Logo
শিরোনাম

এনএসইউ ৪ ট্রাস্টির জামিন আবেদন শুনতে আদালতের অস্বীকার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

৩০৪ কোটি টাকার মানি লন্ডারিং মামলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের চার সদস্যের জামিন আবেদনের শুনানি করতে অস্বীকার করেছে আদালত। আসামিরা হলেন এমএ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহান।

সোমবার এ মামলায় জামিন চেয়ে তাদের আইনজীবীরা পৃথক চারটি আবেদন জমা দিলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম এমরুল কায়েশ এ আদেশ দেন।

বিচারক আসামিপক্ষের আইনজীবীদের বলেন, যেহেতু হাইকোর্ট তাদের জামিন আগে নাকচ করে দিয়েছে এবং বিষয়টি তার সাথে বিচারাধীন, তার এ বিষয়ে শুনানির এখতিয়ার নেই । বিচারক অবশ্য মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ জুন দিন ধার্য করেছেন।

একই বিচারক গত ২৩ মে দুর্নীতি দমন কমিশনকে এ মামলায় একদিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

২২ মে, হাইকোর্ট তাদের আগাম জামিনের আবেদন খারিজ করে এবং মামলার বিষয়ে শাহবাগ পুলিশকে অবিলম্বে তাদের গ্রেপ্তার করে ২৪ ঘন্টার মধ্যে বিচারিক আদালতে হাজির করার নির্দেশ দেয়।

এর আগে গত ৫ মে এনএসইউর ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন আজিম উদ্দিন আহমেদসহ চার আসামির বিরুদ্ধে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপারসের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালীকেও আসামি করা হয়।

নিউজ ট্যাগ: এনএসইউ

আরও খবর



নারায়ণগঞ্জে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার

প্রকাশিত:রবিবার ১২ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারায়ণগঞ্জের বন্দর থেকে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার করা হয়েছে। শনিবার বিকালে বন্দরের নবীগঞ্জ গার্লস স্কুলের পেছনে জনৈক শাহিন ও নাসির মিয়ার পরিত্যক্ত জায়গায় থেকে ওই মাথার খুলিটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে বন্দর ফাঁড়ি পুলিশ ।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার বিকালে নবীগঞ্জ পূর্বপাড়া এলাকার স্থানীয় বাসিন্দা জনৈক শাহিন ও নাসির মিয়ার পরিত্যক্ত জায়গায় অজ্ঞাত মানুষের মাথার খুলি দেখতে পেয়ে বন্দর থানা পুলিশকে খবর দেওয়া হয়।

পরে বন্দর ফাঁড়ি উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমানসহ সঙ্গীয় ফোর্স খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করার পর মাথার খুলিটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা গণমাধ্যমকে জানান, অজ্ঞাত মানুষের মাথার খুলি উদ্ধারের ঘটনায় থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। সেইসাথে পুলিশের অনুসন্ধান অব্যাহত রয়েছে।


আরও খবর



গরমে ত্বকের যত্নে কী ব্যবহার করবেন?

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুধ-শশার প্যাক- একটা শশা নিয়ে দুটো টুকরো করে নিন। শশার মধ্যে ২ টেবিল চামচ দুধ বা গুঁড়ো দুধ ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। ভাল করে মিশিয়ে সারা মুখে, গলায়, হাতে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা জলে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে শুকনো করে মুছে নিন। 

অ্যালোভেরা: বাড়িতে অ্যালোভেরার গাছ থাকলে ভাল, না হলে দোকান থেকে কেনা অ্যালোভেরার জেলও চলবে। মুখে অ্যালোভেরা জেল লাগিয়ে শুকোনো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ঠান্ডা জলে ধুয়ে নিন।  তবে আপনার যদি সেনসিটিভ স্কিন হয়ে থাকে তাহলে অ্যালোভেরা পাতার সবুজ অংশ সরিয়ে জেলটা জলে ভিজিয়ে রাখুন তারপর সেটা ব্যবহার করুন।

বেকিং সোডা: তিন টেবিলচামচ জলে এক টেবিলচামচ বেকিং সোডা যোগ করে পেস্ট বানিয়ে নিন। এটা মুখে লাগিয়ে রাখুন, শুকিয়ে না যাওয়া অব্দি রাখুন, পুরোপুরি শুকিয়ে গেলে তবেই ধুয়ে ফেলুন।

কলার মাস্ক : সময়ের অভাবে খেতে ভুলে যান? ত্বকের যত্নের একটা বড় অংশ হল খাবার তাই খাবার খেতে ভুলবেন না। তবে বাড়িতে কলা পুরোনো হয়ে কালো হয়ে গেছে? তাহলে তার সঙ্গে মেশান এক টেবিলচামচ মধু, দু'ফোঁটা লেবুর রস। ১৫ মিনিট  মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এরপর হালকা ময়শ্চারাইজার মেখে নিন। এতে আপনার ত্বক উজ্জল হবে।

টোমাটো: টোমাটো মুখের বাড়তি তেল শুষে নিয়ে ব্ল্যাকহেডস, ব্রণ দূরে রাখে। একটা মাঝারি টোমাটো আধখানা করে কেটে মুখে মাখুন।  ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সময় বার করে সপ্তাহে একদিন করলেই দারুণ ফল পাবেন।

অলিভ অয়েল: এই গরমেও অনেকের ঠোঁট ফেঁটে যায়, সেক্ষেত্রে অলিভ অয়েল তাঁরা সাধারণ লিপ বামের বদলে বেছে নিন অলিভ অয়েল মাস্ক। অলিভ অয়েলের সঙ্গে নারকেল তেল আর একভাগ মধু মিশিয়ে ঠোঁটে লাগিয়ে সারা রাত রেখে দিন, ঠোঁট তুলতুলে নরম থাকবে। 

লেবুর রস: পাতি লেবুর গুন নিয়ে আলাদা করে কিছু বলার অপেক্ষা রাখে না। পাতি লেবুতে ভিটামিন সি থাকায় এর গুন সমৃদ্ধ।   সাধারণ পাতিলেবুর রসের সঙ্গে ব্যাসন মিশিয়ে মুখে লাগিয়ে কিছুক্ষণ  রেখে দিন।  লেবুর রস, গোলাপজল আর গ্লিসারিন সমান পরিমাণে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলবেন। পাতিলেবুর রস ব্রণ, গরমের ফুসকুড়ি কমিয়ে ত্বক সুস্থ রাখাবে। 


আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




ভারতে ফের ১৪ দিনের জেল হেফাজতে পি কে হালদার

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারসহ অভিযুক্ত ছয় জনকে ফের ১৪ দিনের জেল হেফাজতে নির্দেশ দিয়েছেন কলকাতার নগর দায়রা আদালত।

আজ মঙ্গলবার (২১ জুন) ১২টার কিছু পরে স্পেশাল সিবিআই কোর্ট-৩ এ অভিযুক্তদের সকলকে তোলা হয়। কিন্তু আসামিদের আইনজীবীরা উপস্থিত থাকলেও প্রায় এক ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী উপস্থিত হননি। পরে বিচারক জীবন কুমার সাধু ফের অভিযুক্তদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

সেক্ষেত্রে আগামী ৫ জুলাই ফের অভিযুক্তদের আদালতে তোলা হবে। এদিন ইডির আইনজীবীর অনুপস্থিতিতে তদন্তকারী কর্মকর্তা হিসেবে পিটিশনে স্বাক্ষর করেন আইনজীবী বিজয় কুমার।

উল্লেখ্য, গত ১৪ মে অশোকনগর, কলকাতাসহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে বাংলাদেশে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলার পলাতক আসামি পি কে হালদারসহ ছয়জনকে গ্রেফতার করেন ইডির কর্মকর্তারা। এরপর কয়েক দফায় রিমান্ড ও জেল হেফাজতে নিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে ইডির হাতে।

ইডির তদন্তকারী কর্মকর্তারা জেনেছেন, পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদার ওরফে শিবশঙ্কর হালদার আদতেই একই ব্যক্তি। ভারতে তিনি শিবশঙ্কর হালদার নামেই পরিচিত এবং এই নামে রয়েছে তার জমি, ফ্ল্যাট, ব্যঙ্ক অ্যাকাউন্টসহ বিভিন্ন সম্পত্তি।


আরও খবর



বাংলাদেশ যাত্রা শিল্প ও শিল্পী উন্নয়ন পরিষদ রাজশাহী জেলার আত্মপ্রকাশ

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ১২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

একুশ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের মাধ্যমে নতুন এই সংগঠনটি আত্মপ্রকাশ করেছে। এর আগে প্রায় দেড়শতাধিক নেতাকর্মী বাংলাদেশ যাত্রা ফেডারেশন , রাজশাহী শাখা থেকে পদত্যাগ করেন। নতুন এই কমিটি গঠনের আগে সংগঠনের গঠনতন্ত্র পড়ে শোনান সভার প্রধান আলোচক মাহফুজ হোসেন।

কমিটি গঠনের অনুষ্ঠানটি দুভাগে ভাগ করে আলোচনা সভা অনুষ্ঠীত হয়। নতুন এই কমিটিতে যারা যোগদান করেছেন তাদের প্রায় দেড়শতাধিক নেতাকর্মী যাত্রাফেডারেশন থেকে পদত্যাগের মাধ্যমে নতুন এই কমিটিতে যোগদান করেন।

আলোচনা সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আনিছুর রহমান, সাবেক অধ্যক্ষ, হাটকানপাড়া জোবেদা ডিগ্রী কলেজ, দূর্গাপুর, রাজশাহী। বিশেষ অতিথী ছিলেন জনাব মোৎ মিজানুর রহমান, চেয়ারম্যার,৭ নং জয়নগর ইউপি, রাজশাহী।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন মোঃ মাহফুজ হোসেন,যাত্রাব্যক্তিত্ব, ও সাবেক সাধারন সম্পাদক, দলিল লেখক সমিতি, পবা, রাজশাহী।বিশেষ আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন আফসারুজ্জমান রনি, যাত্রানায়ক।আরও বক্তব্য রাখেন আমজাদ হোসেন,সহকারী অধ্যাপক,মোহনপুর কলেজ, রাজশাহী।

প্রধান আলোচকের বক্তব্যে মাহফুজ হোসেন যাত্রাশিল্প বা যাত্রাপালার গোড়ার ইতিহাস অত্যান্ত সাবলীল ভাবে উপস্থাপন করেন। তিনি আরও বলেন বৃটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে ভাষা আন্দোলন বাংলাদেশের মুক্তিযোদ্ধায় বিশেষ অবদান ছিল যাত্রাপালা এবং যাত্রাশিল্পিদের। তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন যাত্রাশিল্পী এ করুন সময়ে একটু সুনজর দেওয়ার জন্য।

আলোচনা সভা শেষে একুশ সদস্য বিশিস্ট আহবায়ক কমিটি গঠন করা হয় । মাহফুজ হোসেন আহবায়ক ও আরও বিশ জনকে যুগ্ম আহবায়ক করে এ কমিটি গঠন করা হয়। নতুন আহবায়ক কমিটির আহবায়ক আগামী নব্বই দিনের মধ্য পূর্ণাঙ্গ কমিটি ও সাতদিন ব্যাপী যাত্রা উৎসবের প্রতিশ্রুতি দিয়ে আলোচনা শেষ করেন ।

 আলোচনা সভায় সভাপতত্বি করেন। তছের আলী মন্ডল, অবসরপ্রাপ্ত শিক্ষক, কানপাড়া উচ্চবিদ্যালয়, দূর্গাপুর,রাজশাহী। এতে আরও বক্তব্য রাখেন, রেজাউল করিম, সরোয়ার হাবীব, আবুল কালাম, আজাদ, করিম আলী প্রমুখ।

 

নিউজ ট্যাগ: যাত্রা শিল্প

আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




ফের করোনায় আক্রান্ত মির্জা ফখরুল

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফের করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (২৫ জুন) সন্ধ্যায় বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল বলেন, আজ ২৫ জুন সন্ধ্যা ৬টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্যারের কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে। তিনি ডা. রায়হান রাব্বানীর তত্ত্বাবধায়নে আছেন।

চলতি বছর ১১ জানুয়ারি কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন তিনি। করোনার বোস্টার ডোজও নিয়েছিলেন মির্জা ফখরুল।

আগামীকাল রোববার বেলা ১১টায় জিয়াউর রহমান সমাধিতে নবগঠিত যুবদল কমিটির নেতাদের নিয়ে শ্রদ্ধা জানানোর কথা ছিল। মির্জা ফখরুল করোনা আক্রান্ত হওয়ায় তা স্থগিত করা হয়েছে।


আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২