Logo
শিরোনাম

ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

প্রকাশিত:সোমবার ১৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ | ৩২৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজবাড়ীর গোয়ালন্দে দৌলতদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন। এসব যানবাহনের মধ্যে নৈশকোচ ও পণ্যবাহী ট্রাকের সংখ্যায় বেশি। ঘাটের অপর্যাপ্ততা, নাব্যসংকট ও ফেরি স্বল্পতার কারণে ঘাটে এই দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

সোমবার (১৮ অক্টোবর) সকালে সরেজমিনে ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ফেরিঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত ৬ কিলোমিটার এলাকায় ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় খোলা দীর্ঘ সময় ধরে অপেক্ষা করছে।

অপরদিকে, যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া সড়কের গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আহলাদীপুর জুট মিল পর্যন্ত ৪ কিলোমিটার এলাকায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাককে আটকে রাখা হয়েছে।

এসব যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাস ৩ থেকে ৪ ঘণ্টা অপেক্ষা করে ফেরির দেখা পেলেও ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ২০ থেকে ২৪ ঘণ্টা। দীর্ঘ সময় ধরে খোলা আকাশের নিচে অপেক্ষা করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন বলেন, এক সপ্তাহের বেশি সময় ধরে ঘাটে যানবাহনের ভয়াবহ চাপ বেড়েছে। বাংলাবাজার-শিমুলিয়া রুটের অতিরিক্ত গাড়ির চাপ ও পদ্মায় নাব্যসংকটের কারণে এই যানজট সৃষ্টি হয়।


আরও খবর

জাজিরায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩