Logo
শিরোনাম

ফেসবুকের নতুন সুবিধা ব্যবহারে মিলবে ৫০ হাজার ডলার

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০২২ সালের শেষ নাগাদ ফেসবুকের কনটেন্ট নির্মাতাদের সব মিলিয়ে ১০০ কোটি ডলার দেওয়া হবে। চলতি বছরের জুলাইয়ে সে কথা জানিয়েছিলেন সামাজিক যোগাযোগমাধ্যমটির মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। সে অর্থ কীভাবে খরচ করা হবে, তা নিয়ে এবার কিছুটা তথ্য উঠে এসেছে দ্য ইনফরমেশনের সাম্প্রতিক প্রতিবেদনে।

প্রতিবেদনে উল্লেখিত সূত্রের তথ্যানুযায়ী, ফেসবুকের লাইভ অডিও রুমস ব্যবহারের জন্য কনটেন্ট নির্মাতাদের ৫০ হাজার ডলার পর্যন্ত দেবে মেটা। অডিও রুমস সুবিধার মাধ্যমে অনুসারীদের সঙ্গে সরাসরি কথোপকথন চালানো যায়। ফেসবুকের আগে এমন সুবিধা এনেছিল ক্লাবহাউস নামের অ্যাপ। সেটি তুমুল জনপ্রিয় হওয়ায় ফেসবুকেও একই সুবিধা যুক্ত করা হয়।

পাশাপাশি ইনস্টাগ্রামে রিল (খুদে ভিডিও) তৈরির জন্যও নির্মাতাদের ৩৫ হাজার ডলার পর্যন্ত দেওয়া হবে বলে জানানো হয় ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে। সেখানে আরও বলা হয়, সংগীতশিল্পী ও অন্যান্য কনটেন্ট নির্মাতাকে অডিও রুমস ব্যবহারের জন্য প্রতি সেশনে ১০ থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দেওয়া হবে। সঙ্গে অতিথির জন্য অন্তত ১০ হাজার ডলারের ব্যবস্থাও থাকবে।

সেই অর্থের বিনিময়ে ফেসবুকের কনটেন্ট নির্মাতাদের অন্তত ৩০ মিনিটের ৪ থেকে ৬টি অধিবেশন পরিচালনা করতে হবে। লাইভ অডিও রুমস ও পডকাস্ট সুবিধা দুটি গত জুনে চালু করে ফেসবুক।

লাইভ অডিও রুমসের সঙ্গে কোনো অলাভজনক সংস্থাকে তহবিল গঠনের জন্য যুক্ত করার সুবিধাও আছে। শ্রোতা ও বক্তারা চাইলে সেখানে সরাসরি অর্থ দিতে পারেন। অডিও রুমসে ৫০ জন পর্যন্ত বক্তা যুক্ত করার সুযোগ পাবেন হোস্ট। তবে শ্রোতার পরিমাণের কোনো সীমা নেই।

নিউজ ট্যাগ: ফেসবুক

আরও খবর



ফাইনালে উঠতে নিউজিল্যান্ডের দরকার ১৬৭ রান

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইনিংসের শেষ ওভারে নিশামের বলে লং অফে স্যান্টনারের হাতে ক্যাচ দিলেন লিভিংস্টোন। আউট হওয়ার আগে মঈনের সঙ্গে ২৪ বলে ৪০ রানের   গুরুত্বপূর্ণ জুটি  গড়েছেন লিভিংস্টোন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে তৃতীয় ফিফটি তুলে নিলেন মঈন। ওভারের শেষ বলে ক্যাচ ছাড়লেন ফিলিপস। দৌড়ে ২ রান নিলেন মরগান। ২০ ওভার শেষে ইংল্যান্ডের রান ৪ উইকেটে ১৬৬। ফাইনালে উঠতে নিউজিল্যান্ডের দরকার  ১৬৭ রান

দুই ছয়ের ওভার

মিলনের ১৮তম ওভারে ১৬ রান তুললেন মঈন- লিভিংস্টোন। ওভারের প্রথম বলে ছয় হাঁকিয়েছেন মঈন আর শেষ বলে হাঁকালেন লিভিংস্টোন। শেষদিকে চালিয়ে খেলছে এই দুই ইংলিশ অলরাউন্ডার। ১৮ ওভার শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১৪৬।

ছক্কা মেরেই আউট মালান

আগের বলে ছক্কা মেরে পরের বলেই ফিরলেন মালান (৪১)। মঈন আলীর সঙ্গে ৪৩ বলে ৬৩ রানের জুটি গড়ে সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিলেন মালান। এর আগেও ক্যাচ দিয়েছিলেন তিনি,তালুবন্দী করতে পারেননি কনওয়ে।উইকেটে এসেছেন নতুন ব্যাটার লিয়াম লিভিংস্টোন। ১৬ ওভার শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১১৯।

এগিয়ে নিচ্ছেন মঈন-মালান

তৃতীয় উইকেটে মঈন আলী আর মালান জুটি গড়ে এগিয়ে নিচ্ছেন ইংল্যান্ডকে। মালান ২২ বলে ৩০ আর মঈন ১৫ বলে ১৫ রান নিয়ে উইকেটে আছেন। ১৩ ওভার শেষে ইংল্যান্ডের রান ২ উইকেট হারিয়ে ৯৪। ২৯ বলে এই দুই জন যোগ করেছেন ৪১ রান।

জীবন পেলেন মালান

ডেভিড মালানের ক্যাচ ছাড়লেন কনওয়ে। জিমি নিশামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন মালান। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে গ্লাভসে লাগিয়েও তালুবন্দী করতে পারলেন না কনওয়ে। ১০ ওভার শেষে ইংল্যান্ডের রান ২ উইকেটে ৬৭।  

সোধির শিকার বাটলার

এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বাবর আজমকে টপকে যাওয়ার পর আউট হলেন বাটলার। সোধির লেগ ব্রেকে এলবিডব্লুর ফাঁদে পড়লেন তিনি। গুড লেংথে পিচ করা বলটি রিভার্স সুইপ খেলতে চেয়েছিলেন, ব্যাটে বলে সংযোগ ঘটাতে পারেননি। ২৪ বলে ২৯ রান করে ফিরলেন বাটলার।

বেয়ারস্টোকে ফেরালেন মিলনে

পাওয়ার প্লের শেষ ওভারে অ্যাডাম মিলনে বোলিংয়ে এসেই  ফেরালেন বেয়ারস্টোকে। মিলনের ফুল লেংথ ডেলিভারি ড্রাইভ করতে গিয়ে মিড অফে উইলিয়ামসনের হাতে ধরা পড়ল বেয়ারস্টো (১৩)। দলীয় ৩৭ রানে ভাঙল উদ্বোধনী জুটি। এই ওভারে মিলনে দিলেন ৩ রান। ৬ ওভার শেষে ইংল্যান্ডের রান ১ উইকেটে ৪০।   

ইংল্যান্ডের দারুণ শুরু

বোল্টকে প্রথম দুই বলে চার মেরে স্বাগত জানাল বাটলার। পরের বলটি অফ স্টাম্পের খানিকটা বাইরে হলেও প্রথম বলটি ছিল ফুল লেংথের। দুটি বলেই বাউন্ডারি হাঁকিয়েছেন বাটলার। চতুর্থটি দিলেন শর্ট বল। উইকেটরক্ষক ডেভন কনওয়ের মাথার ওপর দিয়ে বল সীমানা পেরিয়ে গেল। ওয়াইড হওয়া বলটিতে ৫ রান পেল ইংল্যান্ড। এই ওভারে বোল্ট দিলেন ১৬ রান। ইংল্যান্ড ২৯ / ০, ওভার: ৪।

২ ওভারে বিনা উইকেটে ১২

পেস দিয়ে আক্রমণ শুরু করেছে নিউজিল্যান্ড। প্রথম ওভারে টিম সাউদি দিয়েছেন ৬ রান। পরের ওভারে আরেক প্রান্ত থেকে এসেছেন ট্রেন্ট বোল্ট । চোটের কারণে রয় একাদশে না থাকায় বাটলারের সঙ্গে আজ ওপেনিংয়ে এসেছেন জনি বেয়ারস্টো। শেষ বলে ব্যাটের বেয়ারস্টোর ব্যাটের কানায় লাগে চার হয়ে গেল। প্রথম ওভারের শেষ বলে চার মেরেছিলেন বাটলার। ইংল্যান্ড ১২/০, ওভার: ২।

মোহনকে স্মরণ

জাতীয় সংগীতের আগে দুই দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও মাঠকর্মীরা পিচ কিউরেটর মোহন সিংয়ের স্মরণে এক মিনিট নীরবতা পালন করলেন। গত রোববার নিজ কক্ষে রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল এই ভারতীয় বংশোদ্ভূত কিউরেটরের।

আগে ব্যাটিং করলে জেতে ইংল্যান্ড

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত  ৮ বার আগে ব্যাটিং করে ৬বার জিতেছে ইংল্যান্ড। বাকি দুটি ম্যাচের একটিতে হেরেছে অন্যটিতে পরিত্যক্ত হয়েছিল। আজও টস হেরে আগে ব্যাটিং করবে এউইন মরগানের দল।

টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আবুধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। রাতের শিশির পড়তে পারে তাই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন কেন উইলিয়ামসন। চোটে পড়া জেসন রয়ের জায়গায় ইংল্যান্ডের একাদশে ঢুকেছেন স্যাম বিলিংস। এদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে নিউজিল্যান্ড।

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে শিরোপা খুইয়েছিল উইলিয়ামসনের দল। এর ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেও ইংল্যান্ডের কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল নিউজিল্যান্ডের। কিউইদের সামনে আজ তাই পুরোনো হিসেব মিলিয়ে নেওয়ার সুযোগ। অন্যদিকে ইংল্যান্ডও চাইবে বিশ্বমঞ্চে কিউইদের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে। 


 


আরও খবর



চিলির হারে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ব্রাজিলের সঙ্গে জিততে পারেনি আর্জেন্টিনা। ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসিরা। পয়েন্ট হারানোয় কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিটের জন্য জানুয়ারির বিশ্বকাপ বাছাই রাউন্ড পর্যন্ত অপেক্ষা বাড়ে আলবিসেলেস্তেদের। যদিও চিলির সৌজন্যে এবারের রাউন্ডেই ২০২২ বিশ্বকাপ নিশ্চিত হলে গেলো আর্জেন্টিনার। চিলির বিপক্ষে ইকুয়েডরের ১-০ গোলের জয়ে কাতারের টিকিট পেয়ে গেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আজ (বুধবার) ভোরে সান হুয়ানে সুপার ক্লাসিকো মহারণে ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র করে আর্জেন্টিনা। বিবর্ণ ফুটবল ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লেও কিছুক্ষণ পরই বিশ্বকাপ নিশ্চিতের সুখবর পায় মেসিরা। সান হুয়ানের ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরই শেষ হয় ইকুয়েডর-চিলির লড়াই। সেখানে চিলি হেরে যাওয়ায় ৫ ম্যাচ আগেই কাতারের টিকিট পেয়ে গেছে আলবিসেলেস্তেরা।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত করলো আর্জেন্টিনা। সবার আগে এই অঞ্চল থেকে ২০২২ সালের আসরে পৌঁছে গেছে ব্রাজিল। আজ সেই দলের সঙ্গে ড্র করার পরই চিলির হারে সুখবর পেয়েছে আর্জেন্টিনা।

লাতিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা কনমেবল আর্জেন্টিনাকে সুখবর দিয়েছে টুইটারে। সংস্থাটির টুইট, ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা। লা আলবিসেলেস্তে সামনের বিশ্বকাপের জায়গা নিশ্চিত করলো। দক্ষিণ আমেরিকার দ্বিতীয় দল হিসেবে টিকিট পেলো তারা। অভিনন্দন, আর্জেন্টিনা।’ আর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এই আনন্দ টুইটারে ভাগাভাগি করেছে এভাবে, ২০২২ কাতার বিশ্বকাপে আমরা। ফিফা বিশ্বকাপ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। ভামোস আর্জেন্টিনা!!

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। এই দল দুটিই পেয়ে গেছে কাতারের টিকিট। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে বাকি আট দল। ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইকুয়েডর। সমান খেলায় ১৭ পয়েন্ট নিয়ে চারে কলম্বিয়া। সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে পাঁচে পেরু।

এই অঞ্চলের বাছাই থেকে সরাসরি বিশ্বকাপে যাবে শীর্ষ চার দল। ব্রাজিল ও আর্জেন্টিনার নিশ্চিত হয়ে যাওয়ায় জায়গা আছে আর দুটি। পঞ্চম দলটির প্লে অফের মাধ্যমে কাতারে যাওয়ার সুযোগ থাকবে।


আরও খবর



এমন দৃষ্টান্ত কোনো দেশ দেখাতে পারেনি : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:শনিবার ৩০ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, এ উপমহাদেশের ইতিহাসে শেখ হাসিনার শাসনামলে একটি স্বর্ণালী অধ্যায় রচিত হয়েছে। এমন  উন্নয়ন, সাম্প্রদায়িক সম্প্রীতি, বিচারহীনতা থেকে বেরিয়ে আসার দৃষ্টান্ত প্রতিবেশী কোনো দেশ আজও দেখাতে পারেনি।

শনিবার দুপুরে পিরোজপুর জেলা পুলিশ লাইনস হল রুমে মুজিব বর্ষে পুলিশ নীতি-জনসেবা আর সম্প্রীতি- কমিউনিটি পুলিশিং ডে ২০২১ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত থেকে মন্ত্রী এসব কথা বলেন।

পুলিশ সুপার মো. সাঈদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলাম, প্রফেসর সৈয়দ আলী আজম, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেক, ইন্দুরকানি উপজেলা চেয়ারম্যান মতিউর রহমান, মঠবাড়িয়া পৌরসভার মেয়র রফি উদ্দিন আহমেদ ফেরদৌস, স্বরূপকাঠি পৌরভার মেয়র গোলাম কবির, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হকসহ মশিউর রহমান মৃধা, মনিরুজ্জামান পল্টন, আফজাল হোসেন খান, মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরী, আবুল কালাম আজাদ ও গোপাল বসু।


আরও খবর



নাঈমের মৃত্যু: ময়লার গাড়ির মূল চালক গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় অভিযুক্ত গাড়ির মূল চালক হারুন মিয়া ওরফে কাইল্লা হারুনকে (৩৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় ছায়া তদন্ত শুরু করে র‌্যাবের গোয়েন্দা দল। তদন্তকালে র‌্যাবের অভিযানে অভিযুক্ত গাড়ির চালক হারুন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, অবৈধভাবে গাড়ি বরাদ্দ নিয়ে তা চালানোয় পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়া ও এ কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নতাকর্মী আব্দুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে।

তিনি জানান, বরাদ্দ গাড়ি নিজে না চালিয়ে নিয়মবহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়িচালক (ভারী) মো. ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর বেলা ১১টা ২০ মিনিটে পল্টন মডেল থানার গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ার গোলচত্বরের দক্ষিণ পাশে নাঈম হাসান (১৮) রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। সেসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-শ ১১-১২৪৪) বেপরোয়া গতিতে নাঈমকে ধাক্কা দেয়। ওইসময় চালক ছিলেন চালক রাসেল খান।

এরপর নাঈমকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়ার পর জরুরি বিভাগের কর্তব্যরত পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বেলা পৌনে ১২টায় মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় এলাকার টহল পুলিশ ও পথচারীরা ট্রাকের চালক রাসেল খান ও গাড়ির ভেতরে থাকা পরিচ্ছন্নতাকর্মী গোলাম রব্বানী ও বেলালকে আটক করে।

সেখান থেকে পুলিশ তাদের হেফাজতে নেয় ও ময়লার গাড়ি জব্দ করে। মরদেহের সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্ত শেষে হস্তান্তর করা হয়েছে। নিহতের বাবা শাহ আলম দেওয়ান বাদী হয়ে এ ঘটনায় মামলা করেছেন। রাসেল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত চালক না। গাড়িটির নিয়োগপ্রাপ্ত চালক হারুন রাসেল খানকে বদলি হিসেবে চালাতে দেন। গ্রেপ্তার চালক রাসেল খান ড্রাইভিং লাইসেন্স দেখাতে পারেনি।

নিউজ ট্যাগ: ডিএসসিসি

আরও খবর



ডেঙ্গুতে একদিনে প্রাণ গেলো আরও তিন জনের

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৯৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছরে ৯৪ জন মৃত্যুবরণ করেছেন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ১৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৩১ জন ও ঢাকার বাইরে ৪৬ জন ভর্তি হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭২২ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫৭০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ১৫২ জন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৪ হাজার ১২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ২৩ হাজার ৩০৪ জন।


আরও খবর