Logo
শিরোনাম

এজিএম পদে চাকরি সুযোগ দেশবন্ধু গ্রুপে

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপে এজিএম/ডিজিএম’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: দেশবন্ধু গ্রুপ

বিভাগের নাম: লিগাল

পদের নাম: এজিএম/ডিজিএম

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: এলএলবি/এলএলএম

অভিজ্ঞতা: ১২-১৫ বছর

বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম

প্রার্থীর ধরন: পুরুষ

বয়স: নির্ধারিত নয়

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

মেঘনা গ্রুপে ডিজিএম পদে চাকরি

শুক্রবার ০১ জুলাই ২০২২




কুমিল্লা সিটি নির্বাচন: প্রার্থীদের প্রচারণায় সরগরম নগরী

প্রকাশিত:শনিবার ০৪ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ২৯ জুন ২০২২ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল থেকে রাত পর্যন্ত সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচার চালাচ্ছেন তারা। এসময় মেয়র প্রার্থীরা নগরীর উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

কুমিল্লা নগরীর সর্বত্র একই আলোচনা আগামী ১৫ জুনের নির্বাচনে কে হতে যাচ্ছেন নগর পিতা। ভোটের মাঠে থাকা বিএনপির সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সার স্বতন্ত্র পদে প্রার্থী হয়েছেন। সম্প্রতি তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ভোটের মাঠে রয়েছেন একক প্রার্থী হিসেবে। তবে প্রচারণাকালে ৩ মেয়র প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।

এদিকে, সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিরোধী প্রার্থীরা। এছাড়া কাউন্সিলর প্রার্থীরাও নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন। পাড়া-মহল্লা আর বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন তারাও। কুসিকের দ্বিতীয় নির্বাচনে পাঁচ বছর আগে ভোটার ছিলেন দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। ভোটারের সংখ্যা বর্তমানে বেড়ে হয়েছে দুই লাখ ২৯ হাজার ৯২০ জন।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানিয়েছেন, এবারের নির্বাচনে ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন এবং পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুজন। এবার নতুন ভোটার রয়েছেন ২২ হাজারের বেশি।

প্রচারণাকালে সাক্কু বলেন, আমার দুইবারের আমলে ১০ বছরে নগরীর ব্যাপক উন্নয়ন হয়েছে, বেশকিছু বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে, এবার বিজয়ী হওয়ার পর এসব প্রকল্প শেষ করা হলে কুসিক এলাকার চিত্রই পাল্টে যাবে, এটা হবে একটি আধুনিক নগরী।


আরও খবর



মাঝ আকাশে বিপদে নেইমারের ব্যক্তিগত বিমান

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোমবার দুর্ঘটনার শিকার হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ১৬ কোটি টাকা দামের গাড়ি। গাড়িতে পর্তুগিজ সুপারস্টার ছিলেন না। সৌভাগ্যক্রমে বেঁচে গেলেন।পরদিনই সৌভাগ্যক্রমে বেঁচে গেলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

মাঝ আকাশে বিপদে পড়ে নেইমারের ব্যক্তিগত বিমান। অবশ্য রোনাল্ডের মতো অতটা সৌভাগ্যময় ছিলেন না নেইমরা। বিমানের ভেতরে অবস্থান করছিলেন তিনি। তবে পাইলট জরুরি অবতরণ করলে এ যাত্রায় বেঁচে ফিরলেন। বলতে গেলে দ্বিতীয় জীবন পেলেন নেইমার।

বিমানে সেলেকাও তারকার সঙ্গে তার বোনও ছিলেন বলে ধারণা। কারণ বিমান ছাড়ার আগে বোন রাফায়েলাকে পাশে নিয়ে ছবি তোলেন নেইমার। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করেন তিনি।

জানা গেছে, দুজনেই অক্ষত অবস্থায় উত্তর-পূর্ব ব্রাজিলের একটি ছোট বিমানবন্দরে জরুরি অবতরণ করেন। তবে সঙ্গে বোন ছিল কি না তা নিশ্চিত হতে পারেনি ব্রিটিশ পত্রিকা দ্য সান।

গণমাধ্যমটি জানিয়েছে, বার্বাডোজে ছুটি কাটাতে গিয়েছিলেন নেইমার। সেখান থেকে ব্যক্তিগত বিমানে করে ফিরছিলেন দেশে। বার্বাডোজ থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানটি খারাপ আবহাওয়ার মধ্যে পড়ে। এরইমধ্যে বিমানটিতে দেখা দেয় যান্ত্রিক গোলযোগ। প্রচণ্ড ঝাঁকুনি শুরু হয়। পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। বাধ্য হয়ে উত্তরপূর্ব ব্রাজিলের একটি বিমানঘাঁটিতে অবতরণ করে নেইমারের বিমান।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে খবর, ১০.৮ মিলিয়ন ডলারে লিগ্যাসি ৪৫০ মডেলের একটি বিমান কিনেছিলেন নেইমার। আট আসনের বিমানটি ঘণ্টায় ৫৩১ মাইল অতিক্রম করতে পারে। তবে সেই বিমানটিতেই উড়ে আসছিলেন কি না এবার তা জানা যায়নি।

এ মুহূর্তে আন্তর্জাতিক ফুটবলে রেকর্ডের দ্বারপ্রান্তে নেইমার। তার গোলসংখ্যা ৭৪টি। আর মাত্র তিনটি গোল করলেই তিনি ব্রাজিলের সর্বকালের সেরা গোলদাতা কিংবদন্তি পেলের পাশে দাঁড়াবেন। এরপর আর একটি গোল করলে সংখ্যায় পেলেকে ছাড়িয়ে যাবেন। তিনিই হবেন ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

 


আরও খবর



নিজেকেই বিয়ে করছেন এই তরুণী, যাবেন হানিমুনেও

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ২০৯জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

আগামী ১১ জুন তার বিয়ে। সেজন্য কার্ডও ছাপা হয়ে গিয়েছে। হানিমুনের জন্য স্থানও ঠিক করে ফেলেছেন তিনি। তবে অবাক করার বিষয় হলো ওই তরুণীর এতো আয়োজন নিজেকে বিয়ে করার জন্য।

ক্ষমি বিন্দু নামে ভারতের গুজরাটের ওই তরুণী জানান, তিনি নিজেকে সবচেয়ে বেশি ভালবাসেন, তাই বিয়ের প্রতিশ্রুতিও নিজেকেই দিয়েছেন।

তার ভাষায়, জীবনের একপর্যায়ে তিনি বুঝতে পেরেছেন তার জীবনে রাজকুমারের প্রয়োজন নেই। কারণ, তিনি নিজেই নিজের রানি। তার কাছে বিয়ের দিনটাই গুরুত্বপূর্ন, পরের দিন নয়। তাই আগামী ১১ জুন নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বিয়ের দিন তিনি কনের সাজে সাজবেন, অনুষ্ঠানে অংশ নেবেন। তার বিয়েতে বন্ধুরাও আসবেন এবং সবশেষে তিনি বরের সঙ্গে না গিয়ে নিজের বাড়িতেই ফিরে আসবেন।

ক্ষমি বিন্দু বলেন, স্বামী ছাড়া এই বিয়েতে তার মা সম্মতি দিয়েছেন। বিয়ের জন্য একজন পণ্ডিতও (পুরোহিত) ঠিক করেছেন তিনি। হিন্দুরীতি মেনেই বিয়ে করবেন তিনি।

নিজের এমন সিদ্ধান্ত সঠিক জানিয়ে ভারতীয় এই তরুণী জানান, অন্যদের নিজেকে ভালোবাসতে অনুপ্রাণিত করতে চাই। এমন অনেক মানুষ রয়েছে, যারা ভালোবাসা খুঁজে পেতে কিংবা একাধিকবার বিবাহ বিচ্ছেদ করতে করতে ক্লান্ত। উভকামী হওয়ায় আমি আগে এক পুরুষ ও এক নারীর প্রেমে পড়েছিলাম। কিন্তু এখন আমি নিজেকেই সবটুকু ভালোবাসা দিতে চাই।

তবে ভারতের হাইকোর্টের একজন আইনজীবী জানান, ভারতীয় আইন অনুযায়ী কেউ নিজেকে বিয়ে করতে পারবেন না। একটি বিয়েতে দুজন থাকতে হবে।

নিউজ ট্যাগ: নিজেকেই বিয়ে

আরও খবর



ভারতের মহারাষ্ট্রে একই পরিবারের ৯ জনের ‘আত্মহত্যা’

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের মহারাষ্ট্রে একটি গ্রামে গণহারে আত্মহত্যার ঘটনা ঘটেছে। একই দিনে আত্মহত্যা করেছে এক পরিবারের ৯ সদস্য। তাদের সবার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রাথমিক ধারণা, বিষক্রিয়ার ফলে তাদের মৃত্যু হয়েছে।

সোমবার (২০ জুন) সকালে পশ্চিম মহারাষ্ট্রের সাংলি জেলার একটি গ্রামে এক বাড়ি থেকে ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশের প্রাথমিক অনুমান, ৯ জনই একসঙ্গে আত্মহত্যা করেছে।

সাংলির এক পুলিশ কর্মকর্তা বলেন, আমরা একটি বাড়ি থেকে নয়টি মৃতদেহ উদ্ধার করেছি। তিনটি মৃতদেহ এক জায়গায় পাওয়া যায়। আর ছয়টি বাড়ির অন্যান্য জায়গায় পাওয়া গেছে।

পুলিশের বরাতে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দুই ভাই পাশাপাশি দুটি বাড়িতে তাদের পরিবার নিয়ে থাকতেন। দুই ভাইয়ের একজনের নাম মানিক ও অপরজন পপট ইয়ালাপ্পা।

মানিক পেশায় পশু চিকিৎসক। তার বাড়িতে তার মা, স্ত্রী ও দুই সন্তানের মৃতদেহ পাওয়া যায়। আর পপটের বাড়িতে স্ত্রী ও দুই সন্তানের মৃতদেহ পাওয়া যায়। উদ্ধারের নয়টি মরদেহও ময়নাতদন্তের জন্য নিয়ে গেছে পুলিশ।

এদিন সকাল থেকে দুই বাড়ির কেউ দরজা খোলেনি। এতে প্রতিবেশীদের সন্দেহ হয়। তারা দরজায় ধাক্কা দেয়। কিন্তু তারপরেও কেউ দরজা খোলে না। তখন তারা দরজা ভেঙে বাড়িতে প্রবেশ করে।

প্রতিবেশীরা জানান, ওই দুই ভাই আর্থিক অনটনের মধ্যদিয়ে দিন পার করছিলেন। গ্রামের অনেকের কাছ থেকে তার ধার করেছিলেন। পাশাপাশি তারা আত্মীয়দের থেকেও ঋণ করেছিলেন।

এখন থেকে পাঁচ বছর আগে মুম্বাই থেকে ৩৫০ কিলোমিটার দূরে এই সাংলি জেলা আরও একবার শিরোনামে উঠে এসেছিল। গর্ভপাতের পরে এক নারীর মৃত্যুর তদন্ত করতে গিয়ে প্ল্যাস্টিকের ব্যাগে ১৯টি ভ্রূণ খুঁজে পায় পুলিশ। এ খবর প্রকাশিত হওয়ার পর ভারতজুড়ে আলোড়ন পড়ে যায়।

কর্ণাটকের সীমান্তে এই সাংলি জেলা অবস্থিত। এখানেই এক হোমিওপ্যাথি চিকিৎসক নির্বিচারে ভ্রূণ হত্যা করতেন। ২৬ বছরের এক যুবতীর গর্ভপাতের সময় মৃত্যুর ঘটনায় পুলিশ তদন্ত করতে এসে বিশাল ব়্যাকেটের সন্ধান পায়। সেই সময় গ্রামবাসীই এই হোমিওপ্যাথি চিকিৎসকের সন্ধান দেয়।


আরও খবর



২৮ জুন থেকে ১৯ দিন প্রাথমিক বিদ্যালয় বন্ধ

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ২৮ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত মোট ১৯ দিন প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান বন্ধ থাকবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বৃহস্পতিবার এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২২ খ্রিস্টাব্দের ছুটি তালিকায় গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে নির্ধারিত ছিল। শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে পূর্বে নির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি ১৬-২৩ মে'র পরিবর্তে ২৮ জুন থেকে ৫ জুলাই সমন্বয়পূর্বক নির্ধারণ করা হলো।

এমতাবস্থায়, আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই গ্রীষ্মকালীন ছুটি ও ৬ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঈদুল আযহা এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে বিদ্যালয়ে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে।


আরও খবর