Logo
শিরোনাম

একটু চিকন হওয়ার চেষ্টা করছি : দীঘি

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ.. কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার এই কয়েক চরণ নিজের ইনস্টাগ্রাম বায়োতে যুক্ত করে রেখেছেন জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। কবিতার মতো দীঘির জীবনছন্দ মিলিয়ে চলছে, তবে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান না খোলায় স্টামফোর্ড কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর মন বেশ কিছুটা খারাপ।

নিজের প্রথম কাবুলিওয়ালা সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল। দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে নায়িকা তকমা লেগেছে চলতি বছরের মার্চে। মুক্তি পেয়েছে তাঁর অভিনীত প্রথম সিনেমা তুমি আছো তুমি নেই। এরপর টুঙ্গিপাড়ার মিয়া ভাই শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।

এই মন খারাপকে পাস কাটিয়ে দীঘি মন দিয়েছেন শরীরচর্চায়। এনটিভি অনলাইনের সঙ্গে এক আলাপচারিতায় জনিয়েছেন, দৈনিক প্রায় দুই ঘণ্টা জিম করছি, সপ্তাহে  পাঁচ দিন করার চেষ্টা করি।

জিমের এমন রুটিন শুনে দীঘির কাছে জানতে চাওয়া, ওজন কত কমল? দীঘির উত্তর, সেটা একেবারে টার্গেট পূরণ করে জানাব। সেই টার্গেট কত? উত্তর এলো, সর্বনিম্ন আট থেকে নয় কেজি।

তা এত কষ্ট করে জিম করছেন, কোনো বিশেষ কাজের জন্য নাকি? এই প্রশ্নে দীঘি যে রহস্যঘেরা উত্তর দিয়েছেন, তা মজার। দীঘির ভাষ্যটা এমন, সবার চোখে তো মোটা, তাই একটু চিকন হওয়ার চেষ্টা আর কি।



আরও খবর



ভরপুর যৌনতায় ভরা তাপসী পান্নুর আসন্ন ছবি ‘হাসিন দিলরুবা’

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সোমবার মুক্তি পেল তাপসী পান্নুর বহু প্রতীক্ষিত ছবি হাসিন দিলরুবার টিজার। আর রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গেই ছবির ঝলক ইতিমধ্যে ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ছবির টিজারই বলে দিল এই হাসিনা দিলরুবার কাহিনি জুড়ে থাকবে অপরাধ, যৌনতার ভরপুর মিশেল। ২রা জুলাই ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে এই সিনেমা।

এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন বিনিল ম্যাথু। আর প্রযোজকে ভূমিকায় রয়েছেন আনন্দ এল রাই। টিজার দেখাই আন্দাজ করা যাচ্ছে ছবিতে তাপসীকে রোম্যান্স করতে দেখা যাবে বিক্রান্ত মেসি এবং হর্ষবর্ধন রানের সঙ্গে। মাত্র ৩০ সেকেন্ডের এই টিজারের শুরুতেই তাপসীকে দেখা গেল একটি ট্রেন থেকে নামতে। এরপর একের পর এক রহস্য-রোমাঞ্চে ভরপুর দৃশ্য। টিজারে বিক্রান্ত ও তাপসীর বিয়ের ঝলকও উঠে এসেছে।

ভালোবাসার সঙ্গে জড়িত তিনটে বিষয় দেখা যাবে এই ছবিতে। তা হল কাম, আবেশ এবং প্রতারণা। আর এসবের সঙ্গে মিশে যাবে খুনও। এর আগে এই ছবিকে মার্ডার মিস্ট্রির সঙ্গে টুইস্টেড লাভ স্টোরি বলে আখ্যা দিয়েছিলেন ছবির প্রযোজক। হাসিন দিলরুবা সম্পর্কে আনন্দ এল রাই জানিয়েছেন, এটি একটি রহস্যে ভরপুর প্রেমকাহিনি, এটাকে কোনও নির্দিষ্ট জঁর মধ্যে বেঁধে ফেলা যাবে না। আশা করছি এই ধরণের একটা চিত্রনাট্য মানুষ পছন্দ করবে।


নিউজ ট্যাগ: তাপসী পান্নু

আরও খবর



১২০ বছর বাঁচবে মানুষ

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আয়ু বাড়ানোর একটি গবেষণায় সফল হয়েছেন বিজ্ঞানীরা। গবেষণাগারে বিশেষ একটি প্রোটিনের সাহায্যে ইঁদুরের আয়ু বাড়াতে সক্ষম হয়েছেন তারা। এখন এই গবেষণার গবেষকরা বলছেন, একই পদ্ধতি ব্যবহার করে মানুষের আয়ুও বাড়ানো সম্ভব হবে। সেক্ষেত্রে মানুষ ১২০ বছর পর্যন্ত বাঁচতে পারে। খবর রাশিয়া টুডের।

ইসরায়েলের বার-ইলান বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এই গবেষণা চালিয়েছেন। এই গবেষণার নেতৃত্ব দিয়েছেন অধ্যাপক হেইম কোহেন। গবেষণাগারে ইঁদুরকে এসআইআরটি৬ প্রোটিনের সরবরাহ বাড়িয়ে দেন বিজ্ঞানীরা। এই প্রোটিন বার্ধক্য নিয়ন্ত্রণ করে। তাই বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই প্রোটিন কমতে থাকে।

২৫০টি ইঁদুরের শরীরে এই প্রোটিন বাড়িয়ে দেন বিজ্ঞানীরা। এরপর বিস্ময়কর ফলাফল পান তারা। বিজ্ঞানীরা জানান, এর ফলে ওই ইঁদুরগুলোর আয়ু ২৩ শতাংশ বেড়ে যায়। এর পাশাপাশি সেগুলো আরও তারুণ্যদীপ্ত এবং সাধারণ ইঁদুরের তুলনায় অধিক ক্যানসার প্রতিরোধী হয়ে উঠেছে।

ন্যাচার কমিউনিকেশন্স জার্নালে সম্প্রতি এই গবেষণা প্রকাশিত হয়েছে। অধ্যাপক হেইম বলেন, ইঁদুরের মধ্যে আমরা যে পরিবর্তন লক্ষ্য করেছি তা মানুষের মধ্যেও হয়তো আনা সম্ভব হবে। আর যদি এটা করা যায় তাহলে তা খুবই উত্তেজনাকর হবে।যদি আয়ু বাড়াতে মানুষের শরীরেও এই প্রোটিনের মাত্রা বাড়িয়ে দেয়া হয় তাহলে গড় আয়ু ১২০ বছর পর্যন্ত হবে। 


আরও খবর



ত্ব-হার নিখোঁজ হওয়া নিয়ে যা জানালেন তার স্ত্রী

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আকুতি জানিয়েছেন তার স্ত্রী সাবিকুন্নাহার। তিনি বলেন, তিনি নিরীহ মানুষ, ভুল বোঝাবুঝি হতে পারে। তাকে আমার কাছে ফিরিয়ে দিন, নয়তো আমাকে তার কাছে নিয়ে যান। এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

বুধবার (১৬ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটের (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সাবিকুন্নাহার বলেন, যদি সত্যিকার অর্থে তিনি কোনও অপরাধে যুক্ত থাকেন তাহলে রাষ্ট্রীয় আইনে তার বিচার হোক। আমি কিছু বলবো না। তিনি কোনও দলের সঙ্গে যুক্ত নন। আমি এবং কিছু যুবক ছাড়া তার পাশে এই মুহূর্তে কেউ নেই।

আদনানের স্ত্রী জানান, ব্যক্তিগত কোনও কাজে তিনি যাননি। রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পথে বিকেল ৪টার দিকে তার সঙ্গে ফোনে কথা হয়। দুটি মোটরসাইকেল তাদের অনুসরণ করছিল। তিনি (ত্ব-হা) বলছিলেন, দোয়া করো যেন কিছু না হয়। এর ২০ থেকে ২৪ মিনিট পর ফোন করে জানান বাইকগুলো চলে গেছে। খুতবা ও বক্তব্যে জিওপলিটিক্স নিয়ে কথা বলতেন আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। এছাড়া  ফিলিস্তিন-ইসরায়েল ইস্যুতেও কথা বলতেন তিনি। আমার মনে এখন অনেক কিছু মনে হয়। তিনি জিও পলিটিক্স নিয়ে কথা বলতেন। ইন্টারন্যাশনাল গোয়েন্দাদের বিষয় হতে পারে।

তিনি স্বামীর সন্ধান দাবি করেন বলেন, আমি বিশ্বাস করি আইনশৃঙ্খলা বাহিনী চাইলে দুই ঘণ্টার মধ্যে আমার স্বামীর সন্ধান দিতে পারবেন। যদি দিতে না পারেন অন্তত আমাকে তার কাছে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। আমি আর পারছি না, শারীরিক ও মানসিকভাবে আমি বিপর্যস্ত।


আরও খবর



গণপরিবহনে স্বাস্থ্যবিধির বালাই নেই, নেয়া হচ্ছে বাড়তি ভাড়া

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর গণপরিবহনগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অতিমারি করোনার লাগাম টানতে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনের কথা থাকলেও অনেক বাসেই সে নিয়মের তোয়াক্কা করা হচ্ছে না। সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গাদাগাদি করে পরিবহন করা হচ্ছে যাত্রী। তবে নির্দেশনা অনুযায়ী বাড়তি ৬০ শতাংশ ভাড়া তারা ঠিকই আদায় করছেন। এ নিয়ে যাত্রীদের মধ্যে দেখা গেছে ক্ষোভের বহিঃপ্রকাশ।

সোমবার (৩১ মে) রাজধানীর মিরপুর, ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, গুলিস্তান ও মতিঝিলসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে গণপরিবহনের এমন চিত্র দেখা গেছে।

কিছু কিছু বাসে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের গন্তব্যে যেতে দেখা গেলেও অধিকাংশ বাসে গাদাগাদি করে যাত্রীদের চলাচল করতে দেখা গেছে। অনেকের মুখে মাস্ক পরতে দেখা যায়নি। স্বাস্থ্যবিধি মানাতে বাস শ্রমিকদের মধ্যে দেখা যায়নি কোন তৎপরতা। বেশিভাগ বাসচালক ও হেলপাররা ব্যবহার করছেন না মাস্ক। ক্যামেরা দেখলেই শুরু হয় মাস্ক পড়ার তোড়জোড়। এদিকে, যাত্রীদের অভিযোগ, বাসে অতিরিক্ত যাত্রী উঠানো হলেও সঙ্গে আদায় করা হয় অতিরিক্ত ভাড়াও।

বেসরকারি কোম্পানিতে চাকরি করেন আব্দুল গণি। প্রতিদিন মিরপুর থেকে গণপরিবহনে করে যাতায়াত করেন মতিঝিলে। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহনে চলাচলের বিষয়টি শুধুমাত্র খাতা কলমেই আছে। বাসে কোনো সুরক্ষা সামগ্রী দেয়া হচ্ছে না। স্বাস্থ্য সুরক্ষার জন্য ন্যূনতম স্যানিটাইজারও দেয়া হচ্ছে না। আমাদের ঘাড়ের ওপর যাত্রী পরিবহন করা হচ্ছে। অথচ বেশি ভাড়াই আদায় করা হচ্ছে।

মিরপুর থেকে যাত্রাবাড়ীগামী খাজাবাবা পরিবহনের বেশ কয়েকজন যাত্রী মাস্ক পড়েননি। কেন পড়েননি জানতে চাইলে তারা বলেন, এতোক্ষণ মাস্ক পড়েছিলাম। যে গরম পড়ছে শ্বাস নিতে কষ্ট হয়। তাই একটু মাস্ক খুলেছি।

বাসে কেনো নিয়ম না মেনে যাত্রী পরিবহন করা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে বিহঙ্গ পরিবহনের হেল্পার নওশাদ আলী বলেন, যারা একই পরিবারের তারাই কেবল দুই সিটে একসঙ্গে বসেছে। এছাড়া অন্য যাত্রীরা আলাদা আলাদা সিটে বসছে।

তবে যাত্রীদের কাছে জানতে চাওয়া হলে তারা কেউই কারো পরিচিত নন বলে জানান। এসময় প্রশ্ন এড়িয়ে গিয়ে ওই বাস হেল্পার বলেন, ভাই অফিস টাইম এখন। আমরা কি করবো? যাত্রীরা আমাদের ঠেলে বাসে উঠে যায়। তারা বাসে উঠে গেলে তো আমরা নামায়ে দিতে পারি না।

নিউজ ট্যাগ: গণপরিবহন

আরও খবর



একজন ১ হাজারেরও বেশি নারীকে বিদেশে পাচারে জড়িত

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতে পাচার হওয়া এক কিশোরী ৩ মাসের নির্যাতন ও বন্দিদশা থেকে পালিয়ে দেশে ফিরে হাতিরঝিল থানায় মামলা করেছেন। এই পাচারচক্রে জড়িত ৩ আসামিকে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের একজন ১ হাজারেরও বেশি নারীকে বিদেশে পাচারে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানা গেছে।

বুধবার (২ জুন) ভোরে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির তেজগাঁও বিভাগের হাতিরঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার হাফিজ আল ফারুক।

তিনি জানান, আজ সকাল ৯টা ৫০ মিনিটের দিকে সংবাদ সম্মেলন করে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে।

নিউজ ট্যাগ: নারী পাচার

আরও খবর