Logo
শিরোনাম

গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৪৩

প্রকাশিত:সোমবার ০৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৭২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১৫ শিশু ও চারজন নারী রয়েছেন। তিন দিন ধরে চলা ভয়াবহ হামলায় অন্তত ৩৫০ ফিলিস্তিনি আহত হয়েছেন।

সোমবার (৮ আগস্ট) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

ফিলিস্তিনি বেসামরিক বাহিনী ও উদ্ধারকর্মীরা হামলায় ক্ষতিগ্রস্ত শরণার্থী শিবিরের ধ্বংসস্তূপের নিচ থেকে মরদেহ ও আহতদের উদ্ধার করেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি ইসরায়েলের এমন ভয়াবহ হামলার নিন্দা জানিয়ে বিশ্বের নীরবতাকে দুঃখজনক বলে আখ্যায়িত করেছেন।

টুইটারে দেওয়া এক পোস্টে ইসরায়েলি হামলার কিছু ছবি প্রকাশ করে নাসের কানানি বলেন, এগুলো হলো ইহুদিবাদী-বর্ণবাদী শাসকগোষ্ঠীর গাজায় সাম্প্রতিক হামলার লক্ষ্যবস্তুর উদাহরণ। গাজায় ইহুদিবাদীদের অপরাধের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায় ও মানবাধিকার সংস্থার নীরবতা শোচনীয় ও দুঃখজনক।

শুক্রবার (৫ আগস্ট) থেকে ইসরায়েল গাজা জুড়ে ভারী বোমাবর্ষণ শুরু করে। এতে শরণার্থী শিবিরসহ অনেক ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়। ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ইসলামিক জিহাদের সদস্যদের লক্ষ্যবস্তু করে এ হামলা চালিয়েছে, যার মধ্যে ওই গোষ্ঠীর সিনিয়র কমান্ডারও রয়েছেন। তবে ফিলিস্তিনি কর্মকর্তাদের মতে, নিহত ৪৪ জনের প্রায় অর্ধেকই বেসামরিক নাগরিক। কমপক্ষে ৩৫০ ফিলিস্তিনি বেসামরিক ব্যক্তিও আহত হয়েছেন।

২০২১ সালের মে মাসে ১১ দিন ধরে চলা সংঘর্ষের পর এটাই ইসরায়েল ও গাজার মধ্যে সবচেয়ে বড় সংঘাতের ঘটনা।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩