কোন প্রকার পণ্য আমদানি করবে না আমদানি রপ্তানিকারকরা। আবার রবিবার সকাল থেকে পণ্য আমদানি যথারীতি শুরু হবে।

হিলি পানামা পোর্ট লিংকের সহকারী ব্যবস্থাপক অতিশ কুমার শ্যানাল জানান, ছয়দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও আজ সোমবার এবং আগামী শনিবার পোর্টের অভ্যন্তরীণ কার্যক্রম স্বাভাবিক থাকবে। কারণ আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার বন্দরে সরকারি ছুটি রয়েছে।


আরও খবর

ব্যাংকে লেনদেন দেড়টা পর্যন্ত

রবিবার ২৫ জুলাই ২০২১




গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ হাসপাতালে করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৭ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৮ জন এবং উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন। শনিবার (১৭ জুলাই) সকালে আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

এ তথ্য নিশ্চিত করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন জানিয়েছেন, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৭৮ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৪৩৯ জন এবং আইসিউতে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৪৩৬ টি নমুনা পরীক্ষায় আরও ১০৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৭৭ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১১ হাজার ২৯৭ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ২৯৯ জন।


আরও খবর



বাংলাদেশসহ ছয় দেশের সঙ্গে বিমান চলাচল স্থগিত করল তুরস্ক

প্রকাশিত:মঙ্গলবার ২৯ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন প্রজাতির প্রকোপ নিয়ন্ত্রণে বাংলাদেশসহ বিশ্বের ছয় দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে ইউরোপের মুসলিম রাষ্ট্র তুরস্ক। সোমবার (২৮ জুন) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, ভারত, নেপাল, শ্রীলঙ্কা এবং নেপাল থেকে বিমানের ফ্লাইট চলাচল এবং সব ধরনের সরাসরি ভ্রমণ বন্ধ ঘোষণা করেছে।

মন্ত্রণালয় বলছে, আগামী ১ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তুরস্কের সঙ্গে এসব দেশের বিমান চলাচল বন্ধ থাকবে। সম্প্রতি বেশকিছু দেশে করোনাভাইরাসের নতুন প্রজাতির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় তুরস্ক সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে।

দেশটির দৈনিক ইয়েনি শাফাকের প্রতিবেদনে বলা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে ওই ছয় দেশ থেকে স্থল, আকাশ, সমুদ্র অথবা রেলপথে যে কোনো ধরনের সরাসরি প্রবেশ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে তুরস্ক। অন্য দেশের নাগরিকরা গত ১৪ দিনে এই ছয় দেশের যে কোনো একটিতে থাকার পর তুরস্কে পৌঁছালে তাদের সর্বশেষ ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

এছাড়া তুরস্কে পৌঁছানোর পর স্থানীয় সরকার পরিচালিত স্থাপনায় ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। কোয়ারেন্টিন শেষে আবারও করোনার নেগেটিভ পরীক্ষার দরকার হবে। কোয়ারেন্টিন শেষে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলে তাকে আইসোলেশনে রাখা হবে এবং ১৪ দিন পর আবারও করোনা পরীক্ষা করতে হবে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তান আফগানিস্তান থেকে যারা তুরস্কে আসবেন অথবা গত ১৪ দিনের মধ্যে এই দেশ দুটিতে ছিলেন তাদের তুরস্কে পৌঁছানোর পর ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া যুক্তরাজ্য, ইরান, মিসর এবং সিঙ্গাপুর থেকে আসা যাত্রীদের গত ৭২ ঘণ্টার মধ্যে করোনার পিসিআর নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

করোনা ভাইরাস মহামারিতে তুরস্কে এখন পর্যন্ত ৫৪ লাখ ১৪ হাজার ৩১০ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৯ হাজার ৬৩৪ জন।


আরও খবর



হোয়াইট হাউসের কাছে এলোপাথাড়ি গুলি

প্রকাশিত:শুক্রবার ২৩ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির এক অভিজাত এলাকায় একটি রেস্তোরাঁর বাইরে এক বন্দুকধারী এলোপাথাড়ি গুলি চালিয়েছে। অভিজাত ওই এলাকাটির দূরত্ব হোয়াইট হাউস থেকে দেড় কিলোমিটারের দূরে অবস্থিত। খবর বিবিসির।

বন্দুকধারী ২০টির বেশি গুলি ছুড়েছিল, এ সময় রেস্তোরাঁর বাইরে টেবিলে বসা মানুষজনকে নিরাপদ আশ্রয়ের খোঁজে দৌড়াদৌড়ি করতে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাতের এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যমগুলো। তবে আহতদের কারও অবস্থাই গুরুতর নয় বলে জানায় পুলিশ। বন্দুকধারীকে ধরতে অভিযান চলছে বলেও জানান তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, লোগান সার্কেল এলাকার একটি মেক্সিকান রেস্তোরাঁয় গুলি ছোড়ার পর ওই বন্দুকধারী পালিয়ে যায়।

ওয়াশিংটন ডিসি কর্তৃপক্ষের হিসাবে, যুক্তরাষ্ট্রের এ রাজধানী শহরে ২০১৮ সালের পর থেকে বন্দুক নিয়ে হামলার ঘটনা ক্রমাগত হারে বেড়েই চলেছে। চলতি বছর এখন পর্যন্ত এ ধরনের ৪৭১টি ঘটনার খবর পাওয়া গেছে, গত বছর একই সময় পর্যন্ত এ সংখ্যা ছিল ৪৩৪


আরও খবর



অনলাইনে মিলছে না ট্রেনের টিকিট

প্রকাশিত:বুধবার ১৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

লকডাউন শিথিলের ঘোষণার পর সারাদেশে বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ৩৮টি আন্তঃনগর, ১৯টি মেইল ও কমিউটার ট্রেন চলাচল করবে বলে জানায় বাংলাদেশ রেলওয়ে। রেলওয়ের এর পক্ষ থেকে বলা হয়েছে, এবার টিকিট শুধু অনলাইনে পাওয়া যাবে কাউন্টারে বিক্রি করা হবে না।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে এমন তথ্য জানানো হয়েছিল। কিন্তু বার বার চেষ্টা করেও যাত্রীরা অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারেননি। মঙ্গলবার রাতে রেলওয়ের পক্ষ থেকে আবার বলা হয়, বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে। অনেক টিকেট প্রত্যাশী আজ সকাল ৮টা থেকে বার বার চেষ্টা করেও টিকিট সংগ্রহ করতে পারছেন না বলে অভিযোগ করেছেন।

ভুক্তভোগী ফহিম জানান, মঙ্গলবার বিকাল ৫টার পর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টিকিটের জন্য নির্ধারিত ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশের পর নো ট্রেন ফাউন্ড দেখতে পান। সন্ধ্যা ৭টার পর ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে গ্রাহকরা প্রবেশ করতে পারছিলেন না। এদিকে রাত পৌনে ৮টার দিকে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করা সম্ভব হলেও নো ট্রেন ফাউন্ড লেখা দেখতে পান টিকিট প্রত্যাশী গ্রাহকরা। আরেক ভুক্তভোগী জানান, বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে চেষ্টা করেও ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করতে পারেননি।

এর আগে, রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ঈদকে সামনে আগামী ১৫ জুলাই থেকে সকল স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে ২২ জুলাই পর্যন্ত ট্রেন চলাচল করবে। এক্ষেত্রে টিকেট শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে। কাউন্টারে কোন টিকেট বিক্রি হবে না।


আরও খবর



টোকিও অলিম্পিকের প্রথম স্বর্ণ জিতলেন যিনি

প্রকাশিত:শনিবার ২৪ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয়েছে টোকিও অলিম্পিকের মেডেল রাউন্ড। যেখানে প্রথম স্বর্ণ জয় করেছেন আসরের অন্যতম ফেবারিট দেশ চীনের ইয়াং কিয়ান।

শনিবার (২৪ জুলাই) সকালে নারীদের ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণপদক জিতেছেন তিনি।

২৫১.৮ পয়েন্ট স্কোর করে আসরের প্রথম স্বর্ণটি জিতেছেন কিয়ান। যা অলিম্পিক ইতিহাসে নারীদের দশ মিটার এয়ার রাইফেলে সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড।

এই ইভেন্টে দ্বিতীয় হয়ে রৌপ্যপদক জিতেছেন রাশিয়ার আনাস্তাসিয়া গালাশিনা। তিনি পেয়েছেন ২৫১.১ পয়েন্ট। এছাড়া ২৩০.৬ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জপদক জিতে তৃতীয় হয়েছেন সুইজারল্যান্ডের নিনা ক্রিশ্চেন।

এর আগে জাপানের টোকিওতে বর্ণিল আলোকসজ্জা, জাপানের নানা সংস্কৃতি ফুটিয়ে তোলার মধ্যদিয়ে পর্দা ওঠে টোকিও অলিম্পিকের।

বাংলাদেশ সময় শুক্রবার (২৩ জুলাই) বিকেল পাঁচটায় উদ্বোধন হয় এবারের আসরের। দর্শকহীন গ্যালারির সামনে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে চলে উদ্বোধনী কর্মযজ্ঞ। চারঘণ্টাব্যাপী চলে উদ্বোধনী অনুষ্ঠান। যার বেশিরভাগ পারফরমেন্সই হয়েছে ভার্চুয়ালি।

বিভিন্ন দেশের কর্মকর্তা, আয়োজক কমিটি ও ভিআইপি মিলিয়ে মাত্র ৯৫০ জন দর্শকেরই সুযোগ মিলেছে স্টেডিয়ামে বসে উদ্বোধনী অনুষ্ঠান দেখার।

এবারের আসরে ৫০টি ডিসিপ্লিনে লড়ছেন ২০৬টি দেশের প্রায় সাড়ে ১১ হাজার ক্রীড়াবিদ। ৩৩৯টি স্বর্ণ পদকের জন্য লড়ছেন প্রতিযোগীরা।

নিউজ ট্যাগ: অলিম্পিক গেমস

আরও খবর