শিরোনাম

একদিনে করোনা শনাক্ত ৪৩৭৮, মৃত্যু ৬

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন।  একই সময়ে ৬ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত মৃত্যু ২৮ হাজার ১২৯ জন এবং শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৯ হাজার ৪২ জন।

শুক্রবার ( ১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিন সুস্থ হয়েছেন ৩৫১ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৩৬৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৮৭১টি। এখন পর্যন্ত এক কোটি ১৮ লাখ ৮ হাজার ৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৪ দশমিক ৬৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৩ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ৪৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৫ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জন পুরুষ এবং ৪ জন নারী। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম ২ জন এবং রাজশাহীতে  ১ জন  মারা গেছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫ জন এবং ১ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।


আরও খবর

দেশে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর সুযোগ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন মন্ত্রণালয়ের পাঠানো মতামতে বলা হয়েছে, তাকে বিদেশে পাঠানোর আইনগত কোনও সুযোগ নেই।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মাদক নিয়ন্ত্রণ নিয়ে সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

সম্প্রতি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য তার ভাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। ওই আবেনের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় মতামত চায় আইন মন্ত্রণালয়ের কাছে।


আরও খবর



মাদারীপুরে বাসের ধাক্কায় ইজিবাইক চালক নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাদারীপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক ইজিবাইক চালক নিহত হয়েছেন। বুধবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার মঠেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দিলে পুড়ে যায় বাসটি। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ও ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে দিদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস খুলনা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি রাত সাড়ে ৯ টার দিক মাদারীপুর সদর উপজেলার মঠেরবাজার এলাকায় আসলে একটি ইজিবাইককে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় চালক। গুরুতর আহত হয় বাসের যাত্রীসহ ১৫ জন। তাদেরকে উদ্ধার করে মাদারীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় মাদারীপুর-শরিয়তপুর-চাঁদপুর মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসে আগুন ধরিয়ে দেয়। এতে বাসটি পুড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস ও পুলিশ। বেপরোয়া গতির কারণেই এ দুর্ঘটনা বলে অভিযোগ এলাকাবাসীর।


আরও খবর



বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর শুরুর সময়ে এসে ঢাকা দলের ফ্র্যঞ্চাইজি কিনে নেন মিনিস্টার গ্রুপ। গুছানো দলের মালিক হয়ে শেষ মুহুর্তের কাজগুলো সেরে নিচ্ছে ফ্র্যাঞ্চাইজিটি। বিপিএল শুরু হতে বাকি আর চার দিন। তার আগে সোমবার সন্ধ্যায় উন্মোচন করা হয় দলের জার্সি।

'মিনিস্টার ঢাকা' নামে দলটির অধিনায়ক করা হয়েছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। এদকই দলে রয়েছেন দেশের ইতিহাসের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। এ ছাড়াও রয়েছে জাতীয় দল, দলের বাইরের এক ঝাঁক ক্রিকেটার।

মিনিস্টার ঢাকা দল:

সরাসরি চুক্তি : মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে দেশি : তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফী বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান এবং এবাদত হোসেন।

ড্রাফট থেকে বিদেশি : মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান)।

 

 

নিউজ ট্যাগ: বিপিএল

আরও খবর

ফিফা বর্ষসেরা পুরস্কারের তালিকা

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




আইডি কার্ড দিয়ে টিকা নিতে পারবে শিক্ষার্থীরা

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়ার ক্ষেত্রে আর নিবন্ধন লাগবে না। ১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী আইডি কার্ড নিয়ে করোনার টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারো আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড অথবা ভর্তি ফরম দেখালে টিকা দেওয়া হবে। ১২ বছরের বেশি বয়সী যেকোনো শিক্ষার্থী টিকা কেন্দ্রে গেলে টিকা পাবে।

এছাড়া আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না বলেও জানান তিনি। ডা. দীপু মনি বলেন, যেভাবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো চলছিল; সেভাবেই চলবে। ১২ জানুয়ারির মধ্যে যারা এক ডোজ টিকা দেবে তারা ক্লাসে আসবে, বাকিরা অনলাইনে ক্লাস করবে আর অ্যাসাইনমেন্ট জমা দেবে। সবার অন্তত এক ডোজ টিকা নেওয়া হলে তারপর থেকে তারা সশরীরে ক্লাস করতে পারবে।


আরও খবর



স্প্যানিশ সুপার কাপে আজ মুখোমুখি হবে রিয়াল-বার্সেলোনা

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বছরের প্রথম আজ মুখোমুখি এল-ক্লাসিকো। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

রিয়াদের প্রিন্স ফয়সাল স্টেডিয়ামে খেলাটি শুরু হবে রাত একটায়। মৌসুমে বিপরীত অভিজ্ঞতার ভিতর দিয়ে যাচ্ছে দুদল। লা লিগায় রিয়াল থেকে ১৭ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা। বিদায় নিয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকেই। সুপার কাপকেই ভাগ্য বদলের হাতিয়ার বানাতে চান ব্লগ্রানা কোচ জাভি।

আর ফুরফুরে মেজাজে লস-ব্লাঙ্কোস শিবির। লিগের শীর্ষস্থানসহ সেরা মধ্যমাঠ ও স্ট্রাইকারদের ফর্ম, কৌশল আঁটা সহজ করে দিয়েছে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তিকে।

 


আরও খবর

উন্মোচন করা হল ঢাকা দলের জার্সি

সোমবার ১৭ জানুয়ারী ২০২২