Logo
শিরোনাম

গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক আতাউল্লাহ মণ্ডল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেয়র জাহাঙ্গীর আলমের জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন দলটির নেতা আতাউল্লাহ মণ্ডল। তিনি মহানগর কমিটির ১নং যুগ্ম সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক পদ শূন্য হওয়ায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক আতাউল্লাহ মণ্ডলকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে দায়িত্ব প্রদান করা হয়েছে।

গত ১৯ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে কটূক্তি করায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে আজীবনের জন্য সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে আওয়ামী লীগ। একইসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। এতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদটি শূন্য হয়।


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




ভারতের শেষ চারে ওঠার আপাতত একটাই অঙ্ক

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ১৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে কার্যত ছুটি হয়ে গেল বিরাট কোহলীর ভারতের। নিউজিল্যান্ডের কাছে হারার ফলে ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এখন ভারতকে তাকিয়ে থাকতে হবে তিন দুধের শিশু আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের দিকে।

কোহলীদের সামনে শেষ চারে ওঠার আপাতত একটাই অঙ্ক। নিজেদের বাকি তিনটি ম্যাচই জিততে হবে। আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের মধ্যে কোনও একটি দলকে হারাতে হবে নিউজিল্যান্ডকে। কোহলীরা বাকি তিনটি ম্যাচ জিতলে ছয় পয়েন্টে শেষ করবে।

তিনটি ম্যাচ খেলে তিনটিতেই জিতে থাকা পাকিস্তানের আর ম্যাচ বাকি নামিবিয়া (২ নভেম্বর) ও স্কটল্যান্ডের (৭ নভেম্বর) সঙ্গে। পাকিস্তান সবকটি ম্যাচ জিতে ১০ পয়েন্টে শেষ করবে বলেই ধরে নেওয়া যায়।

নিউজিল্যান্ডের খেলা বাকি স্কটল্যান্ড (৩ নভেম্বর), নামিবিয়া (৫ নভেম্বর), আফগানিস্তানের (৭ নভেম্বর) সঙ্গে। নিউজিল্যান্ডের দুই ম্যাচে দুই পয়েন্ট। তারাও শেষ তিনটি ম্যাচ জিতলে আট পয়েন্ট হবে। সে ক্ষেত্রে গ্রুপে দ্বিতীয় হয়ে তারা শেষ চারে যাবে। ভারত ছিটকে যাবে।

দৌড়ৈ রয়েছে আফগানিস্তানও। তাদের তিন ম্যাচে চার পয়েন্ট। তারা অবশ্য নামিবিয়া ও স্কটল্যান্ডের মতো দুটি সহজ দলের সঙ্গে খেলে ফেলেছে। তাদের ম্যাচ বাকি ভারত (৩ নভেম্বর) ও নিউজিল্যান্ডের (৭ নভেম্বর) সঙ্গে। তুলনায় দুটিই কঠিন ম্যাচ। শেষ দুটি ম্যাচে হারলে আফগানিস্তান চার পয়েন্টে থাকবে এবং ছিটকে যাবে।

এখন আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের মধ্যে কোনও দল যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, তবেই কোহলীদের সামনে শেষ চারে যাওয়ার একটা রাস্তা খুলে যাবে।

 


আরও খবর



সিংগাইরে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে আটক ১৭

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জামসা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিঠুর পক্ষে ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করায় ১৭ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ নভেম্বর)  সকাল ১০টার দিকে ওই ইউনিয়নের জামসা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মিজানুর রহমান মিঠুর পক্ষে  ভোট কেন্দ্রে প্রভাব বিস্তার চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়। তারা পাশ্ববর্তী ঢাকা জেলার নবাবগঞ্জ এলাকার বাসিন্দা।

জেলা নির্বাচন অফিস জানায়, সিংগাইর উপজেলার ১০টি চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০২ জন ও পুরুষ সদস্য পদে ২৯৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় উপজেলার বায়রা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী দেওয়ান জিন্নাহ লাঠু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

সিংগাইর উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৩২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৩৮৪ জন ও নারী ভোটার ১ লাখ ৯ হাজার ৯৪০ জন। 


আরও খবর



শোকাবহ জেলহত্যা দিবস আজ

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শোকাবহ জেলহত্যা দিবস আজ (৩ নভেম্বর)। জেলহত্যা দিবস বাঙালি জাতির জীবনে এক কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী এম. মুনসুর আলী, খাদ্য ও ত্রাণ মন্ত্রী এ এইচ. এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর কারান্তরালে এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। পচাঁত্তরের পনেরই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি।

দিবসটি উপলক্ষ‌্যে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ জাতি মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টি স্মরণ করবে। আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে পালিত হবে শোকাবহ এই দিনটি।

আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে, সূর্য উদয়ের সাথে সাথে বঙ্গবন্ধু ভবন ও দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সর্বত্র দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ। সকাল ৮ টা ৩০ মিনিটে  ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৯টায় বনানী কবরস্থানে জাতীয় চার নেতার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

একইভাবে রাজশাহীতে জাতীয় নেতা কামারুজ্জামানের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে। জেল হত্যা দিবস উপলক্ষ্যে সকাল ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতা হত্যায় যে ষড়যন্ত্র হয়েছিল তা প্রমাণিত হয়েছে বলে সর্বোচ্চ আদালতের রায়ে বলা হয়েছে। জাতীয় চার নেতা হত্যা মামলায় (জেল হত্যা) পলাতক দুই আসামি এলডি (দফাদার) আবুল হাসেম মৃধা ও দফাদার মারফত আলী শাহকে নিম্ন আদালতের দেয়া মৃত্যুদণ্ড বহাল রেখে আপিল বিভাগের দেয়া ২৩৫ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় ২০১৫ সালের ২ ডিসেম্বর প্রকাশ করা হয়।

এর আগে ১৯৭৫ সালের ৩ নভেম্বর মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যার পরদিন তৎকালীন উপ-কারা মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন) কাজী আবদুল আউয়াল লালবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই ঘটনায় মামলা দায়েরের ২৩ বছর পর আওয়ামী লীগ সরকারের সময় ১৯৯৮ সালের ১৫ অক্টোবর অভিযোগপত্র দেয়া হয়। ওই ঘটনায় দায়ের করা মামলায় ২০০৪ সালের ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ মো. মতিউর রহমান রায় ঘোষণা করেন।

বিচারিক আদালত রায়ে রিসালদার মোসলেম উদ্দিন (পলাতক), দফাদার মারফত আলী শাহ (পলাতক) ও এল ডি (দফাদার) আবুল হাসেম মৃধাকে (পলাতক) মৃত্যুদণ্ড দেয়। এছাড়া বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশিদ খান, বজলুল হুদা ও একেএম মহিউদ্দিন আহমেদসহ ১২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা কেএম ওবায়দুর রহমান, শাহ মোয়াজ্জেম হোসেন, নুরুল ইসলাম মঞ্জুর ও তাহেরউদ্দিন ঠাকুরকে খালাস দেয়া হয়।


আরও খবর



জাতীয় দলে নতুন দায়িত্ব পেলেন সুজন

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটাও হেরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে বাংলাদেশ। মূল পর্বে ৫ ম্যাচ খেলে দল হারল পাঁচটিতেই! সর্বশেষ বৃহস্পতিবার বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। টাইগারদের এমন পারফর্ম্যান্স নিয়ে শুধু দেশীয় ভক্ত-সমর্থকেরাই নন সমালোচনায় মুখর সাবেক দেশি-বিদেশি ক্রিকেটাররাও। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্স ও চরম ব্যর্থতার পর সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে টাইগারদের নিয়ে। কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্ট, নির্বাচক প্যানেল নিয়েও উঠেছে অনেক প্রশ্ন।

সেসব প্রশ্নের উত্তর খুঁজে দ্রুত ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেজন্য জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর (দলের পরিচালক) হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি।

একটি সূত্রে জানা যায়, কোচের ওপর ছড়ি না ঘোরালেও, তাদের কাজ-কর্মের ওপর নজরদারি করতে পারবেন সুজন। তার কাঁধেই সেই ক্ষমতা দেওয়া হচ্ছে বোর্ড থেকে।

চলতি মাসে পাকিস্তান সিরিজ থেকেই কাজ শুরু করবেন খালেদ মাহমুদ সুজন। সবকিছু ঠিক থাকলে আগামী ১৬ নভেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে পাকিস্তান দল। ১৯ নভেম্বর শেরেবাংলায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

বিশ্বকাপ দলের বাইরে থাকা সাত তরুণ- নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বি, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, কামরুল ইসলাম রাব্বি ও তরুণ বাঁহাতি স্পিনার তানভির ইসলামসহ জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে রোববার থেকেই মাঠে নামবেন সুজন।


আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যেতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। অসুস্থ পিতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পেশাগত দিক ভালো যাবে। কোনও আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিমা কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনও ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না। শরীর অসুস্থ হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

রবিবার ২৮ নভেম্বর ২০২১