Logo
শিরোনাম

ফেসবুক ইনস্টাগ্রামে আসছে নতুন নিয়ম

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ৫৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সামাজিক যোগাযোগমাধ্যমে সাইবার বুলিংয়ের ঘটনা দিনকে দিন বাড়ছেই। এই সাইবার বুলিং ঠেকাতে এবার ফেসবুক ইনস্টাগ্রামে আসছে নতুন নিয়ম।  মেটা মালিকানাধীন দুই অঙ্গ প্রতিষ্ঠান ফেসবুক ও ইনস্টাগ্রাম তাই আরও কড়াকড়ি হচ্ছে। ফলে এখানে কোনো প্রাপ্ত বয়স্ক ব্যবহারকারীরা ১৬ বছরের নীচের ব্যবহারকারীদের মেসেজ পাঠাতে পারবে না।

এছাড়া ফেসবুক-ইনস্টাগ্রাম আরও কয়েকটি আপডেট এনেছে। চলুন একনজরে দেখা দেখে নিই-

কারা কারা আপনার ফ্রেন্ড লিস্ট দেখতে পারবে, সে বিষয়ে আপডেট আনা হয়েছে। আপনি যেসব পেজ, ব্যক্তিদের ফলো করেন সেগুলো কারা কারা দেখতে পারবে-সেখানে আপডেট আনা হয়েছে। আপনার প্রোফাইলে আপনি যেসব পোস্টে ট্যাগ আছেন সেগুলো কারা দেখতে পাবে, সেখানে আপডেট আনা হয়েছে। আপনাকে ট্যাগ করেছে এমন পোস্ট আপনার প্রোফাইলে প্রদর্শিত হওয়ার আগে সেগুলি রিভিউ করা হবে।

এছাড়াও মেটা তাদের একটি ব্লগ পোস্টে জানিয়েছে, যাদের বছর ১৬-১৮ বছরের নিচে তাদের জন্য কয়েকটি নিরাপত্তা ফিচার আনা হয়েছে। প্রাপ্ত বয়স্কদের সন্দেহজনক বা ক্ষতিকর মেসেজ তাদের নিরাপদ রাখার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর পাশাপাশি মেটা আরও একটি নতুন ফিচারের পরীক্ষা করছে।

যেখানে কিশোর-কিশোরীদের অ্যাকাউন্টে মেসেজ অপশনটি সরিয়ে দেওয়া হবে। এর মাধ্যমে কিছু সন্দেহজনক প্রাপ্তবয়স্ক ব্যবহারকারী যারা তাদের ফ্রেন্ডলিস্টে নেই তারা মেসেজ পাঠাতে পারবে না।


আরও খবর

কমেছে রোলেক্স ও প্যাটেক ফিলিপ ঘড়ির দাম

বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩