Logo
শিরোনাম

এমপি হাবিবের জামিন আদেশ প্রত্যাহার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৭৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের জামিন আদেশ প্রত্যাহার করা হয়েছে। বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি আশিষ রঞ্জন দাশের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

এর আগে গত ২৮ এপ্রিল হাইকোর্টের এ বেঞ্চ থেকে গোপনে জামিন নেন হাবিব। হাবিবুল ইসলাম হাবিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি। হাইকোর্টের জামিন আদেশ নিয়ে যশোর কারাগারে থেকে তাকে বের করার তোড়জোড় চলছিল। তবে জামিনের বিষয়টি অবগত ছিল না অ্যাটর্নি জেনারেলের কার্যালয়।

গতকাল মঙ্গলবার হঠাৎ অ্যাটর্নি জেনারেলের কার্যালয় তার জামিন পাওয়ার বিষয়টি জানতে পারে। খবর পেয়ে নড়েচড়ে বসেন কর্মকর্তারা। সংশ্লিষ্ট বেঞ্চের ওই সময়ে দায়িত্বপ্রাপ্ত দুজন ডেপুটি অ্যাটর্নি জেনারেলের (ডিএজি) কাছে তাৎক্ষণিক লিখিত ব্যাখ্যা চান অ্যাটর্নি জেনারেল।

কেন তার (এমপি হাবিব) জামিন পাওয়ার বিষয়টি জানানো হয়নি তা লিখিত ব্যাখ্যায় জানতে চাওয়া হয়। নজরে আনা হয় সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের। এরই পরিপ্রেক্ষিতে শুধু হাবিবুল ইসলাম হাবিবের জামিন পাওয়ার বিষয় শুনানির জন্য বুধবার দুপুর ১২টায় হাইকোর্ট বেঞ্চ বসেন। এর পর জামিন আদেশ প্রত্যাহারের আদেশ দেন। 


আরও খবর