Logo
শিরোনাম

গণআন্দোলনের ঢেউ তুলতে পারেনি বিএনপি: ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণঅভ্যুত্থান নয়, গণআন্দোলনের ঢেউও তুলতে পারেনি বিএনপি। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। তাদের আন্দোলন নেতাদের মধ্যে সীমিত।

ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকালে রাজধানীর বকশীবাজারে নবকুমার ইনস্টিটিউটশন ও ডক্টর শহীদুল্লাহ কলেজ প্রাঙ্গণে গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমান মল্লিকের বেদিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উনসত্তরের গণঅভ্যুত্থান ছিল স্বাধীনতার পথে চূড়ান্ত মাইলফলক। বিএনপি ৭ মার্চ, ৭ জুন, ১৪ এপ্রিল, ১০ জানুয়ারি, ২৪ জানুয়ারি মানে না, পালন করে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একাত্তরে স্বাধীনতার ঘোষণা দেওয়ার একমাত্র বৈধ অধিকার ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, অন্যরা পাঠকমাত্র।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, শাজাহান খান, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দীন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনও সুজিত রায় নন্দী, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদে মন্নাফী, সংসদ সদস্য হাজী সেলিমসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা। পরে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আলোচনার সভার আয়োজন করা হয়।


আরও খবর



বিভিন্ন জেলায় নিয়োগ দেবে আইপিডিসি ফাইন্যান্স

প্রকাশিত:মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইপিডিসি ফাইন্যান্স  লিমিটেড। প্রতিষ্ঠানটিতে এবিডিও/ বিডিও’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম

এবিডিও/ বিডিও অটো লোন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করার সুযোগ আছে। ব্যাংকিং ও লিজিং সংক্রান্ত কাজে দক্ষতা থাকতে হবে। ইন্টারপারসোনাল স্কিল থাকতে হবে। নেগশিয়েশন করার সক্ষমতা থাকতে হবে। বাংলা ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। দলবদ্ধ হয়ে কাজের আগ্রহ থাকতে হবে। প্রার্থীর ন্যুনতম বয়স ২৩ বছর হতে হবে। 

কর্মস্থল

ঢাকা, চট্টগ্রাম।

বেতন

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ

২৬ জানুয়ারি, ২০২৩।

নিউজ ট্যাগ: চাকুরীর খবর

আরও খবর

অ্যাকশনএইডে চাকরির সুযোগ

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩

নারায়ণগঞ্জে নিয়োগ দেবে এসিআই

মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩




৫ পৌরসভা ও ৮১ ইউপিতে ভোট আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাঁচ পৌরসভা, ৮১ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আজ। পাঁচটি পৌরসভা হলো- রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়া। একই দিনে ৪৭টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং ৩৪টি ইউপির বিভিন্ন শূন্য পদে উপনির্বাচনও হবে।

এসব নির্বাচনে আওয়ামী লীগের পাশাপাশি দলের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ইভিএমে ভোট হবে। নির্বাচন সুষ্ঠু-শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করেছে ইসি।

এ বিষয়ে নির্বাচন কমিশনের সহকারী সচিব আশফাকুর রহমান জানান, গত ৩ নভেম্বর কমিশন সভায় নেওয়া সিধ্যান্ত মতাবেক আজ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। ভোটের জন্য সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ইভিএমে ভোট হবে।


আরও খবর



স্কুলে যাওয়া বন্ধ শ্রীলঙ্কার শিশুদের

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাদিকা প্রিয়দর্শিনী পড়েছেন ভয়ংকর এক সমস্যায়। ঘরে খাবার না থাকায় সন্তানদের স্কুলে পাঠাতে পারছেন না তিনি। চরম অর্থনৈতিক সংকটের মুখে তার পরিবার এখন দিনে মাত্র একবার কিছু সবজি দিয়ে ভাত খাচ্ছে। কোনো কোনো দিন তা-ও জুটছে না। বাড়িতে খাবার নেই, চাল-ডাল কেনার পয়সা নেই। এ অবস্থায় সন্তানদের কীভাবে স্কুলে পাঠাবেন তা ভেবে কুল পাচ্ছেন না এ লঙ্কান নারী।  শ্রীলঙ্কার আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি বস্ত্র কারখানায় কাজ করেন প্রিয়দর্শিনী। তবু অভাবে অনটনে দিন পার করতে হচ্ছে তাকে ও তার পরিবারকে।

প্রিয়দর্শিনী একাই নন, একই দশা শ্রীলঙ্কার আরও অনেকের। দেশটির বহু এলাকায় যথেষ্ট খাবার পাওয়া যাচ্ছে না। পেলেও দাম আকাশছোঁয়া। এতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন প্রিয়দর্শিনীর মতো গরিব মানুষেরা।

সাম্প্রতিক জরিপ বলছে, গত মাসে শ্রীলঙ্কার ৩৬ শতাংশ পরিবার নিয়মিত খাবার পায়নি। গত জুনে ইউনিসেফ জানিয়েছিল, দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটিতে অন্তত ৫৬ হাজার শিশু অপুষ্টিতে ভুগছে। খালি পেটে পড়াশোনা হয় না। প্রিয়দর্শিনী জানান স্কুলে কিছু শিশু টিফিন বিরতিতে খাবার খাচ্ছে। কিন্তু আমার বাচ্চাদের কাছে কোনো খাবার নেই। আমি কীভাবে ওদের স্কুলে পাঠাবো?

প্রিয়দর্শিনীর ১৩ বছর বয়সী ছেলে তবু জোর করে স্কুলে যাচ্ছে। খালি পেটেই পড়াশুনা চালিয়ে যেতে চেয়েছে সে। কিন্তু ছয় বছরের মেয়ে কী করবে? অতটুকু বাচ্চা তো ক্ষুধা ভুলে পড়তে পারে না।

খাবার না পাওয়ায় কতজন শিশু স্কুলে যাচ্ছে না, সেই সংখ্যা জানায়নি শ্রীলঙ্কার সরকার। তবে গত জুন মাসে জাতিসংঘের প্রতিবেদন বলছে, যেসব স্কুলে খাবার দেওয়া হয় না, সেখানে শিশু শিক্ষার্থীরা যাচ্ছে না। ইউনিসেফের এক মুখপাত্র জানিয়েছেন, কিছু এলকায় শিশুদের স্কুলে যাওয়ার হার কমে ৭৫ থেকে ৮০ শতাংশ দাঁড়িয়েছে।

শ্রীলঙ্কার শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব তারা ডি মেল বলেছেন, খাবার পেলেই শিশুরা স্কুলে ফিরবে। না হলে গ্রামের দিকে বা যেসব স্কুলে গরিব শিশুরা পড়ে, তারা খালি পেটে স্কুলে যাবে না।

নিউজ ট্যাগ: শ্রীলঙ্কা

আরও খবর



দেশে আরও ৯ জনের করোনা শনাক্ত

প্রকাশিত:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৪৭৮ জন। এ ছাড়া নতুন করে কারও মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু ২৯ হাজার ৪৪১ জনে অপরিবর্তিত থাকল। বুধবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯২২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১ হাজার ৯২৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৩৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯১ হাজার ৫৭৯ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।


আরও খবর

৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩




আজকের রাশিফল: আজ কেমন যাবে আপনার দিন ?

প্রকাশিত:শনিবার ২১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

মেষ রাশি: আপনার কোনো জিনিস আজ চুরি হতে পারে। তাই, সতর্ক থাকুন। কোনো অপ্রয়োজনীয় চিন্তায় আজ সময় নষ্ট করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যদিও, সেটিকে আপনি কোনো কারণবশত ভালোভাবে ব্যবহার করতে পারবেন না। আপনার শরীরকে ভালো রাখার চেষ্টা করুন। নিজের পছন্দের কোনো কাজ আজ আপনি করতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে ভালো সময় কাটবে।

বৃষ রাশি: কোনো নতুন আর্থিক পরিকল্পনার মাধ্যমে আজ আপনি লাভবান হবেন। আপনার স্বাস্থ্য আজ দুর্দান্ত থাকবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। সময়ের মধ্যেই আজ সমস্ত কাজ শেষ করার চেষ্টা করুন। যার ফলে আপনি কিছুটা অবসর সময় পাবেন। কোনো আত্মীয়ের কাছ থেকে আজ এক বিরাট চমক পাবেন।

মিথুন রাশি: অবসর সময়ে আজকে আপনি কোনো কিছু সৃজনশীল কাজ করতে পারেন। আপনি আজ কোনো খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। যেটিতে আপনি ভালো ফলাফল করবেন। কর্মক্ষেত্রে আজ কিছুটা পরিশ্রম হতে পারে। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন আজ তাঁরা ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই, সতর্ক হন। প্রেমের জন্য দিনটি ভালো।

কর্কট রাশি: বাড়ির ফেলে রাখা কাজগুলি শেষ করার জন্য আজ একটি অনুকূল দিন। শরীর ভালো রাখতে আজ আপনি হাঁটাহাঁটির প্রতি আকৃষ্ট হবেন। প্রেমের জন্য দিনটি সত্যিই ভালো। ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি দুর্দান্ত। বিবাহিত জীবন সুখের হবে। আপনি আজ আপনার কোনো ভুল বুঝতে পেরে সেটিকে সংশোধনের চেষ্টা করবেন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান।

সিংহ রাশি: ব্যবসায়ীদের জন্য আজকের দিনটি সত্যিই দুর্দান্ত। আপনি আজ কোনো খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। যেটিতে আপনি ভালো ফলাফল করবেন। বাড়ির সমস্যাগুলির সমাধান করতে আজ আপনাকে আপনার বুদ্ধি এবং প্রভাবকে কাজে লাগাতে হবে। দিনটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হতে পারে। কর্মক্ষেত্রে সতর্কতার সাথে কাজ করুন। কোনো সামাজিক কর্মকান্ডে আজ যুক্ত থাকতে পারেন।

কন্যা রাশি: দিনের শেষ ভাগে আর্থিক দিকটি উন্নত হবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। পরিবারে নতুন একজনের আগমন আজ আনন্দের মূহুর্ত বয়ে আনবে। আপনি আজকে আপনার বেশিরভাগ সময়টা আপনার পরিবারের লোকজনের সাথে কাটাতে পারেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো। শিশুদের সাথে কিছুটা সময় কাটান।

তুলা রাশি: কোনো কঠিন সমস্যায় পড়ে দ্রুততার সাথে সঠিক সিদ্ধান্ত নিয়ে আজ আপনি লাভবান হতে পারেন। কোনো ঝগড়ুটে ব্যক্তির সাথে বিবাদ আজ আপনার মেজাজ খারাপ করে দিতে পারে। পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়ে এখনও আপনাকে ফেরত দেননি এমন ব্যক্তিদের সাথে আর লেনদেন করবেন না। কোনো অবাঞ্ছিত ঝামেলা আজ এড়িয়ে চলা উচিত। শিশুদের সাথে কিছুটা সময় কাটান।

বৃশ্চিক রাশি: কোনো অপ্রয়োজনীয় কাজে আজ সময় নষ্ট করবেন না। আজকে কোনো জায়গায় বিনিয়োগ করা থেকে বিরত থাকা উচিত। জীবনসঙ্গীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। এই রাশির পড়ুয়ারা আজকে মোবাইল চালিয়ে অনেকটা সময় নষ্ট করতে পারে। আজকে আপনি হঠাৎই ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন এবং পরিবারের সাথে সময়ও কাটাতে পারেন। আত্মীয়দের সাথে ভালো সময় কাটবে।

ধনু রাশি: কোনো ভুল ভাব বিনিময় আপনাকে আজ সমস্যায় ফেলতে পারে। স্বাস্থ্য সম্পর্কে অবশ্যই সচেতন হন। বিশেষ করে উচ্চ রক্তচাপের রোগীরা সতর্ক থাকুন। পূর্বে আপনার কাছ থেকে ঋণ নিয়ে এখনও আপনাকে ফেরত দেননি এমন ব্যক্তিদের সাথে আর লেনদেন করবেন না। কোনো শিক্ষামূলক ভ্রমণ আপনার সচেতনতাকে বাড়িয়ে তুলবে। মনের মধ্যে ইতিবাচক চিন্তা বজায় রাখুন।

মকর রাশি: আজকে দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোকনা কেন বেলা বাড়ার সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। দিনের শেষ ভাগে আজ আর্থিক দিকটি উন্নত হবে। অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। আপনি আজ কিছুটা অবসর সময় পাবেন। অর্ধাঙ্গিনীর সাথে কোনো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে।

কুম্ভ রাশি: সন্ধ্যেবেলায় অতিথিদের উপস্থিতিতে আজ বাড়িতে দুর্দান্ত সময় কাটবে। আপনি আজ কোনো ধর্মীয় কর্মে মনোনিবেশ করতে পারেন। যা আপনাকে মানসিক শান্তি এনে দেবে। সবার সাথে কথা বলার সময়ে সংযত হয়ে কথা বলুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময়ে থাকবে। পাশাপাশি, সেই সময়ে আপনি কোনো বহুপ্রতিক্ষিত কাজ করতে পারেন। জীবনসঙ্গীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

মীন রাশি: আজকে আপনি হঠাৎই ছুটি নেওয়ার পরিকল্পনা করতে পারেন এবং পরিবারের সাথে সময়ও কাটাতে পারেন। অহেতুক চিন্তা আজ করবেন না। আর্থিক দিক থেকে আজকের দিনটি ভালো। পাশাপাশি, আজকের করা কোনো বিনিয়োগের মাধ্যমে আপনি লাভবান হবেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে কাজে লাগান। কর্মক্ষেত্রে ভালো সময় কাটবে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন ?

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

অ্যাকনে যখন মাথার ত্বকে

বুধবার ২৫ জানুয়ারী ২০২৩