Logo
শিরোনাম

এমএফএস ব্যবহার করে ৩০০ কোটি টাকা পাচার

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) ব্যবহার করে কোটি কোটি টাকা হুন্ডি করছে একাধিক চক্র। এমন একটি চক্র এমএফএস ব্যবহার করে চার মাসে তিন কোটি টাকা হুন্ডি করেছে। এমএফএস'র দুই হাজার এজেন্ট সিমের মাধ্যমে প্রতি মাসে ২০০ থেকে ৩০০ কোটি টাকার লেনদেনের তথ্য পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফাইনান্সিয়াল ক্রাইম এবং সাইবার ক্রাইম ইউনিট। সোমবার রাতে কুমিল্লা ও ঢাকায় অভিযান চালিয়ে এমন একটি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। 

সিআইডি বলছে, গ্রেফতাররা হুন্ডি ব্যবসা করে এবং অবৈধভাবে হুন্ডির মাধ্যমে বিদেশে অর্থপাচার ও বিদেশে অবস্থানরত ওয়েজ আর্নারদের কষ্টার্জিত অর্থ বিদেশ থেকে বাংলাদেশে না এনে স্থানীয় মুদ্রায় মূল্য পরিশোধ করার মাধ্যমে অর্থ পাচার করে আসছে।  

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া। 

তিনি বলেন, গ্রেফতার চক্রের সদস্যরা হলেন- মীর মোঃ কামরুল হাসান শিশির (২৮), খোরশেদ আলম (৩৪), মো. ইব্রাহিম খলিল (৩৪), কাজী শাহ নেওয়াজ (৪৬), মো. আজিজুল হক তালুকদার (৪২) ও মো. নিজাম উদ্দিন (৩৫)।

সিআইডি প্রধান বলেন, সংঘবদ্ধ হুন্ডিচক্র প্রবাসী বাংলাদেশীদের উপার্জিত বৈদেশিক মুদ্রা সংগ্রহ করে তা বাংলাদেশে না পাঠিয়ে ওই বৈদেশিক মুদ্রার সমপরিমাণ মূল্যে স্থানীয় মুদ্রায় পরিশোধ করে। এ কাজে অপরাধীরা তিনটি গ্রুপে বিভক্ত হয়ে কাজটি করে থাকে। 

প্রথম গ্রুপ বিদেশে অবস্থান করে প্রবাসীদের কাছ থেকে বৈদেশিক মুদ্রা সংগ্রহ করে, দেশ থেকে যারা টাকা পাচার করতে চায় তাদেরকে দেয়। দ্বিতীয় গ্রুপ পাচারকারী ও তার সহযোগীরা দেশীয় মুদ্রায় ওই অর্থ এমএফএসের এজেন্টকে প্রদান করে। তৃতীয় গ্রুপ তথা এমএফএসের এজেন্ট কর্তৃক বিদেশে অবস্থানকারীর কাছ থেকে প্রাপ্ত এমএফএসের নম্বরে দেশিয় মুদ্রায় মূল্য পরিশোধ করে। 

চক্র দুটি প্রতিনিয়ত অবৈধভাবে এমএফএস ব্যবহার করে ক্যাশ ইনের মাধ্যমে কোটি কোটি টাকা হুন্ডি করছে। গত এপ্রিল মাস থেকে আগস্ট পর্যন্ত প্রতিটি চক্র প্রায় ৩ কোটি টাকা হুন্ডি করেছে।

সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া আরও বলেন, মোহাম্মদ খোরশেদ আলমের মালিকানাধীন কুমিল্লার লাকসামে অবস্থিত বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজ জে এ এন্টারপ্রাইজের দুই হাজার এজেন্ট সিমের মাধ্যমে প্রতি মাসে ২০০ থেকে ৩০০ কোটি টাকার লেনদেন হয়। সিআইডি সন্দেহজনক দুটি এজেন্ট সিম নিয়ে কাজ করে যার মাধ্যমে গত ৬ মাসে ৩ কোটি টাকার সন্দেহজনক লেনদেনের তথ্য পায়। এ দুইটি সিম নিয়ে কাজ করতে যেয়ে এরকম আরো ১১টি এজেন্ট সিমের সন্ধান পায় সিআইডি যাদের মাধ্যমে এরকম সন্দেহজনক তথা ডিজিটাল হুন্ডির তথ্য রয়েছে। ২ হাজার এজেন্ট সিমের বেশ কিছু এজেন্ট সদস্য হুন্ডির মতো অবৈধ কাজে সরাসরি জড়িত। 


আরও খবর

দেশে ১০ মাসে ধর্ষণের শিকার ৮৩০

রবিবার ২৭ নভেম্বর ২০২২

জঙ্গি ছিনতাই : রিমান্ডে ১০ আসামি

সোমবার ২১ নভেম্বর ২০২২




রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৪

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে ৪৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার (১৬ নভেম্বর) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপি জানায়, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১৪ হাজার ৭৪২টি ইয়াবা, ৬.২ গ্রাম হেরোইন, ১ হাজার ৪৯২ ক্যান বিয়ার, ৬৬ কেজি ৯৫০ গ্রাম গাঁজা এবং ৬৫০টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৭টি মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



সৌদির হারে বিপদ বাড়ল আর্জেন্টিনার

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুরো ম্যাচে খেললো সৌদি আরব। কিন্তু গোল আদায় করে নিলো পোল্যান্ড। জিয়েলিনস্কি এবং রবার্ট লেওয়ানডস্কির গোলে ২-০ ব্যবধানে সৌদি আরবকে হারিয়ে আর্জেন্টিনার ওপর চাপ বাড়ালো পোল্যান্ড। এই গ্রুপের পরের ম্যাচে মেক্সিকোর সঙ্গে অবশ্যই জিততে হবে আর্জেন্টিনাকে। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে ওই ম্যাচে জিততেই হবে লিওনেল মেসিদের।

প্রথম ম্যচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছিল সৌদি আরব। একই গ্রুপে পরের ম্যাচে পোল্যান্ড এবং মেক্সিকো গোলশূন্য ড্র করে। যার ফলে, আর্জেন্টিনার ওপর এমনিতেই চাপ বেড়ে যায়। আজ সৌদি আরব জিতলে আর্জেন্টিনার জন্য সুবিধা হতো। কিন্তু পোল্যান্ড জেতার কারণে হিসেবটা জটিল হয়ে গেলো।

‘সি’ গ্রুপে এখন ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো পোল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সৌদি আরব এবং আগের ম্যাচ ড্র করার কারণে মেক্সিকোর পয়েন্ট ১। তারা তৃতীয় এবং শেষ দলটি আর্জেন্টিনা।

দ্বিতীয় রাউন্ডে যেতে হলে মেক্সিকোর বিপক্ষে জিততেই হবে। ড্র করা কোনোভাবেই নিরাপদ নয় আর তাদের জন্য। অথচ, প্রথম ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে যেভাবে খেলেছিলো মেক্সিকানরা, সেটাই আর্জেন্টিনার জন্য বিপজ্জনক। মেক্সিকো গোলরক্ষক গুইয়ার্মো ওচোয়া রবার্ট লেওয়ানডস্কির পেনাল্টি শট ফিরিয়ে দিয়েছিলেন।

ম্যাচের শুরু থেকে দারুণ আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সৌদি আরব। একের পর এক আক্রমণে পোলিশ রক্ষণদুর্গ তছনছ করে দিতে থাকে। বেশ কয়েকবার গোলের দারুণ সুযোগও তৈরি করে তারা। কিন্তু শেষ মুহূর্তে সে সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা। বিশেষ করে পোল্যান্ডের গোলরক্ষক ওজিয়েক সিজিসনি সৌদি আরবের বেশ কয়েকটি আক্রমণ রুখে দেন।

১৪ মিনিটেই এগিয়ে যেতে পারতো সৌদি। মোহাম্মদ কানো সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সের মধ্যে নিয়ে গিয়ে শট নেন। কিন্তু সিজিসনি অসাধারণ দক্ষতায় বলটি রক্ষা করেন। এ সময় কিছুক্ষণ দু’দলের খেলোয়াড়রাই শারীরিক প্রতিদ্বন্দ্বীতায় মেতে ওঠে। প্রচুর ফাউল হয়। যে কারণে রেফারিকে ৮ মিনিটের মধ্যে চারবার হলুদ কার্ড বের করে দেখাতে হয়।

২৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিল পোল্যান্ড। জিয়েলনস্কি কর্নার কিক নিলে ভেসে আসা বলে হেড করেন বিয়েলিক। তবে সৌদি ডিফেন্ডার আল সেহরি সেটিকে জালে প্রবেশ করতে দেননি।

৩৯ মিনিটে গোল করেন জিয়েলিনস্কি। একটি প্রতি আক্রমণে বল নিয়ে দ্রুত সৌদির বক্সের মধ্যে প্রবেশ করেন রবার্ট লেওয়ানডস্কি। ডিফেন্ডারদের সঙ্গে কাটিয়ে শেষে বল দেন জিয়েলিনস্কিকে। দারুণ এক শটে তিনি বলটি সৌদির জালে প্রবেশ করান।

৪৪ মিনিটে পেনাল্টি পায় সৌদি আরব। আল সেহরিকে ফাউল করেন বিয়েলেক্স। ভিএআর দেখে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক নিতে আসেন সালেম আল দাওসারি। কিন্তু গোলরক্ষক ওজিয়েক সিজিসনি বাম পাশে ঝাঁপিয়ে পড়ে বলটি ঠেকিয়ে দেন। ফিরতি বলে শট নেন আরেক সৌদি ফুটবলার। কিন্তু সেটিকেও অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক ওজিয়েক সিজিসনি।

দ্বিতীয়ার্ধেও অসাধারণ খেলেছিল সৌদি আরব। কিন্তু তাদের ভালো খেলা কোনো কাজে আসেনি। বরং, এই অর্ধেও গোল হজম করতে হয়েছিলো তাদের। ম্যাচের ৮২তম মিনিটে গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। বিশ্বকাপে লেওয়ানডস্কির এটাই প্রথম গোল। গত আসরেও খেলেছিলেন তিনি। কিন্তু কোনো গোল করতে পারেননি। এবারও মেক্সিকোর বিপক্ষে গোল তো দুরে থাক, পেনাল্টি পর্যন্ত মিস করেছিলেন তিনি।

ম্যাচের ৫৬ এবং ৬০ মিনিটের মাথায় দুর্দান্ত দুটি সুযোগ পেয়েছিলেন সালেম আল দাওসারি। কিন্তু ৫৬তম মিনিটে তার দুর্দান্ত শটটি ঠেকিয়ে গোল পোল্যান্ড গোলরক্ষক এবং ৬০ মিনিটের মাথায় তার কাছ থেকে বল পেয়ে একদম গোলমুখ থেকে আল বিরাকান বলটিকে পোস্টের ওপারে পাঠিয়ে দেন।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




চার বারের বিশ্বসেরা জার্মানির মুখোমুখি জাপান

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ১৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চার বারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি আজ জাপানের বিপক্ষে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার ম্যাচ দিয়ে শুরু করবে এবারের কাতার বিশ্বকাপ মিশন। এর আগে সবশেষ ২০১৪ সালের বিশ্বকাপ জয়ের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি জার্মান দল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকে। তারপর থেকেই যুবা খেলোয়াড়দের ওপর ভর করে তারা ধীরে ধীরে তাদের দলটিকে পুনর্গঠন করতে থাকে এবং এখন তারা আবার বিশ্ব ফুটবলের রাজার আসনে অধিষ্ঠিত হওয়ার জন্য প্রস্তুত। এবারের বিশ্বকাপে (স্বাগতিক দেশের পর) প্রথম দল হিসেবে কোয়ালিফাই করেছে এই জার্মানিই, যা তাদের শক্তিমত্তারই পরিচায়ক এবং অন্যদিকে, জার্মানির মতোই বিশ্বকাপে তাদের প্রথম প্রতিপক্ষ জাপানও একটি যুবা এবং শক্তিশালী দলই গঠন করেছে।

তবে বিশ্বকাপের আগে জার্মান একটি বড় ধাক্কা খেয়েছে অভিজ্ঞ মিডফিল্ডার মার্কো রিউসের ইনজুরির পর। এছাড়া ইনজুরির কারণে ফ্লোরিয়ান উইর্টজ এবং অভিজ্ঞ ফরোয়ার্ড টিমো ওয়ার্নারকে ছাড়াই বিশ্বকাপ খেলতে হচ্ছে তাদের। কিন্তু জার্মান তাদের অনুপস্থিতিতে দলে জায়গা দিয়েছে ২০১৪ সালের বিশ্বকাপ জয়ের নায়ক মারিও গোটজেকে।

অন্যদিকে জাপানের কথা বলতে গেলে, অভিজ্ঞ মায়া ইয়োশিদা এবং ইউটো নাগাতোমোকে নিয়ে ২৬ সদস্যের দল নিয়ে এবারের বিশ্বকাপে এসেছে। এছাড়া জাপানি মেসি খ্যাত দাইচি কামাদা রয়েছেন দলে। দলের ব্যাক লাইনে আছেন অভিজ্ঞ আর্সেনাল ডিফেন্ডার তাকিহিরো তোমিয়াসুকে।

এ খেলায় শক্তির দিক বিবেচনা করলে এগিয়ে থাকবে জার্মানি। তবে বিশ্বকাপে আসার আগে তাদের সাম্প্রতিক ফর্ম খুব একটা আশাব্যঞ্জক নয়। তাদের খেলা সর্বশেষ ছয়টি ম্যাচের মধ্যে তারা জিতেছে মাত্র একটিতে, চারটিতে করেছে ড্র এবং হেরেছে একটিতে। এত বড় টুর্নামেন্টের পূর্বে এমন সব ফলাফল এমনটিই ইঙ্গিত করে যে, তাদের প্রস্তুতি খুব একটা উচ্চমানের হয়নি।

সম্ভাব্য দুই দল

জার্মানি (ফরম্যাশন ৪-২-৩-১): টের স্টেগেন, কেহেরার, সুলে, রুডিগার, রাউম, কিমিখ, গুন্দোগান, মুলার, মুসিয়ালা, সানে, হাভার্টজ।

জাপান (ফরম্যাশন ৪-২-৩-১): শ্মিট, ইয়ামানে, তোমিয়াসু, ইতো, নাকায়ামা, এন্ডো, মরিতা, জুনিয়া ইতো, কামাদা, মিনামিনো, আসানো।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




টি-২০ বিশ্বকাপ

সেমিদেখে নিন, সেমিফাইনালে কার প্রতিপক্ষ কে?

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারত-জিম্বাবুয়ে ম্যাচের মধ্যদিয়ে শেষ হয়েছে সুপার টুয়েলভের খেলা। ইতোমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান।

গ্রুপ ওয়ান থেকে চ্যাম্পিয়ন হিসেবে নিউজিল্যান্ড এবং রানার্সআপ হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। তাদের অপেক্ষা ছিল গ্রুপ টু থেকে কারা উঠছে সেমিফাইনালে। অবশেষে তাদের অপেক্ষার পালা শেষ হয়েছে। এ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে ভারত ও রানার্সআপ হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান।

তবে পাকিস্তানের সেমিফাইনালে জায়গা করে নেয়াটা সহজ ছিল না। অলৌকিকভাবে তারা জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। অথচ পাকিস্তান সেমিফাইনাল খেলবে এমনটা রোববার সকালের শুরুতেও ভাবতে পারেননি দেশটির অধিকাংশ মানুষ। কিন্তু নেদারল্যান্ডস তাদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকের পরাজিত করে পাকিস্তানের সেমিতে যাওয়ার রাস্তা পুরোপুরি পরিষ্কার করে দেয়। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে সমীকরণটা দাঁড়ায় জিতলেই ফাইনাল নিশ্চিত হবে বাবর-আফ্রিদিদের। দক্ষিণ আফ্রিকা পরাজয়বরণ করায় জিম্বাবুয়ের বিপক্ষে নামার আগেই সেমিফাইনাল নিশ্চিত হয় ভারতের। 

বিশ্বকাপে খেলতে আসার আগে ভারত দেশের মাটিতে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজ হারায়। এবার সেমিফাইনালে সেই পুরনো প্রতিপক্ষকেই পেল ভারত। অন্যদিকে পাকিস্তানও বিশ্বকাপে খেলতে আসার আগে নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলে। যেখানে ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। কাকতালীয়ভাবে সেই নিউজিল্যান্ডই আবার পাকিস্তানের সেমিফাইনালের প্রতিপক্ষ।

ভারত ও পাকিস্তান সেমিফাইনালে নিজ নিজ ম্যাচে জয় পেলে ২০০৭ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আবারও দেখতে পাবে ফাইনালে ভারত-পাকিস্তানের দ্বৈরথ। অবশ্য সুপার টুয়েলভের ম্যাচে ভারত ৪ উইকেটে পাকিস্তানকে পরাজিত করেছিল। আর ২০০৭ বিশ্বকাপের ফাইনালেও পাকিস্তানকে হারিয়ে প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল ভারত।

সেমিফাইনাল এবং ফাইনালের সূচি:

প্রথম সেমিফাইনাল

নিউজিল্যান্ড বনাম পাকিস্তান, ৯ নভেম্বর (বুধবার), দুপুর ২টা, সিডনি।

দ্বিতীয় সেমিফাইনাল:

ভারত বনাম ইংল্যান্ড, ১০ নভেম্বর (বৃহস্পতিবার), দুপুর ২টা, অ্যাডিলেড ওভাল।

ফাইনাল:

প্রথম সেমিফাইনালের জয়ী দল বনাম দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দল, ১৩ নভেম্বর (রোববার), দুপুর ২টা, মেলবোর্ন।

উল্লেখ্য, সেমিফাইনাল ও ফাইনালে রয়েছে রিজার্ভ ডের ব্যবস্থা।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




শান্তিপূর্ণ পরিবেশে চলছে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩০জন দেখেছেন

Image

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ চলছে আজ সোমবার সকাল ৯ টায় জেলার নয়টি উপজেলার নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, নোয়াখালীতে জেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে আওয়ামী লীগের আব্দুল ওয়াদুদ ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১ নম্বর ওয়ার্ডে মাসুদুর রহমান ও ৯ নম্বর ওয়ার্ডে মহি উদ্দিন । 

এ কারণে আজ সোমবার শুধুমাত্র সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলার নয়টি উপজেলা ও আটটি পৌরসভার ১৩০৬ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচন করবেন।

সূত্র জানায়, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ ওয়ার্ড এর সদস্য পদে মোট ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ জন ও সাধারণ ওয়ার্ড এর সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকালে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জালাল উদ্দিন কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। একই চিত্র দেখা যায়, সোনাইমুড়ী উপজেলা পরিষদ মিলনায়তন কেন্দ্রে। সেখানেও ভোটারেরা নিরিবিলি পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোট প্রয়োগ করছেন। কেন্দ্রটিতে সকাল ৯টা থেকে বেলা পৌনে ১১ টা পর্যন্ত ৪৭ টি ভোট পড়েছে। এই কেন্দ্রের ভোটার সংখ্যা ১৪৬ জন। নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. ইসমাইল হোসেন বলেন, সকাল থেকে তার উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারেরা উৎসাহ নিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে সকাল থেকে তিনি নোয়াখালী সদর উপজেলার হরিনারায়নপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, বেগমগঞ্জের জালাল উদ্দিন কলেজ কেন্দ্র এবং সোনাইমুড়ী উপজেলা পরিষদের কেন্দ্র পরিদর্শন করেছেন। ভোটারেরা শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। কোথায় ও কোন সমস্যা চোখে পড়েনি। তবে প্রতিটি ভোটকেন্দ্রের নির্দিষ্ট সীমানার বাইরে উৎসুক মানুষজনের ভীড় লক্ষ্য করা গেছে।


আরও খবর