Logo
শিরোনাম

ফের বাঁধন চমক: এবার তিনি ড্রাগ ডিলার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাঁধন মানেই যেন গল্প আর গেটআপের চমক। রেহানা-রবীন্দ্রনাথ পেরিয়ে যিনি সবাইকে চমকের অপেক্ষায় রেখেছেন বলিউডের খুফিয়া দিয়ে। তবে তার আগেই নতুন চমক নিয়ে হাজির হলেন এই অভিনেত্রী। প্রকাশ্যে এলো তার নতুন ওয়েব সিরিজ গুটির লুক। যেখানে বাঁধনকে দেখা যাবে নতুন অবতারে- ড্রাগ ডিলারের চরিত্রে। চরকির জন্য এই সিরিজ নির্মাণ করছেন শঙ্খ দাসগুপ্ত। যার প্রধান চরিত্র সুলতানা হচ্ছেন আজমেরী হক বাঁধন।

দেশীয় ওটিটিতে এটাই প্রথম কাজ অভিনেত্রীর। তিনি বলেন, কাজটা আমার জন্য খুব চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। কতটা চ্যালেঞ্জিং সেটা আসলে দর্শক দেখলেই বুঝতে পারবে। আমি আসলে খুব খুশি আর কৃতজ্ঞ যে দেশের প্রজেক্টেও নারীপ্রধান চরিত্রের কাজ হচ্ছে। গল্পটা শঙ্খ খুব দুর্দান্তভাবে সাজিয়েছেন। তিনি খুবই ব্রিলিয়ান্ট একজন নির্মাতা।

একদম ভিন্ন প্লট, ভিন্ন চরিত্র, ভিন্ন ধরনের একটা গল্প তিনি ফুটিয়ে তুলতে চেয়েছেন। এখানে আমি সুলতানা নামে একজন ড্রাগ ডিলারের চরিত্রে কাজ করেছি। চরিত্রটা নিয়ে শঙ্খর সাথে আমার দীর্ঘদিন ধরে আলাপ চলেছে। আমি এই চরিত্রটা অনেক দিন ধরে নিজের মধ্যে ধারণ করছি। ইভেন একদম প্রথমে আমার যে লুক টেস্ট হয়েছিল সেটার কস্টিউম পুরা আমি করেছিলাম। কী ওড়না পরবো, কী রঙের কাপড় পরবো, কোনটা পরলে একদম ওই ক্যারেক্টারের মতো লাগবে, এগুলো নিয়ে পরিচালকের সাথে আমার ব্যাপক আলোচনা হয়েছে।

শুটিংয়ে যাওয়ার আগে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কীভাবে পুরো দলকে নিয়ে প্রস্তুত হচ্ছেন পরিচালক এ বিষয়ে শঙ্খ দাসগুপ্ত বলেন, কাজটার জন্য খুব উন্মুখ হয়ে আছি। এখন পর্যন্ত আমাদের স্ক্রিপ্টের ৭ নম্বর ড্রাফট হয়েছে। এখন কাস্টিং নিয়ে প্রতিদিন রিডিং রিহার্সাল হচ্ছে। চট্টগ্রাম, কুমিল্লাসহ ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং চলবে।

নিউজ ট্যাগ: আজমেরী হক বাঁধন

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




নিষেধাজ্ঞা পাশ কাটিয়ে লাভরভকে ভিসা দিল যুক্তরাষ্ট্র

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনে মস্কোর দাবি করা বিশেষ সামরিক অভিযান শুরুর পরপরই রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো। তবে এবার সেই যুক্তরাষ্ট্রেই সফর করতে যাচ্ছেন লাভরভ। জাতিসংঘের সাধারণ পরিষদের সভায় যোগ দিতে সম্মেলন শুরুর দিনে তাঁকে এবং তাঁর সফরসঙ্গীদের ভিসা দিয়েছে ওয়াশিংটন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় তাঁর ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে একটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছেরাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভসহ একদল প্রতিনিধি জাতিসংঘের সাধারণ পরিষদে যোগ দিয়ে ভিসা পেয়েছেন। রাশিয়া এর আগে, জাতিসংঘের ৭৭তম সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার জন্য রুশ প্রতিনিধিদলকে ভিসা না দেওয়ায় যুক্তরাষ্ট্রের সমালোচনা করে আসছিল। এমন একসময়ে যুক্তরাষ্ট্রে রাশিয়ার প্রতিনিধিদলকে ভিসা ছাড়ের ঘোষণা দিল যখন স্থানীয় সময় মঙ্গলবার নিউইয়র্কে এই অধিবেশন শুরু হয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এক বিবৃতিতে বলেছে, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) লাভরভ এবং তাঁর সফরসঙ্গীদের ভিসা দেওয়া হয়েছে। এই বিষয়টি নিয়ে শুরু থেকে ক্ষুব্ধ ছিল মস্কো। তাঁর অভিযোগ করে আসছিল যেযুক্তরাষ্ট্র ভিসা প্রক্রিয়া দেরি করিয়ে দেওয়ার মধ্যে দিয়ে রুশ প্রতিনিধিদলকে সাধারণ পরিষদের সম্মেলন থেকে দূরে রাখতে চায়।

এদিকে, ভিসা দেরি করিয়ে দেওয়ার বিষয়টির সমালোচনা করে ক্রেমলিন বলেছে, যুক্তরাষ্ট্র রাশিয়ার সম্পূর্ণ প্রতিনিধিদলকে ভিসা না দেওয়ার মাধ্যমে জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়ার বিষয়ে যে বাধ্যবাধকতা তা ভঙ্গ করছে এবং দেশটি এই ব্যাপারে জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্রের কাছে এই বিষয়ে জানতে চাইবে।

নিউজ ট্যাগ: সের্গেই লাভরভ

আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




লাঠিসোঁটা নিয়ে মিছিল-মিটিংয়ে আসা যাবে না: ডিএমপি

প্রকাশিত:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজনৈতিক দলের মিছিল-মিটিংসহ কোনো প্রকার সমাবেশে লাঠিসোঁটা বা দেশীয় অস্ত্র আনা যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা দেখেছি বেশ কয়েক জায়গায় লাঠিসোঁটা কেন্দ্রিক সমস্যা হচ্ছে। তাই লাঠিসোঁটা নেওয়া যাবে না। কারণ কে কোন উদ্দেশ্যে লাঠিসোঁটা নিয়ে আসছে তা তো বলা যায় না। এসব প্রোগ্রামে পুলিশ ফোর্সও থাকে।

হাফিজ আক্তার বলেন, রাজনৈতিক সমাবেশে কারো ভিন্ন কোনো উদ্দেশ্য থাকতে পারে। এছাড়া রাজনৈতিক কর্মসূচি ছাড়াও অনেক সাধারণ মানুষও থাকে দিন রাত নানা কাজ করেন। তাদের নিরাপত্তার বিষয়টি তো থাকেই। তাদের কাজ যেন কোনোভাবে বাধাগ্রস্ত না হয়। তাই রাজনৈতিক কোনো কর্মসূচিতে লাঠি আনার কোনো প্রয়োজন নেই। তারা সমাবেশ করবে, চলে যাবে। নিরাপত্তার স্বার্থে লাঠিসোঁটা নেওয়া যাবে না। এটা পুলিশের জন্য হুমকি স্বরূপ।

সম্প্রতি রাজনৈতিক সহিংসতা ও হত্যা বাড়ছে। ঢাকায় বিএনপি-আওয়ামী লীগ, ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষকে লাঠি-রড নিয়ে নামতে দেখা যাচ্ছে। এটা কতটুকু নিরাপত্তা ঝুঁকি তৈরি করছে? এমন প্রশ্নের জবাবে হাফিজ আক্তার বলেন, ডিএমপির পক্ষ থেকে সব ডিসিকে বলা হয়েছে, কোনো সভা-সমাবেশে লাঠিসোঁটা ও পতাকা যেন আনা না হয়। কারণ জাতীয় পতাকা যদি কোথাও পড়ে যায় তবে পতাকার অবমাননা হয়।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, সভা-সমাবেশের জন্য অনুমতি চাইলেও ডিএমপি অনুমতি দেয় না। সংঘর্ষের ঘটনায় পুলিশ আওয়ামী লীগের পক্ষ নিয়ে থাকে এমন অভিযোগ প্রসঙ্গে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, এ ধরনের অভিযোগ আমরা পাইনি। আমরা রাজনৈতিক ও অরাজনৈতিক গ্রোগ্রামের অনুমতি দিচ্ছি। আমরা যদি মনে করি, ঝুঁকিপূর্ণ হতে পারে তাহলে লোকাল ডিসি মতামত দেন। দেখা গেল, কোনো এক জায়গায় একাধিক সংস্থা বা দল সমাবেশ ও সভার অনুমতির আবেদন করলে আমরা নাগরিক সুরক্ষার জন্য এর অনুমতি বা অনুমোদন দেই না।

তিনি বলেন, প্রায় সব প্রোগ্রামেই পুলিশ নীরব থাকে। তবে দুই-একটি ঘটনা ঘটেছে। প্রোগ্রাম কিন্তু প্রতিনিয়তই হচ্ছে।


আরও খবর



নারিকেলের সাদা নাড়ু তৈরির রেসিপি

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নারিকেলের নাড়ুর স্বাদ অপছন্দ করেন এমন মানুষ কমই আছেন। যাদের মিষ্টি খেতে মানা, তারাও সুযোগ পেলে দুই-চারটি নাড়ু গপাগপ মুখে পুরে নেন। গুড় দিয়ে তৈরি নাড়ু দেখতে লালচে হয়। অনেকে আবার সাদা নাড়ু খেতে বেশি পছন্দ করেন। রেসিপি জানা থাকলে দুই ধরনের নাড়ুই তৈরি করা যাবে বাড়িতে। আজ চলুন জেনে নেওয়া যাক নারিকেল দিয়ে সাদা নাড়ু তৈরির রেসিপি-

তৈরি করতে যা লাগবে: নারিকেল- ২টি (মিহি করে কুড়ানো), ঘন দুধ- ১ কাপ, এলাচ গুঁড়া- ১ চা চামচ, চিনি- আধা কেজি, দারুচিনি- কয়েক টুকরো।

যেভাবে তৈরি করবেন: একটি প্যানে সামান্য ঘি গরম হতে দিন। গরম হলে তাতে দিন কুড়ানো নারিকেল, চিনি ও দুধ। ভালোভাবে নেড়ে মিশিয়ে নিন। এবার তাতে দারুচিনি ও এলাচ টুকরো দিয়ে দিয়ে দিন। এবার সবকিছু ভালো করে মিশিয়ে নিন। হালকা আঁচে নাড়তে থাকুন। নরম ও আঠালো হয়ে গেলে নারিকেলের মিশ্রণটি নামিয়ে নিন। দারুচিনির টুকরাগুলো বেছে ফেলে দিন। গরম থাকতে থাকতেই হাতের তালুতে সামান্য ঘি মেখে নারিকেলের মিশ্রণ দিয়ে ছোট ছোট নাড়ু তৈরি করে নিন।


আরও খবর

৭ অক্টোবর: আজকের রাশিফল

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




সেনাবাহিনীতে যোগ না দিতে দেশ ছাড়ছেন রুশ নাগরিকেরা

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেন যুদ্ধে অংশ নিতে সেনাবাহিনীতে যোগ দেওয়ার আহ্বান জানানোর পর থেকে রাশিয়ার নাগরিকেরা দেশ ছাড়তে শুরু করেছেন। রাশিয়া ছাড়তে অনেকে জর্জিয়া সীমান্তে জড়ো হয়েছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, জর্জিয়া সীমান্তে সড়কে কয়েক কিলোমিটার পর্যন্ত গাড়ি জমেছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সীমান্তে গাড়ির যে জটলা তা প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত হয়েছে। এ ছাড়া প্রত্যক্ষদর্শীদের আরেকটি দল জানিয়েছেন, জর্জিয়া সীমান্ত পাড়ি দিতে তাঁদের প্রায় সাত ঘণ্টা সময় লেগেছে।

ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে জর্জিয়া সীমান্ত দিয়ে ১ লাখ ৪০ হাজার মানুষ দেশ ছেড়েছেন। তবে রুশ কর্তৃপক্ষ লোকজনের দেশ ছেড়ে পালানোর খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে।

জর্জিয়া সীমান্তে নাম প্রকাশে অনিচ্ছুক এক রুশ নাগরিক বিবিসিকে বলেন, তিনি পাসপোর্ট সঙ্গে নিয়ে সীমান্তের দিকে রওনা দিয়েছেন। সঙ্গে তিনি কিছু নেননি।

ইউক্রেন যুদ্ধে নতুন করে সেনা পাঠানোর ঘোষণা বুধবার দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপরই ওই ব্যক্তি দেশ ছাড়ার সিদ্ধান্ত নেন। কারণ তিনি এমন একটি দলের মধ্যে পড়েছিলেন যাদের যুদ্ধ করতে ইউক্রেনে পাঠানো হতে পারে।

রাশিয়ার এই পরিস্থিতিতে নিয়ে বার্তা সংস্থা এএফপি একটি সরেজমিন প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানকার পরিস্থিতি নিয়ে দিমিত্রি নামে এক ব্যক্তির সঙ্গে কথা বলেছেন এএফপির সাংবাদিক। এই ব্যক্তি রাশিয়া ছেড়ে আর্মেনিয়া যাচ্ছেন। এএফপিকে জানান, স্ত্রী ও সন্তান রেখে আর্মেনিয়া যাচ্ছেন তিনি। দিমিত্রি বলেন, আমি যুদ্ধে যেতে চাই না। যুক্তিহীন এই যুদ্ধে আমি প্রাণ হারাতে চাই না। এটা ভাইকে হত্যার যুদ্ধ।

এদিকে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর এ সিদ্ধান্তের বিরোধিতায় বিক্ষোভ শুরু হয় রাশিয়ায়। বিক্ষোভ থেকে এক হাজারের বেশি রুশ নাগরিককে গ্রেপ্তার করেছে রাশিয়ান পুলিশ। বিক্ষোভের সময় সবচেয়ে বেশি গ্রেপ্তার করা হয় মস্কো এবং সেন্ট পিটার্সবার্গ শহর থেকে। রাশিয়ান হিউম্যান রাইটস গ্রুপ ওভিডি-ইনফো জানিয়েছে, সব মিলিয়ে ১ হাজার ৩০০ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও বিক্ষোভ হয়েছে সাইবেরিয়ার ইরকুতস্ক শহর ও ইয়েকাতেরিনবার্গের মতো শহরগুলোতে।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




রাজধানীতে ট্রাকের ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীতে পৃথক ঘটনায় ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সোহেল (৩৮) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন সালাউদ্দিন (৪০) নামে আরেকজন। 

আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকালে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) কাওসার আহমেদ ভূঁইয়া  বলেন, রাতে পলাশী থেকে বকশীবাজারের দিকে মোটরসাইকেলে যাচ্ছিলেন সোহেল ও সালাউদ্দিন। আর বিপরীত দিক থেকে উল্টো রাস্তা দিয়ে যাচ্ছিল একটি ট্রাক। বুয়েট-শহীদ মিনার সংলগ্ন রাস্তায় তখন মোটরসাইকেলটিকে ধাক্কা দেয় ট্রাকটি। এতে মোটরসাইকেলে থাকা দুজনই গুরুতর আহত হন। খবর পেয়ে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা সোহেলকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, সোহেলের লাশ ঢাকা মেডিক্যাল মর্গে রাখা হয়েছে। আর সালাউদ্দিনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। ঘটনার পরপরই ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পালিয়ে গেছেন।

এদিকে, শুক্রবার ভোরে পোস্তগোলা ব্রিজ এলাকায় আরেকটি ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। ‌নিহতের মো. নাঈম ইসলাম (২০)। এ সময় সাগর (১৯) নামে তার একজন আহত হয়েছেন।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া এ তথ্য জানান। তিনি জানান, লাশটি ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত সাগর চিকিৎসা নিচ্ছেন।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২