Logo
শিরোনাম

ঘোষণার পর সুনেরাহর না বিস্মিত নায়ক ও নির্মাতা

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৫৬০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সিনেমার ঘোষণা শেষে মহরত হয়ে গেছে। সর্বশেষ ২০ অক্টোবর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও হলো। উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা জয় বাংলা ধ্বনির গল্পকার সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সিনেমার অন্যতম অভিনেতা সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, নায়ক নিরব, নির্মাতা খ ম খুরশিদসহ অনেকে। কিন্তু উপস্থিত ছিলেন না সিনেমার নায়িকা সুনেরাহ বিনতে কামাল। নির্মাতা খ ম খুরশিদ জানালেন, অনিবার্য কারণবশত অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি নায়িকা। কিন্তু পরে জানা গেল ভিন্ন কথা। সিনেমায় অভিনয় করতে অস্বীকৃতি জানিয়েছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

গণমাধ্যমকে সুনেরাহ জানিয়েছেন, সিনেমার চিত্রনাট্য পছন্দ হয়নি বলেই তিনি অভিনয়ে অপারগতা জানিয়েছেন। আমি আগেই জানিয়েছিলাম চিত্রনাট্য পছন্দ হলে অভিনয় করব। কিন্তু প্রথমে যে স্ক্রিপ্টটা পেয়েছি, সেটা আমার পছন্দ হয়নি। নির্মাতা জানিয়েছেন, চিত্রনাট্য কারেকশন করা হবে। পরে কারেকশন করে যে স্ক্রিপ্ট দিয়েছেন, সেটাও আমার মনঃপূত হয়নি। আমি শুটিংয়ের আগেই না করে দিয়েছি। তাঁরা চাইলেই নতুন কাউকে নিয়ে কাজটা করতে পারবেন।

এ বিষয়ে সিনেমার নায়ক নিরব বলেন, আমি যত দূর জানি, সুনেরাহকে এই সিনেমার পূর্ণ স্ক্রিপ্ট পাঠানো হয়েছিল। তিনি সেই স্ক্রিপ্ট পড়ে কাজে সম্মতি জানিয়ে চুক্তি স্বাক্ষর করেছেন। তা ছাড়া কয়েকটি গণমাধ্যমে তিনি বলেছেন, সিনেমার গল্প পছন্দ হয়েছে বলেই কাজটি তিনি করতে চান। কিন্তু শেষ মুহূর্তে তাঁর মত পরিবর্তন আমাদের বিস্মিত ও বিব্রত করেছে। তবে আমরা এ নিয়ে মোটেও বিচলিত নই।

নির্মাতা বলেছেন, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে এই সিনেমা বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত হচ্ছে। সেই মোতাবেক সুনেরাহর সঙ্গে চুক্তি হয়েছে। সিনেমার গল্পকার দেশের একজন সাবেক মন্ত্রী। অভিনেতা আসাদুজ্জামান নূরের মতো ব্যক্তিত্ব স্ক্রিপ্ট পছন্দ করেছেন। সুনেরাহরও গল্প পছন্দ হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন। কিন্তু শেষ মুহূর্তে তাঁর এই আচরণ আমাকে বিস্মিত করেছে। সিনেমা নির্মাণ তো আর বন্ধ হয়ে যাবে না। পরবর্তী পদক্ষেপ কী হবে, সেটা আমরা পরে জানাব।

জয় বাংলা ধ্বনি সিনেমাটি ২০২১-২২ অর্থবছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। আগামী মাসেই সিনেমার শুটিং শুরু হওয়ার কথা।


আরও খবর